বিজ্ঞাপন

টি২০ ২০২১ বিশ্বকাপে ভারতের নতুন জার্সি উদ্বোধন হয়ে গেল বুধবার

টি২০ ২০২১ বিশ্বকাপে ভারতের নতুন জার্সি কিন্তু মনে ধরেছে ক্রিকেট ফ্যানদের। তাঁদের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে এই জার্সি বলে দাবি কর্তৃপক্ষের।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ ২০২১ বিশ্বকাপে ভারতের নতুন জার্সি কিন্তু মনে ধরেছে ক্রিকেট ফ্যানদের। তাঁদের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে এই জার্সি বলে দাবি কর্তৃপক্ষের। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টি২০ বিশ্বকাপের আসর এবার বসতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানে। ভারতীয় ক্রিকেট দলের এই জার্সির নাম দেওয়া হয়েছে ‘বিলিয়ন চিয়ার্স জার্সি’। নামেই পরিষ্কার ফ্যানদের দ্বারা অনুপ্রাণিত হয়েই এই জার্সি এবং জার্সির নামকরণ। ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর এমপিএল স্পোর্টসের তরফে জানানো হয়েছে, ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনও জার্সি তৈরি হল যেখানে ফ্যানদের মনে করা হয়েছে। যাতে রয়েছে আগের গুরুত্বপূর্ণ ম্যাচে ফ্যানদের উচ্ছ্বাস। যা জার্সিতে রাখা হয়েছে শব্দের তরঙ্গের আকাড়ে।

জার্সির রঙে রয়েছে দু’রকমের নীল। এত বছরের ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সব রকমের নীল রঙকে ব্যবহার করা হয়েছে। ভারতের জাতীয় দলের প্রতীকী রঙ নীল। এবারও তার অন্যথা হয়নি। এবার ভারতীয় দলের জার্সির রঙে রয়েছে প্রুসিয়ান ব্লু ও রয়্যাল ব্লু। কলারে রয়েছে কমলা। কমলা দিয়েই বুকে লেখা রয়েছে ‘ইন্ডিয়া’। এ ছাড়া রয়েছে স্পনসরদের নাম সাদায়। প্যান্টেও রয়েছে কমলা রেখা। সব মিলে টি২০ বিশ্বকাপ ২০২১-এ ভারতের জার্সি নজর কাড়া।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘ভারতীয় ক্রিকেট দল সব সময় সমর্থকদের উপভোগ করে দেশে এবং দেশের বাইরে। আর এর থেকে ভাল কিছু হত না তাঁদের সেই উচ্ছ্বাস , উৎসবকে পালন করার জন্য জার্সির মধ্যে দিয়ে। এটা ইট২০ বিশ্বকাপে নিশ্চিতভাবে সেই অতিপ্রত্যাশির সমর্থন এনে দেবে।’’

বোর্ড সচিব জয় শাহ সৌরভের সুর ধরেই বলেন, ‘‘জার্সির পিছনের গল্প, সব ভারতীয় ফ্যানদের কাহিনী বলবে। আমি নিশ্চিত এটা পরা ভারতীয় দলের পাশাপাশি ফ্যানদের জন্যও গর্বের।’’ দর্শকদের জন্যও এই জার্সি পাওয়া টাবে বলে জানানো হয়েছে। যার মূল্য ১৭৯৯ টাকা। এছাড়া থাকছে বিভিন্ন প্লেয়ারের নামের জার্সি। পছন্দের ক্রিকেটারের জার্সি পরে গ্যালারিতে বসে তাঁর জন্য চিৎকার করার সুযোগ থাকছে ফ্যানদের সামনে। এর সঙ্গে পেয়ে যাবেন বিরাট কোহলির ১৮ নম্বর জার্সি তাঁরই অটোগ্রাফসহ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 27, 2021 1:43 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন