বিজ্ঞাপন

বিদায় সিমোন বাই‌লস, সরলেন অলিম্পিকের ব্যক্তিগত ইভেন্ট থেকেও

বিদায় সিমোন বাই‌লস, অলিম্পিকে জৌলুস যেন এক ধাক্কায় অনেকটা কমে গেল তাঁর সঙ্গে। মঙ্গলবার তিনি দলগত ইভেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিদায় সিমোন বাই‌লস, অলিম্পিকে জৌলুস যেন এক ধাক্কায় অনেকটা কমে গেল তাঁর সঙ্গে। মঙ্গলবার তিনি দলগত ইভেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন। এবার সরে দাঁড়ালেন ব্যক্তিগত ইভেন্ট থেকেও। তাঁর বিদায়ে হতাশা ইউএস জিমন্যাস্ট দলে। কেন এই পর পর সরে দাঁড়ানো তা নিয়ে গতকাল থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে। সফলতম জিমন্যাস্ট হয়েও এভাবে বিদায় মেনে নিতে পারছেন না অনেকেই। জানা গিয়েছে, তিনি মানসিক অবসাদে ভুগছেন। তাই অলিম্পিকের বিপুল পরিমান চাপ নিয়ে লড়াই করতে পারছেন না। আর সে কারণেই এই সিদ্ধান্ত।

ইউএসএ জিমন্যাস্টিক্সের পক্ষ থেকে সিমোন বাইলসের সরে দাঁড়ানোর কথা নিশ্চিত করা হয়েছে। ইউএস ফেডারেশনের তরফে এক বার্তায় জানানো হয়েছে, ‘‘তাঁর আরও একবার মেডিক্যাল পরীক্ষার পর, সিমোন বাইলস ইন্ডিভিজুয়াল অল-রাউন্ড প্রতিযোগিতার ফাইনাল থেকে নাম তুলে নিলেন টোকিও অলিম্পিক গেমসেয় তাঁর মানসিক স্বাস্থ্যের দিককে গুরুত্ব দিয়েই এই সিদ্ধান্ত।’’

তারা আরও জানিয়েছে, ‘‘সিমোন বাইলসের মানসিক স্বাস্থ্যের দিকে নিয়মিত নজর রাখা হচ্ছিল এটা ভেবে যে তিনি আগামী সপ্তাহের  ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে অংশ নিতে পারবেন কি না।’’ কিন্তু শেষ পর্যন্ত তাঁকে সরে দাঁড়াতেই হল। আগের দিনই বাইলসের কোচ জানিয়েছি‌লেন, তিনি মানসিক সমস্যায় ভুগছেন। সে কারণেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত। পরবর্তী সময়ে সিমোন বাই‌লস সাংবাদিক সম্মেলনে জানান, অলিম্পিকের মতো ইভেন্টের চাপ নিতে নিতে পারছেন না। যতক্ষণ অনুশীলন করছেন ততক্ষণ তিনি তাঁর সেরাটা দিচ্ছেন।  কিন্তু যেই প্রতিযোগিতার মঞ্চে আসছে তিনি কেঁপে যাচ্ছেন। পারছেন না। তাই দেশের জন্যই এই সরে দাঁড়ানো। মঙ্গলবার দলগত বিভাবে ইউএস জিমন্যাস্টিক্স দল রুপো জেতে।

তাঁর পরিবর্তে অল-রাউন্ড ফাইনালে খেলবেন জেড ক্যারি। ফেডারেশনের তরফে বলা হয়েছে, তাঁদের পুরোটা দিয়ে তাঁরা সিমোন বাইলসের পাশে থাকবে। তাঁর এই সাহসকে তারা কুর্নিশ করে। তাঁর সাহস আরও একবার দেখিয়ে দিল কেন তিনি অনেকের রোল মডেল। ২০১৬ রিও অলিম্পিকে তাঁর দুরন্ত পারফর্মেন্স আজও সবার চোখে লেগে রয়েছে। সেবার চারটি সোনা ও একটি ব্রোঞ্জ জিতেছিলেন বাইলস।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 28, 2021 12:59 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন