বিজ্ঞাপন

বর্ডার-গাভাস্কার ট্রফিতে রেকর্ডের সামনে কোহলি-পুজারা

র্ডার-গাভাস্কার ট্রফি এবার হতে চলেছে ভারতে। ইতিমধ্যেই ভারতে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হতে চলেছে প্রথম টেস্ট।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বর্ডার-গাভাস্কার ট্রফি এবার হতে চলেছে ভারতে। ইতিমধ্যেই ভারতে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হতে চলেছে প্রথম টেস্ট। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল। আর এই সিরিজেই ২০০০ রানের এলিট ক্লাবে ঢুকে পড়ার সুযোগ থাকছে বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারার সামনে।এই মুহূর্তে ২০ ম্যাচে চেতেশ্বর পূজারার মোট রান ১৮৯৩। অন্যদিকে, বিরাট দাঁড়িয়ে রয়েছে ১৬৮২ রানে। তাঁরও ম্যাচের সংখ্যা ২০। তবে আর মাত্র কিছু রান করলেই দুই ভারতীয় ব্যাটসম্যান পৌঁছে যাবে রেকর্ডের তালিকায়। পূজারার দরকার ১০৭ ও কোহলি পিছিয়ে ২১৮ রানে। যার ফলে মনে করা হচ্ছে এই সিরিজেই দু’জনে ঢুকে পড়বে ২০০০ রানের তালিকায়।

বর্ডার-গাভাস্কার ট্রফির ইতিহাসে এখনও পর্যন্ত ২০০০ রানের রেকর্ডে জায়গা করে নিয়েছেন সটিন তেন্ডুলকর, রিকি পন্টিং, রাহুল দ্রাবিড় ও মাইকেল ক্লার্ক। পূজারা ও কোহলি—দু’জনেরই রাড়ের ক্ষরা চলছিল অনেকদিন ধরেই। তবে সম্প্রতি আবার দু’জনেই ঘুরে দাঁড়িয়েছেন। যে কারণে দু’জনের থেকেই রেকর্ডের প্রত্যাশা করা হচ্ছে।

শচীন তেন্ডুলকর: ৬৫ ইনিংসে ৩২৬২ রান (৩৪ ম্যাচ)

রিকি পন্টিং: ৫১ ইনিংসে ২৫৫৫ রান (২৯ ম্যাচ)

ভিভিএস লক্ষ্মণ: ৫৪ ইনিংসে ২৪৩৪ রান (২৯ ম্যাচ)

রাহুল দ্রাবিড়: ৬০ ইনিংসে ২১৪৩ রান (৩২ ম্যাচ)

মাইকেল ক্লার্ক: ৪০ ইনিংসে ২০৪৯ রান (২২ ম্যাচ)

চেতেশ্বর পূজারা: ৩৭ ইনিংসে ১৮৯৩ রান (২০ ম্যাচ)

বিরাট কোহলি: ৩৬ ইনিংসে ১৬৮২ রান (২০ ম্যাচ)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on February 7, 2023 3:20 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন