বিজ্ঞাপন

টি২০ বিশ্বকাপ ২০২১ পাকিস্তান ক্রিকেট দলকে নতুন করে চেনাচ্ছে

টি২০ বিশ্বকাপ ২০২১ পাকিস্তান ক্রিকেট দলকে যে অন্য উচ্চতায় ন‌িয়ে যেতে চলেছে তা প্রথম দুই ম্যাচেই বার্তা দিয়ে দিয়েছেন বাবর আজমরা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১ পাকিস্তান ক্রিকেট দলকে যে অন্য উচ্চতায় ন‌িয়ে যেতে চলেছে তা প্রথম দুই ম্যাচেই বার্তা দিয়ে দিয়েছেন বাবর আজমরা। প্রথমে ভারতের মতো শক্তিশালী দলকে একতরফা ম্যাচে হারিয়ে নতুন ইতিহাস লেখা এবং দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে জাস্ট উড়িয়ে দেওয়া। এক কথায় সব অপমানের যেন বদলা নিচ্ছে গুনে গুনে পাকিস্তান ক্রিকেট দল। যার সামান্যতম ধারণাও কোনও প্রতিপক্ষ দলের ছিল না। বিশ্বের ক্রিকেটে রীতিমতো অবহেলিত। তাঁদের দেশে কেউ খেলতে যেতে চায় না, এর থেকে বড় অপমান আর কী হতে পারে? যেন সেই সবেরই বদলা এক এক করে নিচ্ছে পাকিস্তান ক্রিকেট দল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে মধুর প্রতিশোধটা বিশ্বকাপের মঞ্চেই নিয়ে নিল পাকিস্তান। কিছুদিন আগেই পাকিস্তান সফর মাঝ পথে ছেড়ে দেশে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। কারণ ছিল নিরাপত্তার অভাব। কোনও অনুরোধই তারা শোনেনি সেই সময়। এদিন বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও নিউজিল্যান্ড। সেখানে ৮ বল বাকি থাকতে কিউইদের ৫ উইকেটে হারিয়ে দিল পাকিস্তান। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে শুরুটা মোটেও ভাল হয়নি। পাকিস্তান বোলারদের সামনে কেউই বড় রান করতে পারেননি। মার্টিন গাপ্তিল ১৭, ড্যারেল মিচেল ২৭, কেন উইলিয়ামস‌ ২৫, জেমস নিশাম ১, ডেভন কনওয়ে ২৭, গ্লেন ফিলিপ্স ১৩, টিম সিফার্ট ৮, মিচেল সাঁতনার ৬ রান করে আউট হন। ২০ ওভারে ১৩৪-৮-এ শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস।

এদিন বল হাতে দুরন্ত হয়ে ওঠেন হ্যারিস রউফ। ৪ উইকেট তুলে নেন তিনি। একটি করে উইকেট নেনশাহিন আফ্রিদি, ইমাদ ওয়াসিং ও মহম্মদ হাফিজ। জবাবে ব্যাট করতে নেমে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ভারতের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিংয়ের পর দিনও দলকে ভরসা দিলেন ওপেনার মহম্মদ রিজওয়ান। তিনি দলের হয়ে ব্যক্তিগত সর্বোচচ্ রান করেন। ৩৪ বলে ৩৩ রান আসে তাঁর ব্যাট থেকে। আর এক ওপেনার বাবর আজম যদিও এদিন বড় রান পাননি। ৯ রানেই ফিরে যান তিনি।

এর পর বাকিরা বাকি কাজ করে দেন। ফখর জামান ১১, মহম্মদ হাফিজ ১১, ইমাদ ওয়াসিম ১১ রান করে আউট হন।  ২৬ রানে শোয়েব মালিক ও ২৭ রানে আসিফ আলি অপরাজিত থাকেন। ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলে নেয় পাকিস্তান ক্রিকেট দল। নিউজিল্যান্ডের হয়ে ২ উইকেট নেন ইস সোধি, একটি করে উইকেট নেন মিচেল সাঁতনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট। এদিন ম্যাচের সেরা হয়েছেন হ্যারিস রউফ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 27, 2021 1:35 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন