বিজ্ঞাপন

রানি রামপালের নামে এবার স্টেডিয়াম, ভারতে এই প্রথম

ভারতে এই প্রথম কোনও মহিলা ক্রীড়াবিদের নামে করা হল স্টেডিয়াম। আর সেই স্বীকৃতি পেলেন ভারতীয় হকির অন্যতম তারকা রানি রামপাল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতে এই প্রথম কোনও মহিলা ক্রীড়াবিদের নামে করা হল স্টেডিয়াম। আর সেই স্বীকৃতি পেলেন ভারতীয় হকির অন্যতম তারকা রানি রামপাল। রায় বরেলিতে দ্য এমসিএফ রায় বরেলি স্টেডিয়ামের নাম বদলে করা হল ‘রানি গার্লস হকি টার্ফ’। রানি নিজেই সেই ছবি তাঁর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সেখানে তাঁকে দেখা গেল স্টেডিয়ামের উদ্বোধনে স্থানীয় হকি প্লেয়ারদের সঙ্গে কথা বলতে, তাঁদের উপদেশ দিতে। ছিলেন স্টেডিয়ামের কর্তা-ব্যক্তিরা।

রানি তাঁর টুইটার হ্যান্ডলে লেখেন, ‘‘আমার খুশি শব্দে ব্যাখ্যা করা সম্ভব নয়। আমার হকিতে অবদানের জন্য রায় বরেলির এমসিএফ স্টেডিয়াম রানি’স গার্লস হকি টার্ফ নাম করা হয়েছে। যা সম্মানের।’’

তিনি তাঁর কৃতজ্ঞতা জানিয়ে আরও লেখেন, ‘‘এটি আমার কাছে গর্বের এবং আবেগের মুহূর্ত। আমি প্রথম হকি প্লেয়ার যাঁর নামে স্টেডিয়াম হল। আমি এটি ভারতীয় মহিলা হকি দলকে উৎসর্গ করতেচাই এবং আমার আশা পরবর্তী প্রজন্মের মহিলা হকি প্লেয়ারদের এটি উদ্বুদ্ধ করবে।’’

২০২১-২২ এফআইএইচ মহিলা হকি প্রো লিগে বেলজিয়ামের বিরুদ্ধে ভারতের হয়ে ২৫০তম ম্যাচটি খেলেছিলেন তিনি।  ২৮ বছরের রানি টকিও অলিম্পিকের পর থেকেও চোট-আঘাতে ভুগছিলেন। যার ফলে ২০২২ বিশ্বকাপ ও কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়তে হয়েছিল। এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে ২২ জনের ভারতীয় দলে আবার ফিরেছেন তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন