বিজ্ঞাপন

ISL 8 SCEB vs KBFC: জয় এখনও অধরা কলকাতার দলের

শুরুতে গোল করে এগিয়ে গিয়েও ম্যাচ জিততে না পারার ঘটনা এর আগেও হয়েছে এসসি ইস্টবেঙ্গলের ক্ষেত্রে। রবিবার সেই ঘটনারই পুণরাবৃত্তি ঘটল ( ISL 8 SCEB vs KBFC )।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: শুরুতে গোল করে এগিয়ে গিয়েও ম্যাচ জিততে না পারার ঘটনা এর আগে একাধিকবার হয়েছে এসসি ইস্টবেঙ্গলের ক্ষেত্রে। রবিবার সেই ঘটনারই পুণরাবৃত্তি ঘটাল তারা ( ISL 8 SCEB vs KBFC  )। ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করলেও ১-১ ড্র করল স্প্যানিশ কোচ হোসে মানুয়েল দিয়াজের দল। চলতি হিরো আইএসএলে হাফ ডজন ম্যাচ হয়ে গেলেও এখন পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারল না তারা। অংশগ্রহনকারী ১১ দলের মধ্যে একমাত্র তারাই এখনও জয়হীন এবং সেই কারণেই তাদের অবস্থান এখন লিগ টেবলের ১১ নম্বরে।

রবিবার সন্ধ্যায় দুই দলের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হলেও বল দখলের লড়াইয়ে অনেক পিছিয়ে ছিল লাল-হলুদ শিবির। আক্রমণের দিক থেকে কলকাতার দল কিছুটা এগিয়ে থাকলেও সুযোগকে গোলে পরিণত করার ক্ষেত্রে দুই দলই বারবার ব্যর্থ হয়। ৩৭ মিনিটের মাথায় অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিস্লাভ মর্সেলা হেডে গোল করে দলকে এগিয়ে দিলেও তার সাত মিনিট পরেই সেই গোল শোধ করে দেন স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো ভাজকেজ। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করলেও কোনও দলই আর ব্যবধান তৈরি করতে পারেনি। শেষ দশ মিনিট জয়সূচক গোল করার জন্য দু’পক্ষই মরিয়া হয়ে উঠলেও সফল হয়নি কেউই।

এ দিন দলের তৃতীয় গোলকিপার শঙ্কর রায়কে প্রথম দলে রাখেন দিয়াজ। সেম্বয় হাওকিপ ও লালরিয়ানা হামতেকেও দেখা যায় প্রথম দলে। তিন ফরোয়ার্ডে দলকে সাজান তিনি, পেরোসেভিচ, হাওকিপ ও চিমা। তবে হাওকিপ তেমন কার্যকরী হয়ে উঠতে পারেননি। অন্য দিকে ৪-৪-২-এ দল সাজান কেরালার কোচ ইভান ভুকোামানোভিচ। আলভারো ভাজকেজ ও আদ্রিয়ান লুনাকে সামনে রেখে।

গত পাঁচ ম্যাচেই এসসি ইস্টবেঙ্গল ম্যাচের প্রথম ১৫ মিনিটের মধ্যে একাধিক গোল খেয়েছে। এ দিনও ১৭ মিনিটের মাথায় আলভারো ভাজকেজ গোল করে দিয়েছিলেন এবং রেফারি ভেঙ্কটেশ গোল দিয়েও দেন। কিন্তু পরে নিজের সিদ্ধান্ত বদলে কেরালা ব্লাস্টার্সকে বক্সের ঠিক সামনে ফ্রি কিক দেন গোলের আগেই অমরজিৎ সিং কিয়াম হ্যান্ডবল করায়। উল্লেখ্য যে, গোলের সামনে থেকে ভাজকেজ জালে বল জড়িয়ে দেওয়ার আগেই রেফারির বাঁশি বেজে উঠেছিল।

এসসি ইস্টবেঙ্গলের চেষ্টা ফলপ্রসূ হয় ৩৭ মিনিটে, যখন অস্ট্রেলিয়া থেকে আসা দীর্ঘদেহী ডিফেন্ডার টমিস্লাভ মর্সেলা হেডে গোল করে দলকে এগিয়ে দেন। বাঁ দিক থেকে রাজু গায়কোয়াড়ের লম্বা থ্রোয়ে বল গোলের সামনে পৌঁছলে সেই উড়ন্ত বলে ফ্লিক করে গোল করে দেন মর্সেলা।

এর আগের ম্যাচগুলিতেও গোল করে এগিয়ে যাওয়ার পরেও হেরেছে বা ড্র করেছে লাল-হলুদ শিবির। এ দিনও ঠিক একই ঘটনা ঘটে। গোল দেওয়ার সাত মিনিট পরেই (৪৪) গোল হজমও করে তারা। রাজু গায়কোয়াড়ের মিসপাসকে কাজে লাগিয়ে বক্সের বাঁ দিকের কোণ থেকে নিখুঁত কোণাকুনি শটে দুর্দান্ত গোল করেন ভাজকেজ। রাজু সামনে থাকা সত্ত্বেও সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ হন এবং মর্সেলার মাথার পিছনে লেগে বল আর একটু ওপর দিয়ে গোলে ঢুকে যায়, লাফিয়ে উঠেও যার নাগাল পাননি গোলকিপার শঙ্কর।

এসসি ইস্টবেঙ্গল দল: শঙ্কর রায় (গোল), টমিস্লাভ মর্সেলা (অধি), হীরা মন্ডল, রাজু গায়কোয়াড়, ফ্রানিও পর্চে, সৌরভ দাস, লালরিনলিয়ানা হামতে (বিকাশ জাইরু), অমরজিৎ সিং কিয়াম (ওয়াহংবাম লুয়াং), আন্তোনিও পেরোসেভিচ, সেম্বয় হাওকিপ (নাওরেম মহেশ), ড্যানিয়েল চিমা (আমির দার্ভিসেভিচ)।

(খবর ও লেখা আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 13, 2021 2:33 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন