বিজ্ঞাপন

ISL 8 HFC vs ATKMB ম্যাচে লিগ টপারদের হার সবুজ-মেরুনের কাছে

লিগ টেবলের শীর্ষে থাকা হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে রীতিমতো দাপুটে পারফরম্যান্সের পর তাদের ২-১-এ হারাল গতবারের রানার্স-আপ এটিকে মোহনবাগান (ISL 8 HFC vs ATKMB)।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: লিগ টেবলের শীর্ষে থাকা হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে রীতিমতো দাপুটে পারফরম্যান্সের পর তাদের ২-১-এ হারাল গতবারের রানার্স-আপ এটিকে মোহনবাগান (ISL 8 HFC vs ATKMB)। এ দিন ম্যাচের বয়স ৩০ মিনিট হতে না হতেই তাদের দুই নির্ভরযোগ্য তারকা হুগো বুমৌস ও কার্ল ম্যাকহিউ চোট পেয়ে মাঠের বাইরে চলে যাওয়া সত্ত্বেও সারা ম্যাচে আধিপত্য বিস্তার করে কলকাতার দল। দ্বিতীয়ার্ধে মাত্র চার মিনিটের মধ্যে পরপর দু’টি গোল করে দলকে এগিয়ে দেন যথাক্রমে লিস্টন কোলাসো ও মনবীর সিং। এর দশ মিনিটের মধ্যে একটি গোল শোধ করেন হায়দরাবাদের ফরোয়ার্ড জোয়েল চিয়ানিজ। ম্যাচের একেবারে শেষ দিকে কোলাসো পরপর দু’টি গোল অবিশ্বাস্য ভাবে মিস না করলে ম্যাচটা হয়তো ৪-১-এ জিততে পারত এটিকে মোহনবাগান। প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে এ দিন দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে ম্যাচের সেরার খেতাব জিতে নেন তিনি।

এই জয়ের ফলে ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিন ধাপ লাফিয়ে সেরা চারে ফিরে এল তারা। শীর্ষে থাকা হায়দরাবাদের সঙ্গে তাদের এখন মাত্র তিন পয়েন্টের ফারাক। তার ওপর হায়দরাবাদের চেয়ে দু’টি ম্যাচ কম খেলেছে সবুজ-মেরুন বাহিনী। সেরা চারের অন্য দুই দলেরই (কেরালা ও বেঙ্গালুরু) সংগৃহিত পয়েন্ট এখন ২৩।

এ দিন ৪৫ মিনিট খেলাটা কার্যত একপেশেই হয়। শুরুর ২০ মিনিটেই এটিকে মোহনবাগান বুঝিয়ে দেয় জয় ছাড়া আর কোনও উদ্দেশ্যই তাদের ছিল না এ দিন। এই সময়ে বুমৌস বক্সের মধ্যে থেকে পরপর দু’টি গোলমুখী শট নেন, যার প্রথমটি সাইড নেটে লাগে ও পরেরটি সেভ করেন গোলকিপার লক্ষ্মীকান্ত কাট্টিমনি। হায়দরাবাদ এফসি তাদের প্রথম পজিটিভ সুযোগটি পায় ২৪ মিনিটের মাথায়, যখন ‘গোলমেশিন’ বার্থোলোমিউ ওগবেচে মাঝমাঠ থেকে উড়ে আসা বল বক্সের মধ্যে থেকে সোজা গোলে শট নেন। কিন্তু অমরিন্দরের পাশে থাকা শুভাশিস তা ব্লক করে দেন। ৩০ মিনিটের মাথায় নিখিল পূজারির দূরপাল্লার শট অমরিন্দরের হাতে লেগে বারের ওপর দিয়ে উড়ে যায়।

দ্বিতীয়ার্ধে হয় ৩ গোল। এটিকে মোহনবাগানের প্রথম গোলের ক্ষেত্রে নিজেদের অর্ধ থেকে কোলাসোকে যখন লম্বা পাস বাড়ান ডেভিড উইলিয়ামস, তখন হায়দরাবাদের কোনও খেলোয়াড় ছিলেন না তাঁকে আটকানোর জন্য। বল নিয়ে বক্সে ঢুকে যখন গোলে কোণাকুনি শট নেন কোলাসো, তখন অবশ্য তাঁকে বাধা দিতে গোলকিপার ও চার ডিফেন্ডার বক্সে চলে আসেন। মনবীরকে গোলের বল সাজিয়ে দেন কাউকো। সেন্টার লাইন পেরিয়ে তিনি ডান দিক দিয়ে ওঠা মনবীরকে হাওয়ায় ভাসানো পাস দেন, যা লাফিয়ে উঠে রিসিভ করেন পাঞ্জাবী ফরোয়ার্ড। এর পরেই ইনসাইড কাট করে বক্সে ঢুকে বাঁ পায়ে সোজা গোলে শট নেন তিনি। চারজন ডিফেন্ডার ঘিরে থাকা সত্ত্বেও তাঁকে আটকাতে পারেননি কেউই।

মরিয়া হায়দরাবাদ এফসি-র প্রথম গোল শোধ করতে বেশিক্ষণ লাগেনি। ৬৭ মিনিটের মাথায় ওগবেচের ক্রস থেকে গোলে শট নেন জোয়াও ভিক্টর। তা অমরিন্দরের হাতে লেগে ছিটকে যায়। ফিরতি বলে ফের গোলার মতো শট নেন বক্সের মধ্যে থাকা জোয়েল চিয়ানিজ। এ বার অমরিন্দর সেভ করতে পারেননি (২-১)।

এটিকে মোহনবাগান দল: অমরিন্দর সিং (গোল), তিরি, শুভাশিস বোসপ্রীতম কোটাল (অধি), প্রবীর দাসকার্ল ম্যাকহিউ (কিয়ান নাসিরি)লেনি রড্রিগেজ, ডেভিড উইলিয়ামস (দীপক টাঙরি), হুগো বুমৌস (জনি কাউকো), মনবীর সিং, লিস্টন কোলাসো

(লেখা ও ছবি আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 9, 2022 12:27 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন