বিজ্ঞাপন

ইউএস ওপেন ২০২০ চ্যাম্পিয়ন ডমিনিক থিয়েম, হারালেন জেভেরেভকে

ইউএস ওপেন ২০২০ চ্যাম্পিয়ন ডমিনিক থিয়েম (US Open Champion Dominic Thiem) জিতে নিলেন কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম। পুরুষদের সিঙ্গলসের ফাইনালে তিনি হারিয়ে দিলেন আলেকজান্ডার জেভেরেভকে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইউএস ওপেন ২০২০ চ্যাম্পিয়ন ডমিনিক থিয়েম জিতে নিলেন কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম। পুরুষদের সিঙ্গলসের ফাইনালে তিনি হারিয়ে দিলেন আলেকজান্ডার জেভেরেভকে। পাঁচ সেটের দীর্ঘ লড়াই চলল চার ঘণ্টা দু’মিনিট আর্থার অ্যাশ স্টেডিয়ামে। গ্যালারি যদিও ফাঁকা ছিল। তবে এই লড়াই উপভোগ করেছে মানুষ টেলিভিশনের পর্দায়।

শনিবার মেয়েদের ফাইনালে প্রথম সেটে হেরে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন নাওমি ওসাকা। কিন্তু ইউএস ওপেনের ইতিহাসে এই প্রথম কোনও প্রতিযোগী পর পর দুটো সেট হেরে ঘুরে দাঁড়িয়ে পাঁচ সেটের ম্যাচ জিতলেন। এ ছাড়া এই প্রথম ইউএস ওপেনের ফাইনাল শেষ হল টাইব্রেকারের মাধ্যমে।

খেলার ফল ২-৬, ৪-৬, ৬-৪, ৬-৩, ৭-৬ (৮/৬)। যার সঙ্গে তিনবার ফাইনালে হারের পর এই প্রথম কোনও গ্র্যান্ডস্লাম ট্রফি হাতে নিলেন থিয়েম। এই বছরের শুরুতে থিয়েম রানার্স হন অস্ট্রেলিয়ান ওপেনে। এ ছাড়া ২০১৮ ও ২০১৯-এ তিনি ফরাসি ওপেনেও রানার্স হন। এ ছাড়া ২০১৪-তে মানির চিলিচের পর তিনিই প্রথম গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়া থেকে।

প্রথম সেটে জেভেরেভ চারটি এস এবং ১৬টি উইনারের সঙ্গে দারুণ সার্ভ ও ভলি খেলে মাত্র ৩০ মিনিটে ম্যাচ নিজের দখলে নিয়ে নিয়েছিলেন। থিমেয়ের কিছু দুর্বল সার্ভ এই জার্মান তারকাকে সাহায্য করেছিল। যিনি তিনটি ডবল ফল্ট করেন যা দু’বার ভেঙে দেন জেভেরেভ তৃতীয় ও সপ্তম গেমে। দ্বিতীয় সেটে জেভেরেভ তিনটি সেট পয়েন্ট নষ্ট করেন ৫-১ এগিয়ে থেকে। তবুও ২-০তে এগিয়ে যান তিনি।

পর পর দুটো সেওট হারলে যে কেউ আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন। কিন্তু থিয়েম এখান থেকেই লড়াই করার ক্ষমতাটা ফিরে পান। এর পর ঠিক যতটা পিছিয়ে ছিলেন প্রথম দুই সেটে তার পাল্টা দেন থিয়েম। ৬-৪, ৬-৩-এ তৃতীয় ও চতুর্থ সেট জিতে নেন তিনি। টাই হয়ে যায় ম্যাচ। টাইব্রেকারের দ্বারস্থ হওয়া ছাড়া কিছু করার ছিল না আয়োজকদের।

টাইব্রেকারে চলে হাড্ডাহাড্ডি লড়াই। দুই সেটে জয়ের পর দুই সেটে হার থেকে ঘুরে দাঁড়াতে মরিয়ে ছিলেন আলেকজান্ডার জেভেরেভ। অন্যদিকে ডমিনিট থিয়েমের সামনে ছিল যে লড়াই দিয়ে তিনি ঘুরে দাঁড়িয়েছেন তা ধরে রাখার অদম্য চেষ্টা। যাতে তিনি সফল। টাইব্রেকার রাউন্ড শেষ হয় ৭-৬ (৮/৬)-এ।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 14, 2020 7:25 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন