বিজ্ঞাপন

ভারতের ইং‌ল্যান্ড সফর ঘিরে কড়া নিরাপত্তা আইপিএল-এ করোনাই সতর্কতা বাড়িয়েছে

ভারতের ইং‌ল্যান্ড সফর নিয়ে জল্পনা থাক‌লেও এখনও পর্যন্ত যা পরিস্থিতি দল উড়ে যাচ্ছে ইংল্যান্ড। তবে তার আগে একগুচ্ছ নিয়মের মধ্যে দিয়ে যেতে হবে গোটা দলকে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের ইং‌ল্যান্ড সফর নিয়ে জল্পনা থাক‌লেও এখনও পর্যন্ত যা পরিস্থিতি দল উড়ে যাচ্ছে ইংল্যান্ড। সেখানে প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনাল খেলবে এবং তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তবে ভারতে করোনাভাইরাসের প্রকোপ চি‌ন্তায় রেখেছে সব দেশকে। ইতিমধ্যেই ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছে নিউজিল্যান্ড দল। সেখানে তারা দুটো টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। ওয়ার্ল্ড টেস্ট সিরিজের আগে এটিকে প্রস্তুতি হিসেবে দেখছে কিউইরা। কিন্তু ভারতীয় দল সরাসরি ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনাল খেলবে।

তবে তার আগে একগুচ্ছ নিয়মের মধ্যে দিয়ে যেতে হবে গোটা দলকে। বায়ো-বাবলের কঠিন দেওয়াল ভেদ করে আইপিএল-এর ঘরে ঢুকে পড়েছিল করোনাভাইরাস। যাতে অনেকেই আক্রান্ত হয়েছিলেন। তার পর মাঝ পথেই বন্ধ করে দিতে হয় খেলা। এবার তেমন কোনও ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। তাই সুরক্ষা ব্যবস্থা অনেকবেশি করা হয়েছে। সেই নিয়মের মধ্যে দিয়ে গিয়েই তবে ইংল্যান্ড উড়তে পারবেন বিরাট কোহলিরা।

যা খবর তাতে প্রথমে যাঁর যাঁর বাড়িতেই সব ক্রিকেটারের আরটি-পিসিআর পরীক্ষা হবে। তার ফল নেগেটিভ এলে তবে সেই ক্রিকেটার ১৯ মে মুম্বইয়ে দলের সঙ্গে যোগ দেবেন। তার পর সেখানে শুরু হবে ১৪ দিনের কোয়রান্টিন। এর পর ২ জুন ইংল্যান্ড উড়ে যাবে দল। যাঁরা ক্রিকেটারদের সঙ্গী হবে এই সফরে তাঁদের পরিবারের সকলকেই এর মধ্যে দিয়ে যেতে হবে। আর এই আরটি-পিসিআর পরীক্ষা চলতেই থাকবে সকলের।

২ জুন চার্টার্ড বিমানে ভারতীয় দলকে উড়িয়ে নিয়ে যাওয়া হবে ইংল্যান্ডে। সেখানে পৌঁছে আবার ঢুকে পড়তে হবে কোয়রান্টিনে। ব্রিটেনে ভারতীয় দলকে থাকতে হবে ১০ দিনের নিভৃতবাসে। এই নিভৃতবাসে থাকার সময় গোটা দল এক সঙ্গে অনুশীলন করতে পারবে। যেটা ভারতের কোয়রান্টিন পর্বে ছিল না। লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহাকেও রাখা হয়েছে দলে। রাহুলের অ্যাপেন্ডিসাইটিসের অস্ত্রোপচার রয়েছে আর ঋদ্ধিমান কোভিডে আক্রান্ত। তবে তাঁরা যদি ফিট হয়ে যান তাহলে দলের সঙ্গে ইংল্যান্ড যাবেন। ঋদ্ধির শেষ টেস্টও পজিটিভ এসেছে বলে আশঙ্কা রয়েছে।

১৮ জুন থেকে শুরু নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ মিলিয়ে ভারতের ইংল্যান্ড সফর শেষ হবে ম্যানচেস্টারে ১৪ সেপ্টেম্বর শেষ টেস্ট দিয়ে। দলের সঙ্গে প্লেয়ারদের পরিবারদেরও থাকার অনুমতি দিতে চলেছে বোর্ড। সুতরাং নিরাপত্তা ব্যবস্থা প্রথম থেকেই শক্ত।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on May 16, 2021 3:45 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন