বিজ্ঞাপন

Virat Kohli Fitness Tips: কোন মন্ত্রে তিনি বিশ্বের সেরা

কোহলি ভারতীয় ক্রিকেটে একটি সম্পূর্ণ নতুন ফিটনেস সংস্কৃতি (Virat Kohli Fitness Tips) চালু করেছিলেন, যা বাকি ক্রিকেট খেলিয়ে দেশগুলির কাছে উদাহরণ হয়ে উঠেছিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: গত দশকের মাঝামাঝি সময়ে বিরাট কোহলির একজন প্রতিভাবান তরুণ থেকে আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটারে রূপান্তর ঘটেছিল। এই রূপান্তরের পিছনে একটি বড় কারণ, কোহলির ব্যাটিং রেকর্ড ছাড়াও, তার ফিটনেস ছিল। কোহলি ভারতীয় ক্রিকেটে একটি সম্পূর্ণ নতুন ফিটনেস সংস্কৃতি (Virat Kohli Fitness Tips) চালু করেছিলেন, যা বাকি ক্রিকেট খেলিয়ে দেশগুলির কাছে উদাহরণ হয়ে উঠেছিল। বিরাট কোহলির অধিনায়কত্বেই ভারতীয় ক্রিকেট দল সেরা ফিটনেসে পৌঁছেছিল যা আগামী কয়েক যুগ মনে রাখবে গোটা বিশ্ব।

কিন্তু সবারই একটা সময় আসে যখন সাফল্য দূরে সরে যায়। এই মুহূর্তে সেই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়েই যাচ্ছেন প্রাক্তন অধিনায়ক। ব্যাটে দীর্ঘদিন রান নেই। তাঁর ফ্যানেদের এখন একটাই স্বপ্ন ফর্মে ফিবেন তিনি। কোহলি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে তাঁর ডায়েট এবং ফিটনেস পদ্ধতি সম্পর্কে কথা বলেছেন এবং তিনি ধর্মীয়ভাবে অনুসরণ করেন এমন করণীয় এবং করণীয়গুলি ভাগ করেছেন।

“একটা সময় ছিল যখন আমি ডায়েট এবং ফিটনেসের উপর ফোকাস করতাম না কিন্তু গত কয়েক বছরে, আমি সত্যিই আমার খাওয়ার অভ্যেসের পরিবর্তন করেছি এবং আরও সুশৃঙ্খল হয়েছি। আমি সবসময় আমার খাবার সচেতনতার সঙ্গে নির্বাচন করার চেষ্টা করি। আমার জন্য সেটা খুবই সহজ। যেমন কোনও প্রক্রিয়াজাত চিনি নেই, ময়দাজাত কিছু নেই। আমি যতটা সম্ভব দুগ্ধজাত খাবার এড়িয়ে চলি। আর একটি কৌশল যা আমাকে আমার স্বাস্থ্য নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করেছে তা হল আমার ক্ষমতার ৯০ শতাংশ খাওয়া। আমার মতো একজন ভোজন রসিকের জন্য, এই সব কিছুই সহজ নয় কিন্তু দিনের শেষে, যখন আপনি আপনার শরীরে ইতিবাচক পরিবর্তন দেখতে শুরু করেন, তখন সুস্থ থাকা সত্যিই একটি আসক্তিতে পরিণত হয়, ’’ বলেছেন বিরাট কোহলি।

তিনি আরও বলেন, “আমার ডায়েট, ফিটনেস রুটিন হোক না কেন আমি যা করতে হবে তাতে লেগে থাকার চেষ্টা করি, নিশ্চিত করি যে আমি কিছু পুনরাবৃত্তি বা জিমে কিছু সেট যেন মিস না করি, বা জলখাবার না খাওয়া। যা আমার জন্য ভাল নয়। এই সমস্ত পরিবর্তন আপনাকে উপলব্ধি করায় যে আপনি নিজেকে আপনার সেরা সংস্করণ হতে সাহায্য করতে পারেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on August 19, 2022 12:17 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন