বিজ্ঞাপন

Sri Lanka vs India 2nd ODI: দীপক চাহারের ব্যাটে-বলে সিরিজ ভারতের পকেটে

Sri Lanka vs India 2nd ODI শেষ পর্যন্ত দাঁড়ায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে। এক সময় ভারতের সামনে জিততে হলে লক্ষ্য এসে দাঁড়ায় ১০ বলে ১০ রান।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Sri Lanka vs India 2nd ODI শেষ পর্যন্ত দাঁড়ায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে। এক সময় ভারতের সামনে জিততে হলে লক্ষ্য এসে দাঁড়ায় ১০ বলে ১০ রান। সেখান থেকে ভারতকে জয়ের সরণী বেয়ে সাফল্যে পৌঁছে দেয় দীপক চাহারের ব্যাট। এদিনও টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৫ রানে থামে হোম টিম। একদিনের ক্রিকেটে টার্গেট হিসেবে নেহাৎই কম রান নয় সেটা। তবে শেষ পর্যন্ত লড়াই দিয়ে সেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৫ বল বাকি থাকতেই ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় ধাওয়ান ব্রিগেড।

এদিন শুরুটা ভালই করে দিয়েছিল শ্রীলঙ্কা। ওপেনার অভিষ্কা ফার্নান্ডো ৫০ রানের ইনিংস খেলেন। সঙ্গে আর এক ওপেনার মিনোড ভানুকা ৩৬ রান করেন। ওপেনিং জুটিতে ৭৭ রানের ইনিংস খেলে ভিতটা তৈরি করে দিয়েছিলেন তাঁরা। এর পর ভানুকা ০ ও ধনঞ্জয় ডে সিলভা ৩২ রানে আউট হওয়ার পর বড় রানের ইনিংস খেলেনচরিথ  আসালাঙ্কা। ৬৮ বলে ৬৫ রান করেন তিন। এর পর দাসুন শানাকার ১৬ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮ রানে ফিরে যাওয়ার পর দলের রানকে এগিয়ে নিয়ে যান চামিকা করুনারত্নে। ৩৩ বলে ৪৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

ভারতের হয়ে এদিন বল হাতে সফল ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল। দু’জনেই তিনটি করে উইকেট নেন। দুটো উইকেট নেন দীপক চাহার। ব্যাট হাতে ভারতকে জয়ও এনে দেন এই দীপক চাহারই। জোড়া উইকেটের সঙ্গে এদিন ব্যাট হাতেও সফল দীপক। ম্যাচের সেরাও তিনি। বাউন্ডারি হাঁকিয়ে ভারতকে জয় এনে দেন তিনি। অপরাজিত ৬৯ রানের ইনিংস খেলেন তিনি। ৮২ বলে তাঁর ৬৯ রানের ইনিংস সাজানো ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে। তাঁকে যোগ্য সঙ্গত সূর্যকুমার যাদবের।

এদিন ভারতের শুরুটা মোটেও ভাল হয়নি। ব্যর্থ টপ অর্ডার। দুই ওপেনার পৃথ্বী শ ১৩ ও শিখর ধাওয়ান ২৯ রান করে ফিরে যান। মাত্র ১ রান কররেন ইশান কিষান। চার নম্বরে নামা মণীশ পাণ্ড্যে ৩৭ রান করে কিছুক্ষণ ক্রিজে টিকে থাকেন। এর পর সূর্যকুমার নেমে দলের ব্যাটিংয়ের হাল ধরেন। ৪৪ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রান করেন তিনি। কোনও রান না করে ফেরেন হার্দিক পাণ্ড্যে। ক্রুনালের ব্যাট থেকে আসে ৩৫ রান।  ১৯ রানে অপরাজিত থাকেন ভুবনেশ্বর কুমার। ২৭৭-৭-এ থামে ভারত। শ্রীলঙ্কার হয়ে ৩টি উইকেট নেনওয়ানিন্দু হাসারাঙ্গা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 21, 2021 12:03 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন