বিজ্ঞাপন

French Open 2022: জকোভিচকে হারিয়ে সেমিতে নাদাল

কোর্টে তাঁরা চির শত্রু। আর সেই চির শত্রু নোভাক জকোভিচকে হারিয়েই French Open 2022-র সেমিফাইনালে রাফায়েল নাদাল। তিনি যে ক্লে-র রাজা তা আরও একবার প্রমাণ করে দিলেন।
বিজ্ঞাপন

ছবি-টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কোর্টে তাঁরা চির শত্রু। আর সেই চির শত্রু নোভাক জকোভিচকে হারিয়েই French Open 2022-র সেমিফাইনালে রাফায়েল নাদাল। তিনি যে ক্লে-র রাজা তা আরও একবার প্রমাণ করে দিলেন। বুধবারের সকাল লেখা থাকল রাফার নামে। পৌঁছে গেলেন তাঁর ১৫তম সেমিফাইনালে। চার সেটের ম্যাচ শেষ হল ৪ ঘণ্টা ১২ মিনিটে। ম্যাচের ফল ৬-২, ৪-৬, ৬-২, ৭-৬ (৭-৪)। এই নিয়ে গত বছরের চ্যাম্পিয়নের বিরুদ্ধে ১০ ম্যাচের মধ্যে ৮টিই জিতে নিলেন তিনি। শুক্রবার শেষ চারে নাদালকে খেলতে হবে আলেকজান্ডার জেভেরেভের বিরুদ্ধে।

ম্যাচ জিতে নাদাল বলেন, ‘‘আমি আবেগতারিত। আমার জন্য এখানে খেলাটা অসাধারণ। অসাধারণ অনুভূতি। ওর বিরুদ্ধে খেলাটা সব সময়ই একটা চ্যালেঞ্জ। নোভাকের বিরুদ্ধে জিততে হলে তোমাকে প্রথম থেকে শেষ পর্যন্ত সেরাটা দিয়ে যেতে হবে।’’ তিনিও এদিন সেটাই করলেন। ইতিহাস বলছে ২০০৫ থেকে প্যারিসের ক্লে কোর্টে ১১৩টি মধ্যে মাত্র ৩টি ম্যাচই তিনি হেরেছেন এখনও পর্যন্ত। ২০০৫-এই প্রথম জয় এসেছিল।

তবে কেরিয়ারে জকোভিচের সঙ্গে সাক্ষাতে একটু পিছিয়ে রয়েছেন তিনি। ফল ৩০-২৯। আপাতত তিনি ২২তম গ্র্যান্ডস্ল্যামের দিকে তাকিয়ে। এই বছরের অস্ট্রেলিয়ান ওপেনও এসেছিল তাঁর ঝুলিতে। যেখানে টিকা সমস্যায় খেলতে পারেননি জকোভিচ। তাই তার জন্য ফরাসি ওপেন ছিল খুবই গুরুত্বপূর্ণ। প্রথম সেটে হারের পর দারুণ লড়াই করে ঘুরেও দাঁড়িয়েছিলেন। কিন্তু পরের দুটো সেটে দারুণভাবে ফিরে আসেন রাফা। শেষ সেট পৌঁছে যায় টাইব্রেকারে। আর শেষ হাসি হাসেন তিনিই।

নাদালকে শুভেচ্ছা জানিয়েছেন জকোভিচ। তিনি বলেন, ‘‘রাফাকে শুভেচ্ছা। গুরুত্বপূর্ণ সময়ে ও অনেক ভাল ছিল। ও দেখিয়ে দিল কেন ও গ্রেট চ্যাম্পিয়ন। দারুণ খেলেছ তুমি ও তোমার দল। ওরই এটা প্রাপ্য ছিল।’’ যদিও নাদাল এই ম্যাচ খেলতে নেমেছিলেন কিছুটা আন্ডারডগ হয়েই। কারণ আগের ম্যাচেই তাঁকে প্রভূত লড়াই দিতে হয়েছিল ফেলিক্স অওগরের সঙ্গে। ৫ সেটের ম্যাচ খেলতে হয়। কিন্তু তিনি তো  ক্লে-র রাজা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন