বিজ্ঞাপন

কলকাতার হার, কঠিন হয়ে গেল নক-আউট

বিজ্ঞাপন

এক অধিনায়কের আর এক অধিনায়ককে সান্তনা। ছবি-টুইটার।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতার হার মুম্বইয়ের কাছে। কলকাতার সামনে যা লক্ষ্য ছিল মুম্বইয়ের সামনেও তাই। কিন্তু পার্থক্য গড়ে দিল ভেন্যু। বাঁচা-মরার হিসেবের ম্যাচটা মুম্বই পেয়ে গিয়েছিল তাদের ঘরের মাঠে। কলকাতার সেটা অ্যাওয়ে। তাও আবার মুম্বইয়ের মাঠে। যেখান থেকে ম্যাচ জিতে ফেরাটা বেশ কঠিন। পারেওনি কেকেআর। হার নিয়েই ফিরতে হচ্ছে শাহরুখ খানের আপন রাজ্য থেকে।

টস জিতে ব্যাটিং না নিয়ে অ্যাওয়ে ম্যাচে যে কেন ফিল্ডিং নিলেন দীনেশ কার্তিক সেটাও একটা প্রশ্ন। ঘরের মাঠে ভরা গ্যালারির সামনে শুরুতেই মাতিয়ে দিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। দুই ওপেনার সূর্যকুমার যাদব আর এলভিন লুইসের জুটি যখন ভাঙল তখন মুম্বইয়ের রান পৌঁছে গিয়েছে ৯১ রানে। লুইস আউট হলেন ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলে। এ দিনের জন্য প্রাক্তন দলের বিরুদ্ধে সেরা ব্যাটিং করে গেলেন সূর্যকুমার। ৩৯ বলে ৫৯ রানের ইনিংস খেললেন।তার মধ্যে ছিল ৭টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি।

মুম্বইয়ের ব্যাটিংকে নিয়ন্ত্রণে যেমন আনতে পারেনি কেকেআর-এর বোলাররা, তেমনই মুম্বই বোলারদের চাপে ফেলতে পারেননি কেকেআর ব্যাটসম্যানরা। যদিও ফর্মে ফেরা অধিনায়ক রোহিত শর্মা রবিবার মাত্র ১১ রানই করলেন। চার নম্বরে নেমে ব্যাট হাতে যেমন ভরসা দিলেন হার্দিক পাণ্ড্যে তেমনই বল হাতেও দু’বার তিনিই মুম্বইকে ম্যাচে ফেরালেন। ম্যাচের সেরাও তিনিই। তাঁর ব্যাট থেকে এল ২০ বলে অপরাজিত ৩৫ রান। ১৪ রান করলেন ক্রুনাল পাণ্ড্যে। ১৩ রান করে অপরাজিত থাক‌লেন জেপি দুমিনি। মুম্বইয়ের ইনিংস শেষ হল ১৮১/৪এ।

শুবমন, কার্তিক গুরুত্বপূর্ণ জয় এনে দিল নাইটদের

কলকাতার হয়ে দুটো করে উইকেট নিলেন সুনীল নারিন ও আন্দ্রে রাসেল। ১৮২ রানের লক্ষ্যে নেমে এই কলকাতাই শুরু থেকে ব্যর্থ। দুই ওপেনারের কেউই দাঁড়াতে পারলেন না। ১৭ রানে ক্রিস লিন ও ৭ রানে শুবমন গিল প্যাভেলিয়নে ফেরার পর তিন নম্বরে নেমে কলকাতা ব্যাটিংয়ের হাল ধরেন রবিন উথাপ্পা। ৩৫ বলে ৫৪ রানের ইনিংস খেলেন তিনি। যা অবশ্য জেতাতে সাহায্য করল না কেকেআরকে। এর পর নীতিশ রানার ৩১ ও দীনেশ কার্তিকের অপরাজত ২৬ বলে ৩৬ রানের লড়াকু ইনিংস সাময়িক ভরস দিলেও জয় এনে দিতে পার‌ল না।

নির্ধারিত ওভারে কলকাতা শেষ হয়ে গেল ১৬৮/৬এ। মুম্বইয়ের হয়ে জোড়া উইকেট নিলেন হার্দিকের। বাকি উইকেট ম্যাকক্লেনাঘান, বুমরা, ক্রুনাল ও মারকান্দের। ১৩ রানের ম্যাচ জিতে নিল মুম্বই। যদিও পয়েন্টের নিরিখে এখনও মুম্বইয়ের উপরেই রয়েছে কলকাতা। ১০ ম্যাচে কলকাতার পয়েন্ট ১০। মুম্বই সেখানে সমান ম্যাচ খেলে ৮ পয়েন্টে দাঁড়িয়ে। শীর্ষে এক ম্যাচ কম খেলে হায়দরাবাদ। এদিন রাজস্থানকে ৬ উইকেটে হারিয়ে তিন নম্বরে উঠে এল পঞ্জাব। ন’ম্যাচে পঞ্জাবের পয়েন্ট ১২।

ম্যাচ শেষে কী বললেন হার্দিক


0
0

This post was last modified on May 8, 2018 1:42 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন