বিজ্ঞাপন

Neeraj Chopra বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের সোনার ছেলে। Neeraj Chopra-কে ঘিরে স্বপ্ন ছিলই। যে সত্যি হওয়ার পথে রয়েছে মাত্র আর একটা ধাপ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের সোনার ছেলে। Neeraj Chopra-কে ঘিরে স্বপ্ন ছিলই। যে সত্যি হওয়ার পথে রয়েছে মাত্র আর একটা ধাপ। টোকিও অলিম্পিকে সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন নীরজ। এবার বিশ্ব অ্যাথলেটিক্সের মঞ্চে। তাঁর জয় যেন সময়ের অপে৭আ বলেই মনে করা হচ্ছে। প্রায় দু’দশক বাদে এই প্রতিযোগিতায় পদক জয়ের স্বপ্ন দেখছে ভারত। নীরজ চোপড়া জ্যাভলিন থ্রো-ইন-এর প্রথম থ্রো-তেই যোগ্যতা অর্জন করে নিয়েছিলেন।

সরাসরি যোগ্যতা অর্জন করার জন্য দরকার ছিল ৮৩.৫০ মিটার দূরত্ব। কিন্তু তিনি করলেন ৮৮.৩৯ মিটার। গ্রুপ-এ-র প্রথম প্রতিযোগী হিসেবে যোগ্যতা অর্জন করে নেন তিনি। যার জন্য নিলেন মাত্র ১২ সেকেন্ড। মেয়েদের জ্যাভলিনে ফাইনালে পৌঁছেছেন অন্নু রানি। এছাড়া ট্রিপল জাম্পে এলডোস পল, স্টিপলচেজে অবিনাশ পাণ্ড্যে এবং লং জাম্পে শ্রীশঙ্কর ফাইনালে পৌঁছেছেন।

এর আগে ভারত এই প্রতিযোগিতায়  পদক জিতেছিল ২০০৩-এ ববি জর্জের হাত ধরে লং জাম্পে। কিন্তু তার পরটা শুধুই শূন্যতা। শুধু নীরজ নন জ্যাভলিনে ফাইনালে পৌঁছেছেনরোহিত যাদবও। তিনি ৮৩.৫০-এর লক্ষ্যে না পৌঁছতে পারলেও বাকিরা আরও পিছনে থাকায় তিনি যোগ্যতা অর্জন করেন। এটিই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ইতিহাসে ভারতের সেরা পারফর্মেন্স।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন