বিজ্ঞাপন

ফুটবলে কিক মমতার, যুবভারতী ক্রীড়াঙ্গনে শুরু হয়ে গেল ডুরান্ড কাপ

ফুটবলে কিক মমতার আর তার সঙ্গেই শুরু হয়ে গেল ডুরান্ড কাপ। রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিজ্ঞাপন

ডুরান্ড কাপের উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: ফুটবলে কিক মমতার আর তার সঙ্গেই শুরু হয়ে গেল ডুরান্ড কাপ। রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ফুটবলে কিক করে ডুরান্ড কাপের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই টুর্নামেন্ট আয়োজন করে সেনাবাহিনী। সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে মাঠে পুস্পবৃষ্টিও করা হল। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। মাঠে ঢুকে মুখ্যমন্ত্রী প্রথমে দুই দলের ফুটবলারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তার পর এক সঙ্গে ফটোসেশন এবং ফুটবলে শট নিয়ে ডুরান্ড কাপ শুরু ঘোষণা করে দেন।

এদিন প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মহমেডান স্পোর্টিং ও এয়ারফোর্স। এবারের ডুরান্ড কাপে মোট ১৬টি দল অংশ নিতে চলেছে। যদিও এবারের ডুরান্ড কাপে দেখা যাবে না বাংলার দুই দল ইস্টবেঙ্গল ও মোহনবাগানকে। যুবভারতী ছাড়াও খেলা হবে কল্যাণী স্টেডিয়াম ও মোহনবাগান মাঠে। দর্শক সংখ্যা আপাতত নিয়ন্ত্রণে রাখা হবে। কারণ পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। পরবর্তী সময়ে তা বাড়িয়ে ৫০ শতাংশ করা হতে পারে।

বাংলার মাটিতে ডুরান্ড কাপ কিন্তু বাংলা থেকে খেলছে মাত্র একটিই দল। আর সেটা হল মহমেডান। এএফসি কাপ খেলতে দেশের বাইরে রয়েছে মোহনবাগান। তাই তাদের খেলা হচ্ছে না। অন্যদিকে ইস্টবেঙ্গল নিজেদের জট থেকেই বেরতে এতটা দেড়ি করল যে এখনও দল গুছিয়ে উঠতে পারেনি। তাই বাংলার জন্য একটু হতাশার। তবে ফুটবল পাগল বাঙালি আশা করা যায় এই নিয়েই মেতে উঠবে। ১৬টি দলের খেলা হবে ৪টি গ্রুপে ভাগ করে। গ্রুপ পর্ব শেষে ২৩ সেপ্টেম্বর থেকে শুরু কোয়ার্টার ফাইনাল, ২৭ ও ২৯ সেপ্টেম্বর সেমিফাইনাল। ৩ অক্টোবর হবে ফাইনাল। তিন মাঠের মধ্যে যুবভারতীতেই হবে সব থেকে বেশি ম্যাচ। ১৪টি ম্যাচ পাচ্ছে বাংলার এই স্টেডিয়াম। এ ছাড়া ৯টি ম্যাচ মোহনবাগান মাঠে ও ৮টি ম্যাচ হবে কল্যাণী স্টেডিয়ামে। দেখে নিন ডুরান্ড কাপ উদ্বোধনের মুহূর্ত—

১৩০তম ডুরান্ড কাপের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘‘সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল। বাঙালির প্রাণের খেলা ফুটবল, এই খেলার সাথে জড়িয়ে বাঁধনহীন আবেগ ও ভালোবাসা। এশিয়ার প্রাচীনতম ও বিশ্বের অন্যতম প্রাচীন ফুটবল টুর্নামেন্ট ঐতিহ্যশালী ডুরান্ড কাপ এবার অনুষ্ঠিত হচ্ছে কলকাতায়। অংশগ্রহণকারী প্রতিটি দলকে আমার শুভেচ্ছা জানাই ও এই প্রতিযোগিতার সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি। এই বিশাল কর্মকাণ্ডের সাথে জড়িত সবাইকে আমার আন্তরিক অভিনন্দন।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন