বিজ্ঞাপন

আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান কোচ হাবাস জিতেও স্বস্তিতে নেই

আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান কোচ হাবাস জিতেও স্বস্তিতে নেই দলের চোট-আঘাতে। টানা তিন ম্যাচে জয় পেলেও এটিকে মোহনবাগান কোচের মধ্যে যে উচ্ছ্বাস দেখতে পাওয়ার কথা, বৃহস্পতিবার রাতে তা কিন্তু দেখা গেল না।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান কোচ হাবাস জিতেও স্বস্তিতে নেই দলের চোট-আঘাতে। টানা তিন ম্যাচে জয় পেলেও এটিকে মোহনবাগান কোচের মধ্যে যে উচ্ছ্বাস দেখতে পাওয়ার কথা, বৃহস্পতিবার রাতে তা কিন্তু দেখা গেল না। ওডিশা এফসি-র বিরুদ্ধে শেষ মিনিটে পাওয়া জয়ে খুশি আন্তোনিও লোপেজ হাবাস, কিন্তু পাশাপাশি দুশ্চিন্তায় পড়েছেন দলের নির্ভরযোগ্য খেলোয়াড়দের চোট নিয়ে। মাইকেল সুসাইরাজ প্রথম ম্যাচেই চোট পেয়ে কার্যত লিগের বাইরে চলে গিয়েছেন। বুধবার সাংবাদিক বৈঠকে এডু গার্সিয়ার চোটের কথাও স্বীকার করেন তিনি। এ বার ডেভিড উইলিয়ামসও চোট পেয়েছেন বলে জানিয়ে দিলেন কোচ। কত দিনে এডু, উইলিয়ামসরা মাঠে ফিরবেন, তা বুঝতে পারছেন না হাবাস। তাই আনন্দের চেয়ে তাঁর কপালে দুশ্চিন্তার ভাঁজই বেশি দেখা গেল।

এ দিনের ম্যাচের টিম লিস্টে ডেভিড উইলিয়ামসের নাম ছিলই না। সেই প্রসঙ্গে জিজ্ঞস করতে হাবাস জানান, “এডু গার্সিয়া, সুসাইরাজের মতো ডেভিড উইলিয়ামসেরও চোট হয়েছে। তাই ওদের খেলানো যাচ্ছে না। এডু আর উইলিয়ামস খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড় আমাদের। আশা করি ওরা তাড়াতাড়ি মাঠে ফিরতে পারবে। তা সত্ত্বেও যে দল ভাল খেলছে, জিতছে, সে জন্য আমি খুশি। তবে আরও উন্নতি করতে হবে আমাদের পারফরম্যান্সে”।

খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

জয় নিয়ে খুশি হলেও হাবাস বলেন, “আজ আমাদের দল সেরা পারফরম্যান্স দিতে পারেনি। প্রতি ম্যাচে একটা দল অবশ্য সমান ভাল খেলতে পারে না। তা সত্ত্বেও যে আমরা এক গোলে জিততে পেরেছি ম্যাচটা, এটাই ভাল”। নির্ভরযোগ্য দুই খেলোয়াড়ের চোটে যে অশনি সঙ্কেত দেখতে পাচ্ছেন অভিজ্ঞ স্প্যানিশ কোচ, তা তাঁর এই মন্তব্যেই বোঝা গেল। যখন বললেন, “তিনটে ম্যাচ জিতেছি বলে যে পরপর তিনটেতে হারব না, তার কোনও মানে নেই। আমাদের খেলায় উন্নতি করতে হবে। সামনের দিকে তাকিয়ে সেই সম্ভাবনার কথাই ভাবছি এখন”।

মনবীর সিংকে আগের দুই ম্যাচে পরিবর্ত হিসেবে নামিয়েছিলেন হাবাস। এই ম্যাচে তাঁকে প্রথম এগারোয় নামানোর কারণ এএফসি কাপের ভাবনা কি না, জিজ্ঞাসা করায় কোচ বলেন, “মনবীর ভাল ফুটবলার, ওর মধ্যে সম্ভাবনা দেখতে পেয়েছি। তাই ওকে দিয়ে আজ শুরু করিয়েছিলাম। এর মধ্যে কোনও দুরপাল্লার পরিকল্পনা নেই। এখন আইএসএল ছাড়া কিছুই ভাবছি না আমরা”।

ওডিশা এফসি এ দিন কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলার চেষ্টা করে। তাতে বিন্দুমাত্র আপত্তি নেই হাবাসের। বলেন, “ওরা কাউন্টার অ্যাটাক নির্ভর খেলতেই পারে। আন্তর্জাতিক ফুটবলে ৭০ শতাংশ গোল হয় কাউন্টার অ্যাটাক থেকে। এটাই নিয়ম। এখানেও সেটাই হয়েছে। আমরাও খেলি। সমানে সমানে খেলা হলে তো কেউই জিততে পারবে না। কাউকে না কাউকে তো কাউন্টার অ্যাটাকে উঠতেই হবে”।

অন্য দিকে ওডিশা এফসি-র কোচ স্টুয়ার্ট ব্যাক্সটার এই হারকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন। তাঁর মতে, “শেষ ১৫ মিনিট এতটাই দ্রুত খেলা হয়েছে যে ফুটবলারদের প্রতি সেকেন্ডে বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হয়েছে। এই কাজে যারা এগিয়ে ছিল, তারাই শেষ পর্যন্ত সাফল্য পেয়েছে। তবে আমরা অনেক সুযোগ তৈরি করতে পেরেছি। এটা ভাল ব্যাপার। এটিকে মোহনবাগান ভাল দল। ওদেরকে শেষ মুহূর্ত পর্যন্ত আটকে রাখাটাও কৃতিত্বের”।

(লেখা আইএসএল ওয়েবসাইট থেকে)

 

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 4, 2020 3:52 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন