বিজ্ঞাপন

কলকাতা ডার্বি: আই লিগের প্রথম ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচের রঙ সবুজ-মেরুন

কলকাতা ডার্বি মোহনবাগানের। প্রত্যাশা এমনটাই ছিল। আই লিগ টেবলের শীর্ষে থাকা দল যখন পাঁচে থাকা দলের বিরুদ্ধে নামবে তখন ধরেই নেওয়া হবে সম্ভাব্য জয়ী।
বিজ্ঞাপন

ডার্বি জিতে ভিক্ট্রি ক্ল্যাপ। ছবি-মোহনবাগানের ফেসবুক থেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: কলকাতা ডার্বি মোহনবাগানের। প্রত্যাশা এমনটাই ছিল। আই লিগ টেবলের শীর্ষে থাকা দল যখন পাঁচ নম্বর থাকার দলের বিরুদ্ধে নামবে তখন ধরেই নেওয়া হবে জয় তুলে নেবে এক নম্বর দলই। কিন্তু কলকাতা ডার্বি সেই সব হিসেবের ধার ধারেনি কখনও। ওই নব্বই মিনিট কার নামে লেখা থাকবে তা কেউ বলতে পারে না। হিসেবও কাজে লাগে না। কিন্তু এ দিনের ফল হল হিসেব মেনেই। বছরের প্রথম ডার্বি ২-১ গোলে জিতে নিল মোহনবাগান। হেরে আরও চাপে ইস্টবেঙ্গল।

রবিবার আই লিগ ২০১৯-২০-র প্রথম ডার্বি খেলতে নেমেছিল মোহনবাগান-ইস্টবেঙ্গল। আরও একবার আই লিগ জয়ের লক্ষ্যে টগবগ করে ফুটতে থাকা মোহনবাগান যুবভারতীতে নেমেছিল চাপে থাকা ইস্টবেঙ্গলের বিরুদ্ধে।

পঞ্জাবের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করা মোহনবাগান দলে কোনও পরিবর্তন আনেননি কিবু ভিকুনা। আলেজান্দ্রো মেনেন্দেজ ইস্টবেঙ্গল দলে একটি পরিবর্তনই করেছিলেন। আশির আখতারের জায়গায় তিনি দলে এনেছিলেন মেহতাব সিংকে।

ম্যাচ শুরুর ১৮ মিনিটের মধ্যেই গোল করে এগিয়ে যায় মোহনবাগান। জোসেবা বেইতা ডার্বিতে তাঁর প্রথম গোলটি করে ফেললেন। গোলের রাস্তা তৈরি শুরু হয়েছিল ফ্রান গঞ্জালেসের একটি লং বল থেকে। যা পেয়ে যান দিয়াওয়ারা প্রতিপক্ষের বক্সে। দিয়াওয়ারার থেকে বল  ধরে বেইতা নাওরেমকে দেন। নাওরেম কমলপ্রিতকে কাটিয়ে বক্সের মধ্যে বেইতাকে মাপা ক্রস রাখেন। লাফিয়ে হেডে সেই বল গোলে পাঠান বেইতা।

এর পরও প্রথমার্ধে মোহনবাগান বেশ কিছু সুযোগ তৈরি করেছিল। সুযোগ এসেছিল ইস্টবেঙ্গলের সামনেও। কিন্তু প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই। ৬৪ মিনিটে ০-২ গোলে পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল। প্রথম গোল করার পর এ বার দ্বিতীয় গোলের ক্ষেত্রে অবদান রেখে গেলেন তিনি। বেইতার কর্নার থেকে সেনেগালের ফরোয়ার্ড বাবা দিয়াওয়ারা হেডে এগিয়ে দেন মোহনবাগানকে।

৭১ মিনিটে ইস্টবেঙ্গলের হয়ে ব্যবধান কমান মার্কোস এসপাদা। যদিও সেটা যথেষ্ট ছিল না পয়ে‌ন্ট পাওয়ার জন্য। দ্বিতীয়ার্ধের শেষ ১০ মিনিট মোহনবাগান রক্ষণকে রীতিমতো ব্যস্ত থাকতে হয়। সঙ্গে গোলকিপারকেও। কিন্তু সমতায় ফিরতে পারেনি ইস্টবেঙ্গল।

আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান মজবুত করল মোহনবাগান। সাত ম্যাচে আট পয়েন্ট নিয়ে লিগ টেবলের সাত নম্বরে নেমে গেল ইস্টবেঙ্গল।

মোহনবাগান: শঙ্কর রায়, আশুতোষ মেহতা, ড্যানিয়েল সাইরাস, ফ্রান মোরান্তে, ধনচন্দ্রা সিং, এসকে সাহিল, ফ্রান গঞ্জালেস, ভিপিই সুহের, জোসেবা বেইতা, নংদাম্বা নাওরেম, পাপা দিওয়ারা।

ইস্টবেঙ্গল: লালথমাউইয়া রালতে, কমলপ্রীত সিং, মেহতাব সিং, মারতি ক্রেসপি, অভিষেক আম্বেকর, পিন্টু মাহাত, ডিডিকা রালতে, কাসিম আইদারা, জুয়ান মেরা, জ্যামি স্যান্টোস কোলাডো, মার্কোস এসপাদা।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on January 19, 2020 10:36 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন