বিজ্ঞাপন

মুস্তাফিজুর রহমান দেশের স্বার্থে ফেরালেন কেকেআর-এর প্রস্তাব

মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) এই বছর তিনটি ক্লাব থেকে বিভিন্ন সময়ে আইপিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন কিন্তু দেশের স্বার্থে আইপিএল-এ খেলা হচ্ছে না তাঁর।
বিজ্ঞাপন

বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমান। ছবি: মুস্তাফিজের টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মুস্তাফিজুর রহমান এই বছর তিনটি ক্লাব থেকে বিভিন্ন সময়ে আইপিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন। কলকাতা নাইট রাইডার্স একটা সময় টানা খেলিয়েছিল বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। এ বার তারা দলে চেয়েছিলেন আর এক বাংলাদেশি প্লেয়ার মুস্তাফিজুর রহমান-কে। কিন্তু তাঁকে আইপিএল খেলার জন্য ছাড়পত্র দিল না বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। দেশের সঙ্গে ক্লাবের দ্বন্দ্ব সব সময়ই চলে। প্রতিবারই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে এই সমস্যার সম্মুখিন হতে হয়। দেশকে কেউ অবজ্ঞা করতে পারে না যতদিন দেশের হয়ে খেলছেন। যে কারণে মুস্তাফিজুরের আইপিএল খেলা হচ্ছে না।

অনেক ক্ষেত্রেই দেখা যায় আইপিএল-এর মাঝ পথেই দেশের হয়ে খেলতে ফিরে যেতে হয়েছে প্লেয়ারদের। বা দেশের হয়ে খেলে পরে এসে আইপিএল খেলেন। অনেক বিদেশি প্লেয়ারেরই পুরো আইপিএল খেলা হয় না বেশিরভাগ সময়।

যদিও নিলামে দল পাননি না মুস্তাফিজুর রহমান । কিন্তু ইংল্যান্ড পেসার হ্যারি গার্নি চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছে। সে জায়গা ভরতেই শেষ মুহূর্তে মুস্তাফিজুরকে নেওয়ার কথা ভেবেছিল কেকেআর। তাঁকে না পেয়ে আবার নতুন পেসারের খোঁজে নামতে হরবে কলকাতাকে। এই পরিস্থিতিতে অনেক প্লেয়ারই আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন। তার মধ্যে নতুন প্লেয়ার পাওয়া কঠিন।

সামনে রয়েছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। আইপিএল তখন চলবে। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর রয়েছে সেপ্টেম্বরের শেষে। সেখানে প্রস্তুতি শিবিরের শেষে অক্টোবরে হবে সিরিজ। বাংলাদেশের কোনও ক্রিকেটারকেই আইপিএল-এর জন্য ছাড়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে বোর্ডের তরফে।

অতীতে মুস্তাফিজুর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন। বল হাতে সেখানে সাফল্যও পেয়েছেন। তবে এ বার কলতার জার্সি পরা হল না দেশের স্বার্থে। প্রথম আলোর খবর অনুযায়ী মুস্তাফিজুর আগেই রাজস্থান রয়্যালসে খেলার প্রস্তাব পেয়েছিলেন। সেটা গত মার্চের কথা। তখন আইপিএল হলে এই জার্সিতেই দেখা যেত তাঁকে। এ বার হাতছাড়া কলকাতার প্রস্তাব। তাঁর কাছে অফার ছিল মুম্বই ইন্ডিয়ান্সেরও।

১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহীতে বসতে চলেছে ১৩তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসর। ভারতের করোনাভাইরাস পরিস্থিতি এখনও সুস্থ নয়। সেকারণে দেশের বাইরে নিয়ে যেতে হয়েছে লিগ। সংযুক্ত আরব আমিরশাহীর তিনটি শহরে হবে খেলা। তার মধ্যে রয়েছে দুবাই, শারজা ও আবু ধাবী।

২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা থাক‌লেও কোভিচ-১৯ অতিমাররি কারণে তা ক্রমশ পিছতেও থাকে। শেষ পর্যন্ত অক্টোবর-নভেম্বরে টি২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় সেই উইন্ডোতে আইপিএল করার পরিকল্পনা করে বিসিসিআই।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন