বিজ্ঞাপন

শ্রীলঙ্কা বনাম ভারত, প্রথম ওডিআই ৭ উইকেটে জয় শিখর ধাওয়ানদের

শ্রীলঙ্কা বনাম ভারত, প্রথম ওডিআই জিতেই সফর শুরু করে দিল ভারতীয় ক্রিকেট দল। এই মুহূর্তে ভারতীয় টেস্ট দল রয়েছে ইংল্যান্ড সফরে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রীলঙ্কা বনাম ভারত, প্রথম ওডিআই জিতেই সফর শুরু করে দিল ভারতীয় ক্রিকেট দল। এই মুহূর্তে ভারতীয় টেস্ট দল রয়েছে ইংল্যান্ড সফরে। যে কারণে বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো অভিজ্ঞ সিনিয়র প্লেয়াররা নেই সিরিজে। সেই কোচ রবি শাস্ত্রীও। তাই অধিনায়কত্ব উঠেছে শিখর ধাওয়ানের হাতে। কোচিংয়ের দায়িত্ব রাহুল দ্রাবিড়। আর শুরুতেই সফল এই জুটি। বিদেশের মাটিতে জয় দিয়ে শুরু করে বার্তা দিয়ে রাখল ভারতীয় ক্রিকেটের নতুন জুটি। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল হোম টিম। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬২ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ৮০ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। তাও ২৫০ রানের গণ্ডি পেরিয়ে যেতে তাঁদের আটকানো যায়নি। তবে তাদের জন্য তা যথেষ্ট ছিল না। দুই ওপেনার অভিষ্কা ফার্নান্ডো ৩৩ ও মিনোদ ভানুকা ২৭ রান করে আউট হয়ে যান। এর পর ভানুকা রাজাপক্ষা ২৪, ধনঞ্জয়া ডি সিলভা ১৪, চরিথ আসালাঙ্কা ৩৮, দিসান শানাকা ৩৯, ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮ রান করে আউট হন।

এর পর আট নম্বরে নেমে শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকেন  চামিকা করুনারত্নে। তিনি অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন। এটিই সর্বোচ্চ ব্যাক্তিগত রান শ্রীলঙ্কা ইনিংসের। ইসুরু উদানা ৮ ও দুস্মন্ত চামিরা ১৩ রান করে আউট হয়ে যান। ভারতের হয়ে বল হাতে সফল প্রায় সকলেই। ভুবনেশ্বর কুমার ছাড়া সকলেই উইকেট তুলে নেন। দুটো করে উইকেট পান দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব। একটি করে উইকেট নেন হার্দিক পাণ্ড্যে ও ক্রুনাল পাণ্ড্যে।

২৬৩ রানের লক্ষ্যে নেমে সহজেই জয় তুলে নেয় ভারত। অধিনায়ক হিসেবে ব্যাট হাতেও বাজিমাত করলেন শিখর ধাওয়ান। পৃথ্বী শ-কে নিয়ে ওপেন করতে নেমেছিলেন তিনি। পৃথ্বী শ ২৪ বলে ৯টি বাউন্ডারি হাঁকিয়ে ৪৩ রান করে আউট হন।  ইশান কিষান করেন ৫৯ রান। মণীশ পাণ্ড্যে ২৬ রানে আউট হন। এর পর সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ম্যাচ জিতিয়ে দেন ধাওয়ান। ৮৬ রানে অপরাজিত থাকেন ধাওয়ান ও সূর্যকুমার অপরাজিত তাকেন ৩১ রানে। শ্রীলঙ্কার হয়ে ২ উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা। ১ উইকেট নেন লক্ষণ সানদাকান। ম্যাচের সেরা হয়েছেন পৃথ্বী শ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 19, 2021 2:14 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন