বিজ্ঞাপন

আইপিএল ফাইনাল থেকে এক ম্যাচ দূরে কেকেআর

বিজ্ঞাপন

যাঁদের হাত ধরে বাজিমাত। ছবি-কেকেআর টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কলকাতা ১৬৯-৭ (২০ ওভার)

রাজস্থান ১৪৪-৪ (২০ ওভার)


জাস্ট দুনিয়া ব্যুরো: আইপিএল ফাইনাল কেকেআর-এর থেকে এক ম্যাচ দুরত্বে দাঁড়িয়ে। প্রত্যাবর্তনে চেন্নাইয়ের মতো ফাইনালে দরজা খোলার রাস্তা এক ম্যাচ আগেই বন্ধ হয়ে গেল রাজস্থান রয়্যালসের। এলিমিনেটর রাউন্ডে ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে ২৫ রানে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। ১৭০ রানের লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ রাহানের দল। এ বার ফাইনালে পৌঁছতে কলকাতাকে হারাতে হবে সানরাইজার্স হায়দ্রাবাদকে। চেন্নাইয়ের কাছে হেরে এ বার কলকাতার মুখোমুখি হায়দ্রাবাদ। এই ম্যাচে যে জিতবে তাদের খেলতে হবে ধোনির চেন্নাইয়ের সঙ্গে।

বুধবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান। এ দিন প্রথম থেকেই বৃষ্টির ভ্রুকূটি ছিল শহর জুড়ে। কিন্তু ভাগ্য ভাল প্রকৃতি বিরূপ হয়নি। গত দু’দিন ধরেই গোটা মাঠ ঢেকে রাখা হয়েছিল। কম-বেশি ঝড়-বৃষ্টি চলছিলই। তাই মাঠ বাঁচাতে প্রস্তুতিও ছিল তুঙ্গে। তাই এ দিন ভাল মাঠেই খেলার সুযোগ পেয়েছিল দুই দল।

প্রথমে ব্যাট করে রাজস্থানের সামনে ১৭০ রানের র্টাগেট রেখেছিল কলকাতা। যদিও একটা সময় পর্যন্ত মনে হয়নি কলকাতা এই রানে পৌঁছতে পারবে। কারণ দলের প্রথম চার ব্যাটসম্যানই চূড়ান্ত ব্যর্থ। নাইটদের হয়ে ওপেন করতে নেমেছিলেন সুনীল নারিন ও ক্রিস লিন। ২ বলে মাত্র ৪ রান করেই প্যাভলিয়নে ফেরেন নারিন। তিন নম্বরে ব্যাট করতে নেমে বড় ধাক্কা দেন রবিন উথাপ্পাও। ৭ বল খেলে মাত্র ৩ রান করে তিনিও বিশ্রামের রাস্তাই বেছে নেন। দু’জনেই পর পর শিকার হন গৌথমের। আরও বড় ধাক্কা হয় যখন নেমেই আউট হন নীতিশ রানা।তিনিও ৫ বল খেলে মাত্র তিন রান করেন।

শেষ দিনেও মাঠ কাঁপানো ইনিয়েস্তা, টোরেস

উল্টো দিকে এতক্ষণ হাল ধরার চেষ্টা চালাচ্ছিলেন ওপেনার ক্রিস লিন। কিন্তু বাকি তিন জনের পথ ধরলেন তিনিও ২২ বল খেলে ১৮ রানে তিনিও বিদায় নিলেন। এতক্ষণ পর্যন্ত কখনওই মনে হয়নি বড় টার্গেট দিতে পারবে কলকাতা। বরং হারের কালো মেঘে ততক্ষণে চেপে বসেছিল কলকাতার আকাশে বাতাসে। কার্তিক-রাসেল জুটির দাপুটে ঝড়ে শেষ পর্যন্ত সেই নিম্নচাপ কাটে।৩৮ বলে ৪টি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকিয়ে ৫২ রান করে প্যাভেলিয়নে ফেরেন ক্যাপ্টেন। তাঁকে সাময়িক সঙ্গ দিয়েছিলেন শুবমন গিল ১৭ বলে ২৮ রান করে। কিন্তু বাকি কাজটি করে দেয় রাসেলের ২৫ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস। ৫টি ছক্কা হাঁকান তিনি। সঙ্গে ৩টি বাউন্ডারিও। কলকাতার ইনিংস শেষ হয় ১৬৯ রানে।


রাজস্থানের হয়ে দুটো করে উইকেট নেন গৌথম, আর্চার ও ললিন। ১ উইকেট গোপালের। জবাবে ব্যা করতে নেমে দারুণভাবেই শুরু করে রাজস্থান। অধিনায়ক ওপে‌নার ৪৬ রানের ইনিংস খেলেন। আর এক ওপেনার রাহুল ত্রিপাঠী ২০ রান করে ফিরে গেলে ইন নম্বরে নেমে ৩৮ বলে ৫০ রানের ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। শুরুটা এত ভাল করেও শেষ রক্ষা হল না রাজস্থানের। কারণ মন্থর স্কোরিংয়ের জন্য। হাতে ৬ উইকেট থাকা স্বত্বেও লক্ষ্যে পৌঁছতে পারল না দু’বছর নির্বাসন কাটিয়ে ফেরা এই দল। নির্ধারিত ওভারে ১৪৪ রানেই শেষ হয়ে যায় মরু শহরের ইনিংস। কলকাতার হয়ে জোড়া উইকেট নেন পীযুশ চাওলা। একটি করে উইকেট প্রসীধ ও কুলদীপের। ম্যাচের সেরা হয়েছেন আন্দ্রে রাসেল।

0
0

This post was last modified on May 24, 2018 1:37 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন