বিজ্ঞাপন

টি২০ বিশ্বকাপ ২০২১-এ দুই মেরুতে ভারতের দুই প্রতিবেশী দেশ

টি২০ বিশ্বকাপ ২০২১-এ দুই মেরুতে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। ভারতের দুই প্রতিবেশী দেশ তো বটেই আবার ক্রিকেট ফিল্ডের হাড্ডাহাড্ডি প্রতিপক্ষও।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১-এ দুই মেরুতে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। ভারতের দুই প্রতিবেশী দেশ তো বটেই আবার ক্রিকেট ফিল্ডের হাড্ডাহাড্ডি প্রতিপক্ষও। কিন্তু যখন ধরাশায়ী বাংলাদেশ তখন তড়তড়িয়ে এগিয়ে চলেছে পাকিস্তান। অন্যদিকে তথৈবচ অবস্থা ভারতীয় ক্রিকেট দলেরও। সুপার ১২-তে পর পর ৪ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেল বাংলাদেশ ক্রিকেট দলের। আর একই দিনে চতুর্থ জয় তুলে নিয়ে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলল পাকিস্তান। প্রথম ম্যাচ থেকেই দুরন্ত ছন্দে রয়েছে পাক ক্রিকেট দল। দীর্ঘ দিন তাদের দেশে খেলতে যায় না কোনও আন্তর্জাতিক ক্রিকেট দল। তারাও অনেক দেশে খেলতে যেতে পারেন না। ভারতে তাদের প্রবেশ নিষিদ্ধ। আইপিএল-এ তাদের জায়গা নেই। এই অবস্থায় একটা দল প্রতি ম্যাচে চোখে চোখ রেখে হারাচ্ছে প্রতিপক্ষকে।

মঙ্গলবার পাকিস্তান খেলতে নেমেছিল নামিবিয়ার বিরুদ্ধে। আগে যেভাবে পর পর বড় দলকে হারিয়েছে তাতে এই ম্যাচে জয় ছিল শুধু সময়ের অপেক্ষা। হলও তাই। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েই বাজিমাত করে দিয়েছিলেন বাবর আজম। দুই ওপেনারের দাপুটে ইনিংসে বড় রানের ভিত তৈরি হয়ে গিয়েছিল শুরুতেই। বাবর আজম ৪৯ বলে ৭টি বাউন্ডারি হাঁকিয়ে ৭০ রান করেন। অন্যদিকে মহম্মদ রিজওয়ান ৫০ বলে ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৯ রান করে অপরাজিত থাকেন।

ফখর জামান ৫ রানে আউট হওয়ার পর মহম্মদ হাফিজ ১৬ বলে বিধ্বংসী ৩২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। যার ফলে ২০ ওভারে পাকিস্তান ১৮৯-২-এ থামে। নামিবিয়ার হয়ে ১টি করে উইকেট নেন ডেভিড ওয়াইসি ও জ্যান ফ্রাইলিঙ্ক। জবাবে ব্যাট করতে নেমে নামিবিয়া ১৪৪-৫-এ থামে। দলের সর্বোচ্চ ব্যক্তিগত রান ডেভিড ওয়াইসির অপরাজিত ৪৩। ৪০ রানের ইনিংস খেলেন ক্রেইগ উইলিয়ামস। পাকিস্তানের হয়ে ১টি করে উইকেট নেন হাসান আলি, ইমাদ ওয়াসিম, হ্যারিস রউফ, শাদাব খান।

অন্যদিকে এদিন দক্ষিণ আফ্রিকার কাছে হারল বাংলাদেশ। শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের পর। এদিন ১৮.২ ওভারে মাত্র ৮৪ রানে অল-আউট হয়ে যায় বাংলাদেশ। যা ১৩.৩ ওভারেই তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। গ্রুপ ওয়ানের প্রথম দল হিসেবে টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 3, 2021 12:46 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন