বিজ্ঞাপন

বিরাট কোহলির সেঞ্চুরি, জয়ের লক্ষ্যেই মঙ্গলবার বল হাতে নামবে ভারত

বিরাট কোহলির সেঞ্চুরি । প্রথম ইনিংসে ৯৭ রানের ইনিংসের পর দ্বিতীয় ইনিংসে ১০৩ রান করলেন ভারত অধিনায়ক।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিরাট কোহলির সেঞ্চুরি । প্রথম ইনিংসে ৯৭ রানের ইনিংসের পর দ্বিতীয় ইনিংসে ১০৩ রান করলেন ভারত অধিনায়ক। প্রথম টেস্টেরও দুই ইনিংসে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করেছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্টে তাঁর ব্যাট তেমনভাবে কথা বলেনি। মুখ থুবরে পড়েছিল ভারতীয় ব্যাটিং। তৃতীয় টেস্টে আবার ঘুরে দাড়িয়ে ভারতে টেনে তুললেন সেই বিরাটই। এর মধ্যেই ইংল্যান্ডের জন্য খারাপ খবর, উইকেট কিপিং করতে গিয়ে আঙুল ভাঙল জনি বেয়ারস্টোর। তবে টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, ভাঙলেও তা অতটা গুরুতর নয়। প্রয়োজনে ব্যাট করতে নামবেন তিনি।

দ্বিতীয় দিনের খেলা যখন শেষ হয়েছিল তখন ভারতের পাশে  ১২৪/২। ক্রিকেট ৩৩ রান করে রয়েছেন চেতেশ্বর পূজারা ও ৮ রানে বিরাট কোহলি। হাতে রয়েছে আরও তিন দিন। তাই ধরে খেলারই পরিকল্পনা ছিল ভারতীয় ব্যাটসম্যানদের। তৃতীয় দিনের শুরুটা হল সে ভাবেই। অর্ধেক দিনের বেশি ব্যাট করলেন পূজারা ও কোহলি। ২০৮ বল খেলে ৭২ রানের ইনিংস খেললেন পূজারা। যা দেখে এটা স্পষ্ট এই ধিরে ব্যাটিংটাই করতে চেয়েছিল ভারত। অযথা উইকেট ছুড়ে দিয়ে আসতে চাননি কেউই।

দুই ওপেনার শিখর ধবন ও লোকেশ রাহুন সহজেই ফিরে গেলেও তিন ও চারে ব্যাট করতে নেমে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরলেন এই দু’জন।  পূজারা সেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছতে না পারলেও প্রথম টেস্টের পর আবার ব্যাট হাতে সেঞ্চুরি পেলেন বিরাট। ১৯৭ বল খেলে ১০৩ রান করলেন তিনি। হাঁকালেন ১০টি বাউন্ডারি। পূজারার বাউন্ডারির সংখ্যা ৯। টি-এর পর ৩৫২/৭এ ইনিংস ঘোষণা করে দিলেন বিরাট। দ্বিতীয় ইনিংসে ৯ ওভার ব্যাট করে দিনের শেষে ২৩ রান করল ইংল্যান্ড। ৯ রান করে কুক ও ১৩ রান করে জেনিংস ক্রিজে রয়েছেন।

প্রথম দিন থেকেই লড়াই শুরু করে দিয়েছিল ভারত

অভিষেক টেস্টে ব্যাট হাতে খুব একটা সফল হতে পারলেন না ঋষভ পন্থ। প্রথম ইনিংসে ২৪ রানের পর দ্বিতীয় ইনিংসে ১ রান করেই আউট হলেন তিনি। ২৯ রানে আউট হন অজিঙ্ক রাহানে ও ৩ রানে শামি।  ৫২ বলে ৫২ রান করে অপরাজিত থাকলেন হার্দিক পাণ্ড্য। প্রথম ইনিংসে বল হাতে দারুণ সফল হার্দিক। একাই নিয়েছেন ৫ উইকেট। বল করেছেন মাত্র ৬ ওভার। একটি মেডেনসহ রান দিয়েছেন মাত্র ২৮। এ বার ব্যাট হাতে লড়ে দিলেন শেষটায়।

এই দু’জনই টানলেন ভারতের ইনিংসকে।

তৃতীয় টেস্ট ছিল ভারতের কাছে মরন-বাচন। সিরিজে টিকে থাকতে এই ম্যাচ জিততেই হত। তাই প্রথম থেকেই ধিরে চল নীতি নিয়েছিলেন বিরাটরা। টস হেরে প্রথমে ব্যাট করতে পেরে খুশিই হয়েছিলেন বিরাট। কোনও লক্ষ্য না থাকলে যে অনেক খোলা মনে ব্যাট করা যায় সেটাও বলে দিয়েছিলেন। প্রথমে ব্যাট করে ৯৪.৫ ওভার খেলে ভারত থেমেছিল ৩২৯এ। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৮.২ ওভারেই ১৬১ রান করে অল-আউট হয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত থামল ৩৫২ রানে। হাতে রয়েছে আরও দু’দিন। ৪৯৮ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। হাতে রয়েছে ১০ উইকেট। এ বার কাজ ভারতীয় বোলারদের হাতে।

0
0

This post was last modified on August 21, 2018 12:15 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন