বিজ্ঞাপন

কে এই সুয়াশ শর্মা, যাঁর স্পিনের ভেল্কিতে কুপোকাত বেঙ্গালুরু

হঠাৎ করে তাঁকে দেখলে নীরজ চোপড়া বলে ভুল হতে পারে। মনে হতে পারে শেষ পর্যন্ত ক্রিকেটে ভাগ্য পরীক্ষা করতে নেমে পড়লেন অলিম্পিকের সোনাজয়ী ক্রিড়াবিদ!
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: হঠাৎ করে তাঁকে দেখলে নীরজ চোপড়া বলে ভুল হতে পারে। মনে হতে পারে শেষ পর্যন্ত ক্রিকেটে ভাগ্য পরীক্ষা করতে নেমে পড়লেন অলিম্পিকের সোনাজয়ী ক্রিড়াবিদ। আসলে তিনি সুয়াশ শর্মা। কলকাতা নাইট রাইডার্সের স্পিন আক্রমণের নবাগত চমক। যাঁর বলের কেরামতিতে বৃহস্পতিবার ইডেন গার্ডেনে রীতিমতো উড়ে গিয়েছে বেঙ্গালুরু। এদিন তাঁর দলের তাবড় তাবড় সব স্পিনারদের সঙ্গে সঙ্গে সমানে নিজের সেরাটা দিয়ে গেলেন। তিনটি উইকেট নিলেন। কলকাতাকে প্রথম জয় এনে দিলেন। সেই সুয়াশ সম্পর্কে তেমনভাবে কেউ কিছু জানেই না।

কে এই সুয়াশ শর্মা? যিনি এখন ভারতীয় ক্রিকেটের আলোচনার শীর্ষে রয়েছেন। বয়স মাত্র ১৯। যাঁর বলে তছনছ হয়ে গিয়েছে বিরাটদের মিডল অর্ডার, তাঁকে তো আগে কখনও কোথাও দেখা যায়নি। সাধারণত, রঞ্জি খেলা দল থেকে স্থানীয় প্লেয়ারদের তুলে আনে ফ্র্যাঞ্চাইজিগুলো। বাকিটা জাতীয় দলের প্লেয়াররা থাকেন আর বিদেশি। কিন্তু সুয়াশের নাম রঞ্জি পর্যায়েও কখনও কেউ শুনেছেন বলে মনে করতে পারছেন না।

সুয়াশ সম্পর্কে অবগত নন দলের অধিনায়ক নীতিশ রানাও। কিন্তু সুয়েশ একটা রহস্যের নাম হয়ে উঠেছে। তাঁর স্পিন বোলিং যেমন প্রতিপক্ষের সামনে রহস্য তৈরি করেছেন ঠিক ততটাই রহস্যে মোড়া তাঁর কলকাতা দলে যোগ দেওয়া। আরও অবাক হতে হবে এটা জানলে যে সুয়াশ কখনও কোনও প্রথমশ্রেণির ম্যাচ খেলেননি। কখনও খেলেননি রাজ্য দলের হয়ে। তাহলে কীভাবে আইপিএল-এ সুযোগ পেলেন সুয়াশ আর কীভাবেই বা ঢুকে পড়লেন কেকেআর-এর প্রথম দলে।

যা জানা যাচ্ছে তা হল, সুয়াশকে কলকাতায় আনার পুরো কৃতিত্বটাই যাচ্ছে চন্দ্রকান্ত পণ্ডিতের। সুয়াশ নাকি কলকাতার ট্রায়ালে যোগ দিয়েছিলেন। সেখানেই তাঁকে দেখে পণ্ডিতের পছন্দ হয়। কলকাতার তাঁকে পছন্দ হওয়ায় তিনি নিলামে যোগ দেন কলকাতার কথাতেই। নিলামেই তাঁকে২০ লাখ টাকায় কেনে কেকেআর। সুয়াশের বলের ঘোরে রয়েছে এখন গোটা কলকাতা দল। দিল্লির ছেলে, একবারই দিল্লির অনূর্ধ্ব-২৫ বলে সুযোগ পেয়েছিলেন। বড় মঞ্চে এই প্রথম। আর আবির্ভাবেই নজর কেড়ে নিলেন তিনি।

প্রথম ম্যাচে তাঁর শিকার দীনেশ কার্তিক (৯), অনুজ রাওয়াত (১) এবং কর্ণ শর্মা (১)। ৪ ওভার বল করে ৩০ রান দেন তিনি। কেকেআর ঘরের মাঠে প্রথম ম্যাচে ভেঙ্কটেশ আইয়ারের জায়গায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে সুয়াশকে নামিয়েছিল। আর রাতারাতি নাইটভক্তদের নয়নেরমণি হয়ে উঠলেন তিনি। এটিই ছিল তাঁর জীবনের প্রথম বড় প্রতিযোগিতামূলক খেলা। এর আগে দিল্লিরতে কিছু ক্লাব পর্বের ম্যাচ খেলেছেন। আর বড় মঞ্চেই তাঁর সাফল্যে খুশি গোটা দল। অনেকের মনে হতে পারে সুয়াশ ব্যাট করতে পারেন না কিন্তু তিনি নাকি ব্যাট হাতেও ভেল্কি দেখাতে পারেন—এমনটাই খবর কেকেআর শিবিরের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন