বিজ্ঞাপন

নাগপুরের পিচ নিয়ে অজি সাংবাদিকদের প্রশ্নের জবাব দিলেন রোহিত

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফি এখনও শুরু হয়নি তার আগেই নাগপুরের পিচ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। যেখানে প্রথম টেস্ট ম্যাচের আসর বসতে চলেছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফি এখনও শুরু হয়নি তার আগেই নাগপুরের পিচ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। যেখানে প্রথম টেস্ট ম্যাচের আসর বসতে চলেছে । উঠছে ভারতের সুবিধে মতো পিছ তৈরি হওয়ার অভিযোগ। কিছু অস্ট্রেলিয়ান সাংবাদিক এবং প্রাক্তন ক্রিকেটাররা মনে করেন ভারত বিভিন্ন বিভাগে ভিন্ন ভিন্ন ভাবে পিচ প্রস্তুত করছে। বুধবার সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি নিখুঁত জবাব দেন। প্রথম টেস্টের আগে নাগপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে রোহিত বলেন পিচ নয়, ম্যাচের দিকে মনোযোগ দেওয়া দরকার।

তিনি বলেন, “শুধু ক্রিকেটে মনোযোগ দিন, পিচ নয়। ২২ জন যোগ্য, প্রতিভাবাণ প্লেয়ার রয়েছে সেখানে।” পিচের কথা বলতে গিয়ে, রোহিত স্বীকার করেছেন যে এই পিচ স্পিনারদের সাহায্য করতে চলেছে। তাই তিনি রোটেটিং স্ট্রাইকের ওপর জোর দেন।

তিনি বলেন, “একটি পরিকল্পনা থাকা এবং একটি উপায় বের করা গুরুত্বপূর্ণ। প্রত্যেকের আলাদা পদ্ধতি রয়েছে। কেউ সুইপ করতে পছন্দ করেন কেউ রিভার্স কেউ বোলারের ওপর দিয়ে মারেন। আপনাকে স্ট্রাইক ঘোরাতে হবে এবং কখনও কখনও পাল্টা আক্রমণ করতে হবে।’’ তিনি আরও বলেন, “অধিনায়করা স্পষ্টতই ভিন্ন জিনিস চেষ্টা করবেন এবং মাঠ ও বোলার পরিবর্তন করবেন। তাই আপনাকে পরিকল্পনা করতে হবে এবং সেই অনুযায়ী খেলতে হবে।’’

সিরিজের কথা বলতে গিয়ে রোহিত স্বীকার করেছেন যে চার ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানো চ্যালেঞ্জিং হবে, যদিও ভারত ইতিবাচক ফলের লক্ষ্যে নিজেদের সেরাটাই দেবে এবং সেভাবেই প্রস্তুতি নিয়েছে। তিনি বলেন,”বিজিটি-তে আমাদের চারটি কঠিন টেস্ট ম্যাচ খেলতে হবে এবং আমরা সিরিজ জিততে চাই। এটি একটি চ্যালেঞ্জিং সিরিজ হতে চলেছে এবং আমাদের এটির জন্য প্রস্তুত থাকতে হবে। প্রস্তুতিই মূল বিষয়। আপনি যদি ভালোভাবে প্রস্তুতি নেন, তাহলে আপনি ফল পাবেন।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন