বিজ্ঞাপন

বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ, দুরন্ত শাকিব ছুঁয়ে ফেললেন আফ্রিদিকে

বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ পৌঁছে গেল শাকিব আল হাসানের দুরন্ত পারফর্মেন্সে। ছুঁয়ে ফেললেন আফ্রিদির রেকর্ডও। টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ পৌঁছে গেল শাকিব আল হাসানের দুরন্ত পারফর্মেন্সে। ছুঁয়ে ফেললেন আফ্রিদির রেকর্ডও। এতদিন টি২০ বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছিল আফ্রিদির দখলেই। এবার তাঁকে ছুঁয়ে সেই রেকর্ডে জায়গা করে নিলেন শাকিব। বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে খেলতে নেমেছিল বাংলাদেশ। ৪ উইকেটে সেই ম্যাচ জিতে বিশ্বকাপ খেলা নিশ্চিত করল তারা। টি২০ বিশ্বকাপে ২৮ ম্যাচে  ৩৯ উইকেট নেওয়ার রেকর্ডে পৌঁছে গেলেন শাকিব। তবে শুধু বলে নয় এদিন ব্যাটেও দেশের হয়ে সাফল্য এনে দিলেন এই অল-রাউন্ডার।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে হারের পর প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল। তবে তাতে হাল ছেড়ে দেয়নি দল। দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে শুরু করে বিশ্বকাপের মূল পর্বে নাম লিখিয়ে নিল বাংলাদেশ। ম্যাচ জিতিয়ে শাকিব বলেন, ‘‘দ্বিতীয় ম্যাচ থেকে আমাদের আত্মবিশ্বাস ফিরতে শুরু করে। প্রথম ম্যাচে আমরা ব্যর্থ হয়েছিলাম। সেখান তেকে ঘুরে দাঁড়িয়েছি যা সহজ ছিল না। আশা করব বিশ্বকাপে আমরা ভালভাবে শেষ করতে পারব।’’

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যদিও শুরুটা ভাল হয়নি। ওপেনার মহম্মদ নঈম কোনও রান করেই ফিরে যান। সেখান থেকে আর এক ওপেনার লিটন দাসের সঙ্গে বাংলাদেশ ইনিংসের হাল ধরেন শাকিব আল হাসান। লিটন ২৯ ও শাকিব ৪৬ রানে আউট হন। ওই সময় শাকিবের ইনিংস খুবই গুরুত্বপূর্ণ। এর পর অধিনায়ক মাহমুদুল্লাহের ২৮ বলে হাফ সেঞ্চুরি বড় রানে নিয়ে যায় দলকে। সঙ্গে আফিফ হোসেনের ২১ রানের ইনিংস। শেষ বেলায় ১৯ রানে অপরাজিত থাকেন মহম্মদ সইফুদ্দিন। ২০ ওভারে বাংলাদের থামে ১৮১-৭-এ।

বড় রানের লক্ষ্যে শুরু থেকেই নড়বড়ে ছিল পাপুয়া নিউ গিনি। প্রথম ৭ ব্যাটসম্যান দু’সংখ্যার রানে পৌঁছতেই পারেননি। রান যথাক্রমে ৫,৬, ১, ৭, ০, ৮, ০। আট ন‌ম্বরে  নেমে কিপলিং দোরিগা ৪৬ রানের ইনিংস খেলেন। অপরাজিতও থাকেন। কিন্তু তা যথেষ্ট ছিল না। এর পর বাকি তিন ক্রিকেটারেরর রান ১১, ৩, ৫। ১৯.৩ ওভারে ৯৭ রানে শেষ হয়ে যায় পাপুয়া নিউ গিনির ইনিংস। বাংলাদেশের হয়ে ৪ উইকেট নেন শাকিব। দুটো করে উইকেট নেন মহম্মদ সইফুদ্দিন ও তাসকিন আহমেদ। ১ উইকেট নেনমেহদি হাসান।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 27, 2021 1:41 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন