বিজ্ঞাপন

টি২০ বিশ্বকাপ ২০২১, ভারত বনাম পাকিস্তান প্রিভিউ: রাত পোহালেই মহারণ

টি২০ বিশ্বকাপ ২০২১, ভারত বনাম পাকিস্তান মহারণ দিয়ে শুরু করছে দুই দেশ। বিশ্বকাপ মানেই ভারতের কাছে পাকিস্তা‌নের হার। তবে এবার আত্মবিশ্বাসী পাক শিবির।
বিজ্ঞাপন

ভারতীয় দলের অনুশীলনে বল হাতে ধোনি। ছবি—বিসিসিআই টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১, ভারত বনাম পাকিস্তান প্রিভিউ, মহারণ দিয়ে শুরু করছে দুই দেশ। বিশ্বকাপ মানেই ভারতের কাছে পাকিস্তা‌নের হার। তবে এবার প্রতিপক্ষ দল হুমকি দিয়ে রেখেছে, ব্যতিক্রম দেখা যাবে। ভারতকে বিশ্বকাপের মঞ্চে প্রথমবার হারানোর স্বপ্ন নিয়েই রবিবার খেলতে নামবে পাকিস্তান। সেই লক্ষ্যে ১২ জনের দলও ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট দলের টিম ম্যানেজমেন্ট। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ম্যাচের আগেই তাদের প্রথম ১১ ঘোষণা করবে বলে জানিয়ে দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। যে কোনও টুর্নামেন্টে, বিশ্বকাপ হলে তো কথাই নেই গোটা বিশ্ব বসে থাকে ক্রিকেট বিশ্বের সব থেকে উত্তেজক এই ম্যাচ দেখার জন্য। সেই ম্যাচ দিয়েই বিশ্বকাপ শুরু করতে চলেছে ভারত।

শনিবার ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, তাঁর দল তৈরি। সম্প্রতি আইপিএল খেলেছে তাই টি২০ ফর্ম্যাট খেলার মধ্যেই রয়েছেন দলের প্লেয়াররা। এই অবস্থায় প্রস্তুতি সারা হয়ে গিয়েছে কিন্তু আসল কাজ প্রতিযোগিতার আসরে নেমে সেরাটা তুলে আনা। সেটাই এখন আসল লক্ষ্য গোটা দলের। পাকিস্তানের বিরুদ্ধে সকলেই চাইবেন নিজের নিজের সেরাটা দিতে। আর অধিনায়ক আত্মবিশ্বাসী দল নিয়ে।

তিনি বলেন, ‘‘আমাদের দল ব্যালান্স। আমরা মাঠে নেমে সেরাটা দেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী। সকলেই আইপিএল খেলে এসেছে। ভাল খেলেছে। সকলেই আত্মবিশ্বাসী। নিজের দায়িত্ব সকলেই জানে। কম্বিনেশনও তৈরি। সকলেই পেশাদার। সকলকেই যাঁর যাঁর দায়িত্ব পরিষ্কার করে দেওয়া হয়েছে।’’ অন্যদিকে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ‘‘আমরা প্রস্তুত খেলার জন্য। অনেক ভাল প্রস্তুতি হয়েছে, প্রস্তুতি ম্যাচেও ভাল খেলেছে। সকলেই আত্মবিশ্বাসী। আমরা ১২ জনের দল ঘোষণা করে দিয়েছি। আমাদের সেরা দল। আমাদের কাজ সেরাটা দেওয়া।’’

পাকিস্তানের ১২ জনের দল: বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাখার জামান, মহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, সাদাব খান, হাসান আলি, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, হায়দার আলি। এদিন নিজেদের টুইটার হ্যান্ডলে ভারতের বিরুদ্ধ ১২ জনের দলের নাম ঘোষণা করে দিয়েছে। দল থেকে সরফরাজের বাদ পড়া নিয়ে প্রশ্ন উঠছে। যে সরফরাজ ভারতের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানকে জিতিয়েছিলেন। বাবর আজম আত্মবিশ্বাসী তাঁদের সেরা দল নিয়ে, ভারতকে হারানোর ব্যাপারে। তিনি বলেন, ‘‘ভারত-পাকিস্তান ম্যাচ মানেই দুই দেশে বাড়তি উত্তেজনা। যার ফলে ক্রিকেটারদের উপর চাপ তো থাকবেই। যে কোনও বড় ম্যাচেই চাপ থাকে। তাই শুধু ক্রিকেট নিয়েই ভাবছি আমরা।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 27, 2021 1:40 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন