বিজ্ঞাপন

কুলদীপ-রোহিতের দাপটে প্রথম ওয়ান ডে-তে ধরাশায়ী ইংল্যান্ড

কুলদীপ-রোহিতের দাপটে জিতেই শুরু হল ভারতের ওয়ান ডে সিরিজ। যেখানে টি২০ সিরিজ শেষ করেছিল ভারত সেখান থেকেই ওয়ান ডে সিরিজ শুরু করে দিলেন বিরাটরা।
বিজ্ঞাপন

কুলদীপ একাই শেষ করে দিলেন ইংল্যান্ডের ব্যাটিং।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কুলদীপ-রোহিতের দাপটে জিতেই শুরু হল ভারতের ওয়ান ডে সিরিজ। যেখানে টি২০ সিরিজ শেষ করেছিল ভারত সেখান থেকেই ওয়ান ডে সিরিজ শুরু করে দিলেন বিরাটরা। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলাটা সহজ হবে না সেটা ফিক্সচার ঘোষণা হওয়ার পর থেকেই বলে আসছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু যেভাবে আয়ারল্যান্ড-ইংল্যান্ড সফরে যাত্রা শুরু করল ভারত তাতে ইংল্যান্ডের লড়াইটা যে সহজ হবে না সেটা স্পষ্ট।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ ২-১এ জিতে শেষ করেছিল ভারত। বৃহস্পতিবার ইংল্যান্ডের সঙ্গে নটিংহ্যামে প্রথম ওয়ান এ খেলতে নেমেছিল ভারত। টস জিতে আয়োজকদেরই প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ২৬৮ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। কুলদীপ যাদব একাই শেষ করে দেন ব্রিটিশদের।

ইস্টবেঙ্গলে আসছেন রোবিনহো!

ওপেন করতে নেমে জেসন রয় ও বেয়ারস্টোর ব্যাট থেকে সমান বলে আসে সমান রান। ৩৫ বলে দু’জনের করেন ৩৮ রান।  তিন নম্বরে ব্যাট করতে নেমে জো রুট ৩ রান করেই ফেরেন। প্রথম তিন জনই কুলদীপের শিকার।। ইন মর্গ্যান ১৯ রান করে ফেরেন। এর পর কিছুটা হাল ধরার চেষ্টা করেন বেন স্টোকস ও জোস বাটলার। ১০৩ বলে ৫০ রানের ইনিংস খেলেন স্টোকস। ৫১ বলে ৫৩ করেন বাটলার। কিন্তু এই দু’জনই শিকার হন সেই কুলদীপের। এর পর মইন আলি ২৪, উইলি ১, রশিদ ২২, প্লাঙ্কেট ১০ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। এক বল বাকি থাকতেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

ভারতের এ দিনের হিরো অনেকেই। তালিকার শীর্ষে অবশ্যই কুলদীপ যাদব। ১০ ওভার বল করে ২৫ রান দিয়ে ৬ উইটেক নেন তিনি। জোড়া উইকেট নেন উমেশ যাদব। যুজবেন্দ্র চাহালের ভাগ্যে আসে এক উইকেট। বোলারদের সাফল্যকে শেষ পর্যন্ত ধরে রাখেন ব্যাটসম্যানরা। যার ফল প্রথম ওয়ানডে-তে সহজ জয় ভারতের।

সেঞ্চুরির পর রোহিত শর্মা।

জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শতরান করে জয়ের রাস্তাটা শুরু থেকেই তৈরি করতে শুরু করে দিয়েছিলেন রোহিত শর্মা। টি২০তে ফ্লপ হলেও এ দিন রোহিতের সঙ্গে শুরুতে ২৭ বলে ৪০ রানের ইনিংস খেলেন শিখর ধবন। মইন আলির বলে রশিদকে ক্যাচ দিয়ে ফেরেন ধবন। লোকেশ রাহুল থাকলেও এ দিন তিন নম্বরে ব্যাট করততে নামে অধিনায়ক বিরাট কোহলি। কারণটা অবশ্য ম্যাচ চলতে চলতেই পরিষ্কার হতে থাকে। রোহিতের সঙ্গে ম্যাচ জেতাতে তখন দরকার ছিল অভিজ্ঞ এই ব্যাটসম্যানকেই।  রোহিতকে দারুণ সঙ্গ দিয়ে বিরাট যখন ফিরলেন তখন তাঁর নামের পাশে ৮২ বলে ৭৫ রান লেখা হয়ে গিয়েছে।

৪০.১ ওভারে ইংল্যান্ডের দেওয়া ২৬৯ রানের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ১১৪ বলে ১৩৭ রান করে অপরাজিত থাকেন রোহিত। তাঁর এই দুরন্ত ইনিংস সাজানো ছিল ১৫টি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি দিয়ে। ৯ রান করে অপরাজিত থাকলেন লোকেশ রাহুল। প্রথম ওয়ান ডে জিতে অনেকটাই এগিয়ে থাকল ভারত।

0
0

This post was last modified on July 13, 2018 12:03 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন