বিজ্ঞাপন

বিশ্বের সব থেকে ধনী লিগের জন্যও বদলাবে না বিসিসিআই

বর্তমানে ভারতীয় দলের হয়ে খেলা কোনও ক্রিকেটারকেই অন্য কোনও লিগে খেলার ছাড়পত্র দেওয়া হবে না। তবে ফ্র্যাঞ্চাইজিরা এ বিষয়ে নিজেরাই সিদ্ধান্ত নেবে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সৌদি আরবে নাকি শুরু হতে চলেছে ‘বিশ্বের সব থেকে বড় টি২০ লিগ’।  বেশ কয়েকদিন ধরে এই নিয়ে কানাঘুষোও শোনা যাচ্ছে, ভারতীয় প্রিমিয়ার লিগের দলগুলোকে এই লিগে খেলার জন্য প্রস্তাবও দেওয়া হয়েছে। এদিকে বাইরের লিগে খেলার জন্য বেশ কিছু নিয়ম রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সব ক্রিকেটারকে বিদেশের লিগে খেলার ছাড়পত্র দেওয়া হয় না। এই অবস্থায় মনে করা হচ্ছিল, সৌদি আরবের লিগে খেলার জন্য নিয়মে বদল আনতে পারে বিসিসিআই। কিন্তু শনিবার তাদের অবস্থান অনেকটাই জানা গেল। সূত্রের খবর সৌদি আরবের লিগে ভারতের সেরা ক্রিকেটারদের ছাড়া হবে না।

যা খবর, তাতে এই বিষয় নিয়ে গত এক বছরের বেশি সময় ধরে আলোচনা চলছে। তবে সব কিছুর আগে এই লিগ করতে যেটা দরকার তা হল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের অনুমতি। সেটা পেতে খুব সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। কারণ কিছুদিন আগেই আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে সৌদি আরবের ক্রিকেটের প্রতি আগ্রহ নিয়ে আশার কথা শুনিয়েছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, কোনও সেরা ভারতীয় ক্রিকেটার এমন কোনও লিগে খেলবে না। তবে ফ্র্যাঞ্চাইজিদের আটকানো সম্ভব নয়। তাঁর বক্তব্য অনুযায়ী, বর্তমানে ভারতীয় দলের হয়ে খেলা কোনও ক্রিকেটারকেই অন্য কোনও লিগে খেলার ছাড়পত্র দেওয়া হবে না। তবে ফ্র্যাঞ্চাইজিরা এ বিষয়ে নিজেরাই সিদ্ধান্ত নেবে। আইপিএল-এ খেলা অনেক ফ্র্যাঞ্চাইজিই দক্ষিণ আফ্রিকা ও দুবাইয়ের লিগে খেলে। যেখানে বিসিসিআই বাধা দিতে পারে না। তারা বিশ্বের কোন লিগে খেলবে আর খেলবে না সেটা তাদের সিদ্ধান্ত।

মনে করা হচ্ছিল বিশ্বের সব থেকে ধনী লিগের জন্য নিজেদের নিয়ম শিথিল করতে পারে বিসিসিআই। তবে এই বক্তব্য স্পষ্ট করে দিচ্ছে তেমন কিছুই হচ্ছে না, সে যত কোটি টাকারই লিগ হোক না কেন এই মুহূর্তে ভারতীয় দলের হয়ে খেলা কোনও ক্রিকেটারই ছাড় পাবেন না। তবে অবসর নিয়ে নেওয়া বা ভারতীয় দলে সুযোগ না পাওয়া ক্রিকেটাররা অনুমতি সাপেক্ষে অন্য লিগে অংশ নিতে পারেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন