বিজ্ঞাপন

ISL 8 SCEB vs NEUFC ম্যাচ ড্র করে ১১-তেই লাল-হলুদ

লিগ টেবলের দশ নম্বর দলের বিরুদ্ধেও তিন পয়েন্ট অর্জন করতে পারল না এসসি ইস্টবেঙ্গল। সোমবার ১-১ ড্র করে ১১ নম্বরেই রয়ে গেল তারা (ISL 8 SCEB vs NEUFC)।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: লিগ টেবলের দশ নম্বর দলের বিরুদ্ধেও তিন পয়েন্ট অর্জন করতে পারল না এসসি ইস্টবেঙ্গল। সোমবার তিলক ময়দান স্টেডিয়ামে ১-১ ড্র করে ১১ নম্বরেই রয়ে গেল তারা (ISL 8 SCEB vs NEUFC)। এই ড্র দিয়েই এ বারের হিরো আইএসএলে অভিযান শেষ করল গতবারের সেমিফাইনালিস্ট নর্থইস্ট ইউনাইটেড এফসি। লাল-হলুদ বাহিনীর কাছে নিজেদের সর্বশেষ অবস্থান থেকে টেনে তোলার এটাই ছিল সবচেয়ে ভাল সুযোগ। কিন্তু সেই সুযোগও কাজে লাগাতে না পারায় তারা ১১ নম্বরেই রয়ে গেল।

সোমবার সারা ম্যাচে দুই দলই লড়াকু ফুটবল খেলে। প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে একেবারে শেষ মুহূর্তে অস্ট্রিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার মার্কো সাহানেকের গোলে এগিয়ে যায় নর্থইস্ট ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের খেলা দশ মিনিট গড়িয়ে যাওয়ার পরে পেনাল্টি পায় এসসি ইস্টবেঙ্গল, যা থেকে গোল করে সমতা আনেন ক্রেয়োশিয়ান তারকা ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ। এর পরে দুই দলই একাধিক বার গোলে শট নিলেও একবারও জালে বল জড়াতে পারেনি।

৪-৪-২-এ এ দিন ম্যাচ শুরু করে এসসি ইস্টবেঙ্গল। নর্থইস্ট সেখানে ৪-২-৩-১-এ দল সাজায়। ড্যারেন সিডোল ম্যাচের আগে ওয়ার্ম আপ করার সময় আহত হয়ে প্রথম এগারো থেকে ছিটকে যান। তাঁর জায়গায় নামেন জয়নার লরেন্সো। অন্য দিকে, মার্সেলিনহো এ দিন নর্থইস্টের প্রথম এগারোর বাইরেই ছিলেন। দ্বিতীয়ার্ধে নামেন তিনি। এ দিন শুরু থেকে দুই দলের পারফরম্যান্সেই তীব্রতা লক্ষ্য করা যায়। একে অপরকে চাপে রাখার প্রবণতা দেখা যায় শুরু থেকেই। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এসসি ইস্টবেঙ্গল ক্রমশ চাপ বাড়াতে থাকে।

আট মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে একটি দূরপাল্লার জোরালো গোলমুখী শট নেন হনামতে, যা বাঁ দিকে ডাইভ দিয়ে বাঁচান নর্থইস্টের গোলকিপার মিরশাদ মিচু। বলটা আর একটু ওপর দিকে গেলে বা বলে আরও গতি থাকলে গোল হতে পারত। ১৭ মিনিটের মাথায় নাওরেম মহেশ ফের দূরপাল্লার শট নেন, যা ক্রসবারে লেগে ফিরে আসে। পরের মিনিটেই নর্থইস্টের ভুল ক্লিয়ারেন্স থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে ফের লম্বা শট নেন হনামতে। তবে বিপক্ষের এক ডিফেন্ডারের গায়ে লেগে তা গোলের বাইরে চলে যায়। ৩৫ মিনিটের মাথায় পেরোসেভিচের দীর্ঘ শটও পোস্টের অল্প দূর দিয়ে গোলের বাইরে চলে যায়।

তবে বিরতিতে যাওয়ার ঠিক আগেই আকস্মিক গোল খেয়ে যায় এসসি ইস্টবেঙ্গল। ডানদিকের উইং থেকে যে লম্বা সেন্টার করেছিলেন ভিপি সুহের, তা সোজা দূরের পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে নিখুঁত শটে জালে বল জড়িয়ে দেন সম্পুর্ণ অরক্ষিত সাহানে।  ধাক্কা সামলে ক্রমশ ম্যাচে ফিরে আসতে শুরু করে এসসি ইস্টবেঙ্গল। ৫৫ মিনিটে পেনাল্টি আদায় করে নেন সোতা এবং সেই পেনাল্টি থেকে গোল পেয়ে যান পেরোসেভিচ।

এসসি ইস্টবেঙ্গল দল: শঙ্কর রায় (গোল), হীরা মন্ডল, জয়নার লরেন্সো, ফ্রানিও পর্চে, নাওচা সিং, নাওরেম মহেশ (বিকাশ জায়রু), মহম্মদ রফিক (অ) (আদিল খান), সৌরভ দাস (ওয়াহেংবাম লুয়াং),  লালরিনলিয়ানা হনামতে (মার্সেলো রিবেইরো), ফ্রান সোতা, আন্তোনিও পেরোসেভিচ।

(তথ্য ও লেখা আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on March 1, 2022 11:00 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন