বিজ্ঞাপন

বিমানে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচল সৌদি ফুটবল দল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিমানে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচল বিশ্বকাপ খেলতে যাওয়া সৌদি আরব ফুটবল দল। এয়ারবাস এ৩১৯-এ সেন্ট পিটার্সবার্গ থেকে রোস্তোভের উদ্দেশে রওনা দিয়েছিল দল। গ্রুপ ‘এ’তে উরুগুয়ের বিরুদ্ধে সৌদির দ্বিতীয় ম্যাচ রাশিয়ার কাছে ৫-০ হারের পর। কিন্তু মাঝ আকাশেই সৌদী আরবের টিমের সেই বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়।

সোশ্যাল মিডিয়া ও সৌদির মিডিয়া ফুটেজে সেই বিমানের আগুনের ভিডিও, ছবি ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। ছড়ায় আতঙ্ক। রাশিয়ার বিমানের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা রোসাভিয়াৎসা জানিয়েছেন, বিমান অবতরণের সময় একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। তদন্ত শুরু হয়েছে।

রোসিয়া বিমান সংস্থার তরফে, আগুন লাগার কথা অস্বীকার করা হয়েছে। পাখির সঙ্গে ধাক্কা লাগায় সমস্যা দেখা দিয়েছিল। তাদের মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ‘‘টেকনিক্যাল সমস্যা হয়েছিল একটি ইঞ্জিনে। এই মুহূর্তে কারণ হিসেবে মনে করা হচ্ছে পাখির সঙ্গে ধাক্কা লাগা।’’ আগুনের যে কথা বলা হচ্ছে সেটাও ভুল বলে দাবি করেছেন তিনি।

 বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে গেল গতবারের চ্যাম্পিয়নরা

তিনি আরও বলেন, ‘‘যাত্রী নিরাপত্তা কোনওভাবেই বিঘ্নিত হয়নি। বিমান স্বাভাবিকভাবেই অবতরণ করেছিল। অবতরণের সমস্যার কোনও সঙ্কেত ছিল না।’’

কিন্তু বিমানের মুখপাত্র যাই দাবি করুণ না কেন, ভিডিও ফুটেডে দেখা যাচ্ছে বিমান উপরে থাকার সময়ই তার একটি ডানায় আগুন জ্বলছে। সিভিল এভিয়েশনের ওয়েবসাইট এয়ারলাইভ ডট নেটে লেখা হয়েছে বিমান অবতরণের সময় আগুন লেগে যায়। সৌদি আরবের স্থানীয় সংবাদপত্রের সোশ্যাল মিডিয়ায় সেই ছবি দেখা গিয়েছে। যেখানে দেখা যাচ্ছে কালো আকাশে বিমানের একটি ডানায় আগুন জ্বলছে। কমলা আলো ছড়িয়ে পড়েছে।

সংস্থার দাবি কোনও আগুনই নাকি লাগেনি, আগুনের খবর ভুল,  ‘‘যাত্রী নিরাপত্তা কোনওভাবেই বিঘ্নিত হয়নি। বিমান স্বাভাবিকভাবেই অবতরণ করেছিল। অবতরণের সমস্যার কোনও সঙ্কেত ছিল না।’’

প্লেনের ভিতরের ছবিও দেখা গিয়েছে সৌদির স্থানীয় টেলিভিশন চ্যানেলে। সেখানেই ডানার নিচ থেকে আগুনের দৃশ্য দেখা গিয়েছে। যদি সৌদি ফুটবল ফেডারেশনের দেওয়া ছবিতে দেখা যাচ্ছে ফুটবলাররা একটুও আতঙ্কিত নন এই ঘটনার পর। বরং তারা শান্তই রয়েছে। সেখানে একটি টুইট বার্তায় লেখা হয়েছে, ‘‘সৌদি জাতীয় দলের সব প্লেয়াররা নিরাপদ রয়েছে। এয়ারপোর্ট থেকে নেমে তারা এখন তাদের হোটেলে পথে রওনা দিয়েছে।’’ সৌদি অধিনায়ক ওসামা হাওসাউইও তাঁদের সুস্থ থাকার কথা জানিয়েছেন।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন