বিজ্ঞাপন

দুরন্ত জয় নাইটদের, ইডেনে মরু ঝড় দেখল রাজস্থান

বিজ্ঞাপন

জয়ের উচ্ছ্বাস।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাজস্থান রয়্যালস ১৪২/১০ (১৯ ওভার)

কলকাতা নাইট রাইডার্স ১৪৫/ (১৮ ওভার)

১২ বল বাকি থাকতে ৬ উইকেটে জয় কলকাতার


জাস্ট দুনিয়া ব্যুরো: দুরন্ত জয় নাইটদের আর সেই জয়ে মঙ্গলবার ব্যাটে বলে ঝড় উঠল ইডেনে। আর ঝড় তুলল কলকাতা। মাতল গ্যালারি, ছুটল বল। কখনও সেটা প্রতিপক্ষের উইকেট নিয়ে, কখনও আবার কেকেআর-এর ব্যাটে গ্যালারিতে পৌঁছে। এ ভাবেই এ দিন বল নিয়ে ছেলে খেলা করল কলকাতার নাইটরা। যার ফল নক-আউটের আগে শেষ হোম ম্যাচে মাতিয়ে দিল গেল কলকাতার দল। এবং রাজস্থানকে হারিয়ে এগিয়ে থাকল নক-আউটের দিকেও।

সমানে সমানে জায়গায় থেকেই খেলতে নেমেছিল দুই দল। আর সেই লড়াইয়ে ১২ বল বাকি থাকতেই বাজিমাত দীনেশ কার্তিক অ্যান্ড ব্রিগেডের। ছক্কা হাঁকিয়ে বাজিমাত করলেন স্বয়ং ক্যাপ্টেন। ৬১ হাজারের ভর্তি গ্যালারিতে প্রথম বছরের চ্যাম্পিয়নদের হারিয়ে লিগ তালিকার তিন নম্বরে উঠে এল কলকাতা। উঠে এল নক-আউটের কাছেও।

কলকাতা নাইট রাইডার্স শেষ পর্যন্ত জয়ে ফিরল

মঙ্গলবার ঘরের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দীনেশ কার্তিক। শুরুটা কিন্তু ভালই করে দিয়েছিল রাজস্থান রয়্যালস। ৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬৩ রান তুলে দিয়েছিলেন দুই ওপেনার। প্রথম এই জুটিকে ভাঙে আন্দ্রে রাসেলের বল। ১৫ বলে ২৭ রান করে রাহুল ত্রিপাঠীর ব্যাটে লেগে বল জমা হয়কার্তিকের হাতে। তার পর বেশ কিছুক্ষণ লড়াই চালিয়ে যান জোস বাটলার। এদিনই জাতীয় দলে পেয়েছেন তিনি। তার আগে নিজের দলের জন্য সেরাটা দিতে চেয়েছিলেন তিনি। সেই বাটলার ধরা দেন চায়নাম্যান বোলার কুলদীপের বলে। ফেরেন ৩৯ রানে।

ইডেনে অদ্ভুত সাজে কেকেআর সমর্থক।

এর পর অধিনায়ক অজিঙ্ক রাহানে (১১), সঞ্জু স্যামসন (১২), বেন স্টোকস (১১) স্টুয়ার্ট বিনি (১), গৌথম (৩) কোনও ভরসা দিতে পারেননি মরু রাজ্যের দলকে। জয়দেব উনাদকট কিছুটা রুখে দাড়ানোর চেষ্টা করলেও ১৮ বলে ২৬ রান করেই তাঁকে ফিরতে হয়। এর পর ইস সোধি (১) ও আর্চারও (৬) ফেরেন সামান্য রানেই। যার ফল ১৯ ওভারেই ১৪২ রানে গুটিয়ে যায় রাজস্থানের ব্যাটিং। পাঁচ ওভারের পর থেকে কেকেআর বোলিং বিদ্ধংসী হয়ে ওঠে। কুলদীপ যাদব ৪ উইকেট একাই নেন। দুটো করে উইকেট নেন প্রসিধ কৃষ্ণা ও আন্দ্রে রাসেল। একটি করে উইখেট শিভম মাভি ও সুনীল নারিনের।

কুলদীপকে কার্তিকের শুভেচ্ছা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই দারুণ করে দিয়েছিলেন দুই ওপেনার সুনীল নারিন ও ক্রিস লিন। ৭ বলে ২১ রান করেন নারিন। ক্রিস লিনের অবদান ৪৫ রান। এদিন ব্যাট হাতে ব্যর্থ রবিন উথাপ্পা (৪)। এর পর লিনের সঙ্গে কেকেআর ব্যাটিংয়ের হাল ধরেন নীতিশ রানা (২১)। ২০১৮ আইপিএল-এ লিগ পর্বের শেষ হোম ম্যাচে কেকেআর-এর হয় সাফল্যের খতিয়ান লিখে রাখলেন দীনেশ কার্তিক। ৩১ বলে করলেন ৪১ রান।  একটি মাত্র ছক্কা হাঁকালেন সেটা ছিল উইনিং ছক্কা। যোগ্য সঙ্গত ৫ বলে রাসেলের ১১ রানের ইনিংস। ম্যাচের সেরা হয়েছেন কুলদীপ যাদব।

ছবি—কেকেআর টুইটার

0
0

This post was last modified on May 16, 2018 12:33 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন