বিজ্ঞাপন

Jhulam Goswami Retired: শেষ ম্যাচে জিতেই মাঠ ছাড়লেন

ঝুলন গোস্বামীর শেষ ম্যাচ (Jhulam Goswami Retired) শুরুর আগে থেকেই তৈরি হয়েছিল আবেগের আবহ। এক তো যে কোনও ক্রিকেটারের স্বপ্ন থাকে লর্ডসের মাটিতে খেলা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিনি যে অবসর নেবেন এই সিরিজ শেষে তা আগেই জানা ছিল। সেই আবহেই শনিবার লর্ডসে নেমেছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। ঝুলন গোস্বামীর শেষ ম্যাচ (Jhulam Goswami Retired) শুরুর আগে থেকেই তৈরি হয়েছিল আবেগের আবহ। এক তো যে কোনও ক্রিকেটারের স্বপ্ন থাকে লর্ডসের মাটিতে খেলা। আর ঝুলন সেখানে কেরিয়ার শেষ করতে চলেছেন সেই মঞ্চ থেকে। ঝুলনের আবেগটাই ছিল আকাশ ছোঁয়া। তার উপর তাঁর সতীর্থরাও চোখের জলে বিদায় দিলেন সিনিয়রকে। ঝুলনকে ধরে মাঠেই কেঁদে ফেললেন ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর। আর এই একরাশ আবেগ নিয়ে মাঠে নেমেও শেষ ম্যাচে জোড়া উইকেট তুলে নিলেন ঝুলন।

এদিন টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। শুরুটা যদিও শুরুটা ভাল হয়নি ভারতের। ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন স্মৃতি মন্ধনা ও শাফালি ভর্মা। স্মৃতি একদিকে ভারতের ব্যাটিংকে ধরে রাখার লড়াই চালালেও পর পর চার জন ফিরে যান প্যাভেলিয়নে। চার জনের যৌথ সংগ্রহ ৭ রান। শাফালি ০, ইয়াস্তিকা ভাটিয়া ০, হরমনপ্রীত ৪ ও হার্লিন দেওল ৩ রান করে আউট হয়ে যান। এর পর স্মৃতির সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন দীপ্তি শর্মা।

স্মৃতি মন্ধনা ও দীপ্তি শর্মার ব্যাটেই বড় রান তুলতে সক্ষম হয় ভার। ৫০ রান করে আউট হন স্মৃতি। ৬৮ রানে অপরাজিত থাকেন দীপ্তি। মাঝে ২২ রানের ইনিংস খেলেন পুজা ভস্ত্রাকর। এছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি। হেমালথা ২, ঝুলন গোস্বামী ০, রেনুকা সিং ০, রাজেশ্বরী ০ রান করে আউট হন। এদিন ভারতের পাঁচ জন  কোনও রান না করেই প্যাভেলিয়নে ফেরেন। ৪৫.৪ ওভরে ১৬৯ রানে শেষ হয়ে যায় ভারতের ব্যাটিং।

ইংল্যান্ডের হয়ে চার উইকেট নেন কেট ক্রস। দুটো করে উইকেট নেন ফ্রেয়া কেম্প ও সোফি ইকলেস্টোন। একটি করে উইকেট নেন ফ্রেয়া ডেভিস ও চার্লি ডিন। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল ইংল্যান্ডের ব্যাটিং। নয় নম্বরে নেমে চার্লি ডিন করেন ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ রান। এছাড়া ওপেনার এমা ল্যাম্ব ২১ ও ক্যাপ্টেন অ্যামি জোনসের ব্যাট থেকে আসে ২৮ রান। ৪৩.৩ ওভারে ১৫৩ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে চার উইকেট নেন রেনুকা সিং। দু’টি করে উইকেট নেন ঝুলন গোস্বামী ও রাজেশ্বরী গায়কোয়াড়। একটি উইকেট দীপ্তি শর্মার। ম্যাচের সেরা হয়েছেন রেনুকা সিং। টুর্নামেন্টের সেরা হরমনপ্রীত কৌর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on September 26, 2022 3:31 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন