বিজ্ঞাপন

লোকেশ, ঋশভের সেঞ্চুরি, তবুও মানরক্ষা হল না ভারতের

লোকেশ, ঋশভের সেঞ্চুরি । শেষ বেলায় এসে জ্বলে উঠল ভারতীয় ব্যাটিং। দ্বিতীয় ইনিংসে ভারতের সামনি বিরাট লক্ষ্য রেখেই ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড।
বিজ্ঞাপন

ভারতের দুই শতরান এল লোকেশ-ঝশভের ব্যাট থেকে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: লোকেশ, ঋশভের সেঞ্চুরি । শেষ বেলায় এসে জ্বলে উঠল ভারতীয় ব্যাটিং। কিন্তু সেই জোড়া সেঞ্চুুরি কাজে লাগল না।  ১১৮ রানে হেরে যেতে হল। ৩৪৫ রানেই শেষ হয়ে গেল ভারতের দ্বিতীয় ইনিংস। সিরিজ ৪-১এ জিতে নিল ইংল্যান্ড। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের একটি ম্যাচেই জিততে পেড়েছিল ভারত।

দ্বিতীয় ইনিংসে ভারতের সামনে বিরাট লক্ষ্য রেখেই ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড। চতুর্থ দিনের শেষে জবাবে ব্যাট করতে নেমেও সেই ভরসা দিতে পারেননি টপ অর্ডাররা। মাত্র ২ রানেই চলে গিয়েছিল ৩ উইকেট। ওপেন করতে নেমে দিনের শেষে ক্রিজে টিকে গিয়েছিলেন লোকেশ রাহুল। ইংল্যান্ড সিরিজের শুরুতেও সেঞ্চুরি করেছিলেন। শেষেও নিজের নামের পাশে লিখে রাখলেন সেঞ্চুরি। তাতে দলের ইনিংস কিছুটা ভরসা পেল ঠিকই। কিন্তু জয় এল না। তবুও শেষ দিন যে লড়াই দিলেন ভারতের দুই ব্যাটসম্যান তা পরবর্তী সিরিজের জন্য ভারতীয় ব্যাটিংকে ভরসা দেবে।

চতুর্থ দিনের শেষে লোকেশের সঙ্গে ওপেনর করতে নেমে শিখর ধবন তাঁর ব্যর্থতার ধারাবাহিকতা ধরেই রাখলেন। মাত্র এক রান করেই ফিরে গিয়েছিলেন তিনি। এর পর চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলির অবদান শূণ্য। রাহানে ফিরলেন ৩৭ রানে। প্রথম ইনিংসে অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি তারকা হয়ে যাওয়া হনুমা বিহারীর অবদানও দ্বিতীয় ইনিংসে শূণ্য। এ বার লোকেশের সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেলন ঋশভ পন্থ। সমানে সমানে লড়ে ভারতের রানকে দু’ঝনে মিলে নিয়ে গেলেন একটা ভদ্রস্থ জায়গায়।

২২৪ বল খেলে লোকেশ রাহুল যেখানে করলেন ১৪৯ রান। সেখানে ১৪৬ বল খেলে পন্থের অবদান ১১৪ রান। লোকেশের ব্যাট থেকে এল ২০টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। পন্থ হাঁকালেন ১৫টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি। প্রায় পর পরই ফিরলেন দু’জনে। দু’জনকেই ফেরালেন রশিদ। ৮১.১ ওভারে লোকেশ রাহুল বোল্ড হলেন রশিদের বলে। ৮৩.৬ ওভারে সেই রশিদের বলই মইন আলিকে ক্যাচ দিয়ে ফিরলেন ঋশভ।ততক্ষণে ৩২৮ রান করে ফেলেছে ভারচ। ১২০ রানে পাঁচ উইকেট থেকে ভারতকে টেনে তুললেন এই দু’জন।

জীবনের শেষ টেস্ট খেলে ফেললেন অ্যালেস্টার কুক

তার আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে গিয়েছিল ৩৩২ রানে। জবাবে ব্যাট করতে নেমে ২৯২ রানেই শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। লড়াই দিয়েছিলেন জাডেজা ও বিহারী। কিন্তু তাতে লক্ষ্যে পৌঁছনো যায়নি। শুরুতে রাস্তা কঠিন করে ফেলেছিলেন ভারতের ব্যাটসম্যানরা। যার রেশ থেকে গেল শেষ দিন পর্যন্ত। দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমে ৪২৩ রানে ইনিংস ঘোষণা করে দিয়েছিল ইংল্যান্ড।

0
0

This post was last modified on September 12, 2018 12:14 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন