বিজ্ঞাপন

আইপিএল-এ আবার ম্যাচ গড়াপেটার হাতছানি, ফোন সিরাজকে

আইপিএল ২০২৩ চলছে। কোভিড পরবর্তী সময়ে আবার দেশের মাটিতে পুরো আইপিএল আয়োজন করা সম্ভব হয়েছে। ভর্তি স্টেডিয়ামে খেলতে পারছেন ক্রিকেটাররা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২৩ চলছে। কোভিড পরবর্তী সময়ে আবার দেশের মাটিতে পুরো আইপিএল আয়োজন করা সম্ভব হয়েছে। ভর্তি স্টেডিয়ামে খেলতে পারছেন ক্রিকেটাররা। এর মধ্যেই নতুন করে আইপিএল-এ ম্যাচ গড়াপেটার হাতছানির খবর উঠে আসছে। ভারতীয় ক্রিকেট দলের তারকা পেসার মহম্মদ সিরাজ এমনই অভিযোগ এনেছেন। তাঁর কাছে এক অপরিচিত ব্যক্তি ম্যাচ গড়াপেটার প্রস্তাব দিয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখার কাছে অভিযোগ জানিয়েছেন সিরাজ। যার পর থেকেই নড়েচড়ে বসেছে আইপিএল কমিটি তথা ভারতীয় ক্রিকেট বোর্ড।

এই মুহূর্তে আইপিএল-এ খেলছেন মহম্মদ সিরাজ। তিনি বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের গুরুত্বপূর্ণ প্লেয়ার। তাঁর কাছেই গড়াপেটার অফার এসেছিল। সূত্রের খবর, যে অচেনা ব্যক্তি তাঁর কাছে এই অফার করেছিল সে তাঁকে ড্রাইভার হিসেবে পরিচয় দিয়েছিল। যে সিরাজের কাছ থেকে আরসিবির অন্দরের তথ্য বের করতে চেয়েছিল। সিরাজের অভিযোগের ভিত্তিতে সেই ব্যক্তিকে  গ্রেফতার করা হয়েছে। তার থেকে আর কিছু তথ্য পাওয়া যায় কিনা সেই চেষ্টা করা হচ্ছে।

বিসিসিআই-এর নিয়ম অনুযায়ী কোনও প্লেয়ার অথবা অফিশিয়ালের কাছে যদি কোনওরকম গড়পেটা সংক্রান্ত বা বেআইনি অফার আসে তাহলে সেটা সঙ্গে সঙ্গে দুর্নীতি দমন শাখার কাছে জানাতে হবে। না হলে, তাঁকেও অপরাধী হিসেবে চিহ্নিত করা হবে। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে তা গভীরে না পৌঁছে যায়। আইপিএল-এর শুরুতে গড়াপেটায় জর্জরিত হয়ে পড়েছিল টুর্নামেন্ট। যার ফলে নির্বাসিত হতে হয়েছিল দুই দলকে। পরে তারা নির্বাসন কাটিয়ে ফিরেও এসেছে। নির্বাসিত হতে হয়েছে ক্রিকেটারদেরও।

পিটিআই-এর এক প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় পেসার সিরাজকে ফোন করে একজন অজানা ব্যক্তি তাঁর দলের ভিতরের কিছু তথ্য জানতে চায়। সেই তথ্য সিরাজ সঙ্গে সঙ্গেই জানিয়ে দেয়। জানা যায়, যে ব্যক্তি সিরাজকে ফোন করেছিল সে কোনও বুকি ছিল না। সে হায়দরাবাদের এক গাড়ি চালক যার আইপিএল-এর ম্যাচ নিয়ে বাজি ধরার নেশা রয়েছে। যা করতে গিয়ে প্রচুর টাকা নষ্ট করেছে সে। বাজি জেতার লক্ষ্যেই সিরাজের থেকে তথ্য সংগ্রহ করার চেষ্টায় ছিল সে।

শ্রীসন্থ, অঙ্কিত ও অজিত চাণ্ডিলা স্পট ফিক্সিংয়ের জন্য গ্রেফতার হওয়ার পর থেকেই বিসিসিআই এই বিষয়ে অনেক বেশি শক্ত হয়েছে। প্রতিটি দলের সঙ্গে একজন করে এসিইউ কর্তা রয়েছেন এই বিষয়গুলোর দিকে নজর রাখার জন্য। যাঁরা দলের সঙ্গেই সব সময় থাকে। এছাড়াও প্রতিটি দলের প্লেয়ার ও অফিশিয়ালদের জন্য এই সব ক্ষেত্রে কী করবে আর কী করবে না তা নিয়েও ওয়ার্কশপ করানো হয়। বাংলাদেশের তারকা ক্রিকেটার শাকিব আল হাসান দেড়িতে গড়াপেটার তথ্য না জানানোয় তাঁকে নির্বাসিত করা হয়েছিল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on April 19, 2023 5:24 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন