বিজ্ঞাপন

Manuel Neuer-এর ক্যান্সার, তবুও বিশ্বকাপ খেলতে মুখিয়ে

তিনি ক্যান্সারে আক্রান্ত। ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে নিজেই সে কথা বিশ্বকে জানিয়েছেন জার্মানির অন্যতম সেরা গোলকিপার মানুয়েল ন্যুয়ার (Manuel Neuer)।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিনি ক্যান্সারে আক্রান্ত। ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে নিজেই সে কথা বিশ্বকে জানিয়েছেন জার্মানির অন্যতম সেরা গোলকিপার মানুয়েল ন্যুয়ার (Manuel Neuer)। আর তার পর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে। হাতে মাত্র আর কয়েকটা দিন। তিনি কি আদৌ খেলতে পারবেন ফিফা বিশ্বকাপে?সম্প্রতি একটি স্কিন কেয়ার ক্রিমের প্রকাশকে ঘিরেই তাঁর স্কিন ক্যান্সারের কথা সামনে এনেছেন ন্যুয়ার। সেই ভিডিওতে ন্যুয়ার বলেন, ‘আমিস্কিন ক্যান্সারে আক্রান্ত। সুস্থ হওয়ার জন্য তিনবার অস্ত্রোপচারও করতে হয়েছে আমাকে।’’

তিনি সেই ক্রিমের কথা বলতে গিয়ে বলেছেন, ‘আমরা খেলোয়াড়রা সারাক্ষণ রোদে থাকি। ছুটি কাটাতেও রোদেই ঘুরি। সে কারণে আমাদের সানপ্রটেকশন দরকার।’’ আসলে তিনি বোঝাতে চেয়েছেন সে কারণেই এই ক্রিম বাজারে এনেছেন তিনি। তার সঙ্গে এই উদ্যোগে রয়েছে টেনিস তারকা অ্যাঞ্জেলিক কেরবার।

গত অক্টোবর থেকে কাঁধের চোটের জন্য মাঠের বাইরে রয়েছেন জার্মান গোলকিপার। তার আগে থেকেই যে তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তা স্পষ্ট। কিন্তু ঠিক কবে থেকে তিনি আক্রান্ত হন বা এখন তাঁর ক্যান্সার কী অবস্থায় রয়েছে বা তিনি পুরোপুরি সুস্থ কিনা, সে বিষয়ে কোনও কথা বলেননি। গত বছর তাঁকে মুখে প্লাস্টার করা অবস্থায় খেলতে দেখা গিয়েছিল। মনে করা হচ্ছে, সেই সময়ও তাঁর অস্ত্রোপচার হয়েছিল।

ম্যানুয়ের ন্যুয়ারের বিশ্বকাপের আগে মাঠে ফেরার সব থেকে বড় বাধা তাঁর কাঁধের চোট। তবে আপাতত অনেকটাই সুস্থ। দ্রুত ফিরতে পারেন মাঠে। সেই মতো প্রস্তুতিও নিচ্ছেন। যাতে বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে ম্যাচ ফিট হয়ে যেতে পারেন। গতবারের বিশ্বকাপ জয়ী জার্মান দলের অন্যতম সদস্য ন্যুয়ার এই বিশ্বকাপেও দলের সব থেকে বড় ভরসা। তিন কাঠির নিচে তাঁর অভিজ্ঞতাটাই দলের বড় সম্পদ। তিনি নিজেও সেটা জানেন। তাই বিশ্বকাপে খেলার জন্য মুখিয়ে রয়েছে ম্যানুয়েল ন্যুয়ার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on November 3, 2022 5:01 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন