বিজ্ঞাপন

Virat Kohli-র অধিনায়কত্ব ছিনিয়ে নিয়ে তাঁকে ধন্যবাদ বিসিসিআই-এর

একদিনে২৪  ক্রিকেটের অধিনায়কত্ব Virat Kohli হারিয়েছেন ২৪ ঘণ্টা আগে। হারিয়েছেন বললে ভুল হবে, তাঁরে রীতিমতো সরিয়ে দেওয়া হয়েছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: একদিনে২৪  ক্রিকেটের অধিনায়কত্ব Virat Kohli হারিয়েছেন ৪৮ ঘণ্টা আগে। হারিয়েছেন বললে ভুল হবে, তাঁরে রীতিমতো সরিয়ে দেওয়া হয়েছে। টি২০ দলের পাশাপাশি একদিনের ক্রিকেটের অধিনায়কত্বও তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। যদিও টি২০-র অধিনায়কত্ব স্বেচ্ছ্বায় ছেড়েছিলেন বিরাট। টি২০ বিশ্বকাপের আগেই তা তিনি ঘোষণা করে দিয়েছিলেন। কিন্তু একদিনের ক্রিকেটের ক্ষেত্রে তেমনটা হল না। যা খবর তিনি ছাড়তে চাননি অধিনায়কত্ব। তাই কিছুটা জোর করেই তাঁকে সরানো হল। এখনও পর্যন্ত তা নিয়ে মুখ খোলেননি বিরাট কোহলি।

তবে এদিন একদিনের দলের অধিনায়কত্ব নিয়ে মুখ খুলেছেন অনেকেই তার মধ্যে অন্যতম নবাগত অধিনায়ক রোহিত শর্মা। তিনি সম্মানই দিয়েছেন বিরাটকে। তিনি বলেছেন, ‘‘বিরাট এখনও দলের নেতা’’। এর মধ্যেই বিসিসিআই-এর এই সিদ্ধান্ত নিয়ে প্রভূত সমালোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই মনে করছেন দেশের সফলতম একদিনের অধিনায়কের এটা প্রাপ্য ছিল না। আর একটু সম্মান তাঁকে দেওয়াই যেত। বিরাট ভক্তরা বেজায় চটেছেন।

এর মধ্যেই টুইট করে বিরাট কোহলিকে ধন্যবাদ জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেখানেই তাঁর একদিনের অধিনায়ক হিসেবে পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। সেখানে লেখা রয়েছে, অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে বিরাট কোহলি ৯৫টি ম্যাচের মধ্যে ৬৫ ম্যাচই জিতেছেন। ২৭টিতে হারের মুখ দেখতে হয়েছে। জয়ের শতাংশ ৭০.৪৩। দ্বিতীয়পাক্ষিক সিরিজ জয় ১৯টির মধ্যে ১৫টিতে। এই পরিসংখ্যানকেই হাতিয়ার করছেন বিরাটভক্তরা। এই ছবি পোস্ট করে বিসিসিআই লিখেছে, ‘‘একজন নেতা যিনি দৃঢ়তা, আবেগ এবং সংকল্পের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। ধন্যবাদ বিরাট কোহলি।’’

তবে নিজের নতুন দায়িত্ব যে তিনি সবাইকে নিয়েই চালাতে চান তা তাঁর বয়ানেই স্পষ্ট। রোহিত বিরাট প্রসঙ্গে বলেন, ‘‘আজও ও দলের নেতা। ওর মতো ব্যাটসম্যান ওর খেলা দলের প্রয়োজন। তাঁর মানকে কোনওভাবেই উপেক্ষা করা যাবে না। ওর দলে থাকাটা দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওর মতো ব্যাটসম্যানকে দলে সব সময় প্রয়োজন রয়েছে। টি২০ ক্রিকেটে ৫০-এর উপর গড়। সঙ্গে থাকছে ওর দীর্ঘ অভিজ্ঞতা। যেটা দলের শক্তি বাড়াবে।’’ বিরাটকে সঙ্গে নিয়েই নতুন জুতোয় পা গলাতে চান রোহিত। যদিও প্রকাশ্যে না এলেও এ দু’জনের সম্পর্ক একটা সময় তলানিতে পৌঁছেছিল। দু’জনের স্ত্রীরা একে অপরের সঙ্গে এখনও কথা বলেন না। এ অবস্থায় যদিও তাঁরা পেশাদারিত্ব দেখিয়ে তার প্রভাব খেলার উপর পড়তে দেননি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 10, 2021 3:31 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন