বিজ্ঞাপন

টি২০ ২০২২ অস্ট্রেলিয়া বিশ্বকাপের ভেন্যু নিশ্চিত হল, ফাইনাল এমসিজিতে

টি২০ ২০২২ অস্ট্রেলিয়া বিশ্বকাপের ভেন্যু নির্ধারিত হয়ে গেল। সাতটি ভেন্যু বিশ্বকাপের জন্য নির্ধারিত করা হয়েছে। এই বিশ্বকাপটি হওয়ার কথা ছিল ২০২০-তে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ ২০২২ অস্ট্রেলিয়া বিশ্বকাপের ভেন্যু নির্ধারিত হয়ে গেল। সাতটি ভেন্যু বিশ্বকাপের জন্য নির্ধারিত করা হয়েছে। এই বিশ্বকাপটি হওয়ার কথা ছিল ২০২০-তে। কিন্তু কোভিডের কারণে সেই সময় তা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাথমিকবাবে ২০২১-এ অস্ট্রেলিয়ায় আয়োজন করে ২০২২-এ ভারতে করার কথা ভাবা হলেও তাতে সব পক্ষ রাজি না হওয়ায় শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার ২০২০ টি২০ বিশ্বকাপকে ২০২২-এ নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর ২০২২-এ হবে টি২০ বিশ্বকাপ। ফাইনালটি হবে এমসিজিতে।

মঙ্গলবার বিশ্বকাপের ভেন্যু নিশ্চিত করা হয়েছে। মোট ৪৫টি ম্যাচ খেলা হবে। ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে অ্যাডিলেড, ব্রিসবেন, গেলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনিকে। ফাইনাল হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। সিডনি ও অ্যাডিলেডে হবে দুটো সেমিফাইনাল। হেড অফ ইভেন্টস ক্রিস টেটলে বলেন, ‘‘সেরা ১২-র ৮টি দল এখনও পর্যন্ত নিশ্চিত হয়ে রয়েছে। এবার দেখার যোগ্যতা নির্ণায়ক পর্ব থেকে কারা উঠে আসে।’’

তিনি আরওবলেন, ‘‘অস্ট্রেলিয়ায় আইসিসি ইভেন্টের জন্য আমরা মুখিয়ে রয়েছি। আমরা খুশি আমরা সাতটি ভেন্যু ইতিমধ্যেই ঘোষণা করতে পেরেছি মেনস টি২০ ২০২২ বিশ্বকাপের জন্য। ২০২০ মহিলা টি২০ বিশ্বকাপের সাফল্যে পর এই বিশ্বকাপ দু’বছর পিছিয়ে যাওয়ায় আমরা চেষ্টা করছি স্থানীয় আয়োজকদের সঙ্গে মিলে ২০২২ বিশ্বকাপে আয়োজনের পুরো পরিকল্পনা করতে।’’

আয়োজক অস্ট্রেলিয়া সদ্য নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো টি২০ বিশ্বকাপ ট্রফি ঘরে নিয়ে গিয়েছে। গত রবিবার প্রতিবেশি দেশ নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। দুই ফাইনালিস্ট পরের বিশ্বকাপে স্বাভাবিকভাবেই যোগ্যতা অর্জন করবে। এ ছাড়া সেরা ১২তে রয়েছে আফগানিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা, যারা প্রথম সর্বোচ্চ র‍্যাঙ্কের দল।  শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ নামিবিয়ার সঙ্গে প্রিলিমিনারি পর্ব খেলবে। স্কটল্যান্ড ও আরও ৪টি দেশ কোয়ালিফাইং টুর্নামেন্ট খেবে ওমানে ফেব্রুয়ারিতে এবং জিম্বাবোয়েতে জুন-জুলাইয়ে। এখান থেকেই উঠে আসবে বাকি ৪ দল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন