বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি, আই লিগের পর এ বার আইএসএলও

চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি । আই লিগে পা দিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল বেঙ্গালুরু এফসি। এ বার আইসিএল-এ তারই অ্যাকশন রিপ্লে ঘটল তবে দ্বিতীয় বছরে।
বিজ্ঞাপন

উইনিং গোলের পর রাহুল ভেকে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:  চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি । আই লিগে পা দিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল বেঙ্গালুরু এফসি। এ বার আইসিএল-এ তারই অ্যাকশন রিপ্লে ঘটল। গত বছরই আইএলএস-এ পা রেখেছিল বেঙ্গালুরুর দলটি। আর এই বছরই চ্যাম্পিয়ন হয়ে বুঝিয়ে দিল আসল চ্যাম্পিয়ন তাঁরাই। রবিবার মুম্বইয়ের মুম্বই ফুটবল এরিনায় এফসি গোয়ার মুখোমুখি হয়েছিল বেঙ্গালুরু এফসি। টান টান উত্তেজনার লড়াই শেষ হল ১২০ মিনিট পর।

১১৭ মিনিটে রাহুল ভেকের হেডেই বাজিমাত সুনীলদের। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে এল শেষ পর্যন্ত জয়সূচক গোল। অতিরিক্ত সময়ের প্রথমার্ধেই ১০ জনে হয়ে গিয়েছিল এফসি গোয়া। দুটো হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন আহমেদ জহু।

৯০ মিনিটের ম্যাচ শেষ হয়েছিল গোলশূন্য ভাবেই। কার্লস কুয়াদ্রাতের দল লিগের শীর্ষে (৩৪ পয়েন্ট) থেকেই প্লে-অফে পৌঁছেছিল। গত বারও একই ভাবে শীর্ষে থেকেই প্লে-অফে গিয়েছিল। সেমিফাইনালের প্রথম লেগে নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে গুয়াহাটিতে ২-১ গোলে হারের পর ফিরতি লিগে ৩-০তে জিতে নিয়ে ফাইনালে পৌঁছে যায় বেঙ্গালুরু।

দেখুন উইনিং গোলের এক ঝলক

প্রতিপক্ষ গোয়াকে লিগ পর্বে দু’বার হারানোর পর ফাইনালেও হারিয়ে দিল বেঙ্গালুরু। প্রথমে ২-১-এর পর ৩-০তে জিতে নিয়েছিল বেঙ্গালুরু এফসি। পুরো টুর্নামেন্টে চারটি ম্যাচ হেরেছে বেঙ্গালুরু। তার মধ্যে তিনটি হার এসেছে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে ফেলার পর। কারন তখন কোচ তাঁর বেঞ্চের শক্তি মেপে নিতে চেয়েছিলেন।

চোটের জন্য মিকু না থাকলেও সুনীল ছেত্রী অতিরিক্ত দায়িত্ব নিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। মাঝমাঠে দিমাস দেলগাদোর দুরন্ত পারফর্মেন্স এবং গোলে গুরপ্রীত সিংয়ের লম্বা হাত সঙ্গে ডান উইংয়ে উদান্ত সিংয়ের দারুণ মরসুমের শেষ হল জয় দিয়ে।

২০১৩ সালে জন্ম হয়েছিল এই ক্লাবের। তার পর দু’বার আই লিগ চ্যাম্পিয়ন হয়েছে বেঙ্গালুরুর এই ফুটবল ক্লাব। শুধু আই লিগ নয় দু’বার জিতেছে ফেডারেশন কাপও। এর পর আইএসএল-এ যোগ দেওয়ার প্রথম বছরই ফাইনালে পৌঁছেছিল দল। সেখানে চেন্নাইয়ানের কাছে ৩-২ গোলে হারতে হয় ফাইনালে। দ্বিতীয় বছর ফাইনালে পৌঁছনোর সঙ্গে সঙ্গে চ্যাম্পিয়নশিপ ট্রফিও জিতে নিল এই দল।

শুরু থেকেই বেঙ্গালুরু এফসির পেশাদারিত্ব বার বার উদাহরণ হয়ে উঠে এসেছে অন্যান্য ক্লাবের কাছে। বিশেষ করে ভারতের পুরনো ক্লাবগুলোর ক্ষেত্রে যারা শুধু ঐতিহ্য ভাঙিয়েই বেঁচে রয়েছে বছরের পর বছর। তাদের জন্য সত্যিই উদাহরণ বেঙ্গালুরুর এই ক্লাব। মাত্র ছ’বছর বেঙ্গালুরু এফসির ঝুলিতে জমা পড়েছে পাঁচটি ট্রফি।

(খেলার আরও খবরের জন্য ক্লিককরুন এই লিঙ্কে)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন