বিজ্ঞাপন

অনলাইন চেস অলিম্পিয়াড ২০২০-তে যুগ্মজয়ী ভারত-রাশিয়া

অনলাইন চেস অলিম্পিয়াড ২০২০-এ (Online Chess Olympiad 2020) ভারত ও রাশিয়াকে যুগ্মজয়ী ঘোষণা করা হল। কারণ ইন্টারনেটের সমস্যার জন্য ফাইনাল বাধাপ্রাপ্ত হয় সঙ্গে সার্ভারেরও সমস্যা দেখা দেয়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অনলাইন চেস অলিম্পিয়াড ২০২০-এ ভারত ও রাশিয়াকে যুগ্মজয়ী ঘোষণা করা হল। কারণ ইন্টারনেটের সমস্যার জন্য ফাইনাল বাধাপ্রাপ্ত হয় সঙ্গে সার্ভারেরও সমস্যা দেখা দেয়। প্রথমে ভারতের দুই প্লেয়ার নিহাল সারিন ও দিব্যা দেশমুখ সময়ের মধ্যে হেরে যায় যে কারণে রাশিয়াকে প্রথমে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়া হয়। ভারতের প্রতিবাদের পরে তা পরিবর্তন করা হয়। এই প্রথম অনলাইনে অলিম্পিয়াড হল। কোভিড-১৯-এর কারণেই এই সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক চেস ফেডারেশন।

ওয়ার্ল্ড চেস বডি একটি টুইটে জানিয়েছে, ‘‘ফিডে প্রেসিডেন্ট আর্কাদি ডকোভিচ এই সিদ্ধান্ত নেন যে ফিডে অনলাইট চেস অলিম্পিয়াড প্রতিযোগিতার স্বর্ণ পদক দেওয়া হবে দুই দল ভারত ও রাশিয়াকে।’’

বিশ্বখ্যাত ভারতীয় দাবারু বিশ্বনাথন আনন্দ টুইটে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি লেখেন, ‘‘আমরা চ্যাম্পিয়ন!! শুভেচ্ছা রাশিয়াকে!’’

ফাইনালের প্রথম রাউন্ড শেষ হয়েছিল ৩-৩-এ কারণ ছ’টি গেমের কোনওটিরই ফল হয়নি। রাশিয়া দ্বিতীয় রাউন্ড জিতে নেয় ৪.৫-১.৫-এ।ভারতের সারিনকে হারিয়ে দেন আন্দ্রে এসিপেঙ্কো এবং দেশমুখকে হারান পোলিনা শুভালোভা।

দ্বিতীয় রাউন্ডে পি হরিকৃষ্ণার জায়গায় আসেন আনন্দ। তিনি ইয়ান নেমপমনিয়াচির সঙ্গে ড্র করেন এবং অধিনায়ক ভিদিত গুজরাঠি ড্র করেন দানিল দুবোভের সঙ্গে।

ওয়ার্ল্ড র‍্যাপিড চ্যাম্পিয়ন কোনেরু হাম্পি হেরে যান আলেক্সান্ডার গোরেচকিনার কাছে। ডি হরিকা ড্র করেন আলেক্সান্ডার কোস্তেনুকের কাছে।

জিতে কোনেরু হাম্পি বলেন, ‘‘এটা খুব অবাক করার মতো বিষয় যে সার্ভার কাজ না করায় আমরা হেরে গেছি এবং আমাদের আবেদন মেনে নেওয়া হয়। আমি বলতে পারি আমরা শেষ পর্যন্ত লড়াই দিয়েছি।’’ ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 31, 2020 12:58 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন