বিজ্ঞাপন

এসসি ইস্টবেঙ্গল দল তৈরি, থেকে গেলেন সৌরভ দাস

এসসি ইস্টবেঙ্গল দল অনেকটাই গুছিয়ে নিল। আরও এক বছরের জন্য ডিফেন্সিভ মিডফিল্ডার সৌরভ দাসকে রেখে দিল তারা। এখনও পর্যন্ত ১৫ জনকে সই করানো হল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দু‌নিয়া ডেস্ক:  এসসি ইস্টবেঙ্গল দল তৈরি, শেষবেলায় অনেকটাই গুছিয়ে নিল তারা। আরও এক বছরের জন্য ডিফেন্সিভ মিডফিল্ডার সৌরভ দাসকে রেখে দিল এসসি ইস্টবেঙ্গল। মঙ্গলবার সরকারি ভাবে ক্লাবের পক্ষ থেকে এই খবর ঘোষণা করা হয়। এ ছাড়াও এ দিন স্ট্রাইকার থঙখোসিম সেম্বয় হাওকিপ ও উইঙ্গার সংপু সিঙসিটও যোগ দিলেন কলকাতার ক্লাবে। গত বছর জানুয়ারির দলবদলে মুম্বই সিটি এফসি ছেড়ে এসসি ইস্টবেঙ্গলে যোগ দেন সৌরভ। তিনি আসায় গত হিরো আইএসএলে দলের মাঝমাঠে বেশ উন্নতি হয়। তবে লাল-হলুদ জার্সি গায়ে তিনটির বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি সৌরভ। এ বছর কী ভাবে তাঁকে কাজে লাগান কোচ রবি ফাউলার, সেটাই দেখার।

নতুন চুক্তিতে সইয়ের পরে সৌরভ বলেছেন, “আমি বাংলার ছেলে। তাই জানি, এখানকার ফুটবলপ্রেমীদের কাছে এই ক্লাবের গুরুত্ব কতটা। এটাই আমার প্রেরণা। গত বছর দারুণ অভিজ্ঞতা হয়েছিল। ভাল লাগছে যে, এ বারও কোচের সঙ্গে কাজ করার সুযোগ পাব”। টাটা ফুটবল অ্যাকাডেমি থেকে উঠে আসা এই মিডফিল্ডার ২০১৬-য় মোহনবাগান এসি-র হয়ে হিরো আই লিগে যোগ দেন। ২০১৮-১৯ ছিল তাঁর সেরা মরশুম। সে বার মোহনবাগানকে কলকাতা লিগ জিততে সাহায্য করেন। হিরো আই লিগেও তাদের হয়ে ১১টি ম্যাচ খেলেন সৌরভ। ২০১৯-২০ মরশুমে তিনি মুম্বই সিটি এফসি-তে যোগ দেন ও তাদের হয়ে সাতটি ম্যাচে মাঠে নামার পরে এসসি ইস্টবেঙ্গলে যোগ দেন।

আক্রমণ বিভাগে শক্তি বাড়ানোর জন্য বেঙ্গালুরু এফসি থেকে হাওকিপকে নিয়ে এল এসসি ইস্টবেঙ্গল। বেঙ্গালুরুর দলে চার বছর কাটান তিনি। ২০১৭-তেও হাওকিপ কেরালা ব্লাস্টার্স থেকে ইস্টবেঙ্গলে এসেছিলেন লোনে। এই অভিজ্ঞতা থাকায় তাঁর সুবিধা হবে বলে জানান তিনি। ২৮ বছর বয়সি স্ট্রাইকার বলেন, “আমার কাছে এটা নতুন চ্যালেঞ্জ, যেটা আমি চাইছিলামও। এই ক্লাবের হয়ে আগেও খেলেছি। ফিরে আসতে পেরে ভাল লাগছে। রবি ফাউলারের মতো একজন কিংবদন্তি স্ট্রাইকারের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়াটা আমার কাছে বড় ব্যাপার। ওঁর কাছ থেকে অনেক কিছু শেখার আছে”। ২২ বছরের সংপু বলেছেন, “এসসি ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে খেলার সুযোগ পাওয়াটা বড় ব্যাপার। প্রতি দিন নিজেকে প্রমাণ করার ও নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। সিনিয়র খেলোয়াড় ও কোচেদের কাছ থেকে অনেক কিছু শিখতেও চাই”।

গত বারই প্রথম হিরো আইএসএলে অংশ নিয়ে ননম্বরে থাকা এসসি ইস্টবেঙ্গল আসন্ন মরশুমের জন্য এ পর্যন্ত ১৫ জন ফুটবলারের নাম সরকারি ভাবে ঘোষণা করল। এর আগে গোলকিপার অরিন্দম ভট্টাচার্য, ডিফেন্ডার আদিল খান, স্যারিনিও ফার্নান্ডেজ, রাজু গায়কোয়াড়, হীরা মন্ডল, জয়নার লরেন্সো, অঙ্কিত মুখার্জি, মিডফিল্ডার অমরজিৎ সিং কিয়াম, জ্যাকিচন্দ সিং, রোমিও ফার্নান্ডেজ এবং স্ট্রাইকার শুভ ঘোষ ও নাওরেম মহেশ সিংয়ের নাম ঘোষণা করেছে তারা। এ বার সেই তালিকায় যোগ দিলেন সৌরভ, হাওকিপ ও সংপুও।

(খবর ইন্ডিয়ান সুপার লিগের ওয়েবসাইট থেকে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 8, 2021 1:55 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন