বিজ্ঞাপন

WI vs IND 1st ODI: বাজিমাত অধিনায়ক শিখর ধাওয়ানের

ওয়েস্ট ইন্ডিজের (WI vs IND 1st ODI) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ লেখা থাকল শিখর ধাওয়ানের নামেই। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ক্যারিবিয়ানরা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তাঁর অধিনায়কত্বে বিরাট অঙ্কের রানের লক্ষ্য দেওয়া প্রতিপক্ষকে। তাঁর নেতৃত্বেই জয়। আর তাঁর ব্যাটে অল্পের জন্য সেঞ্চুরি মিস। ওয়েস্ট ইন্ডিজের (WI vs IND 1st ODI) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ লেখা থাকল শিখর ধাওয়ানের নামেই। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ক্যারিবিয়ানরা। কে জানত রানের পাহাড় তৈরি করে দেবে ভারত। ভারতীয় বোলাররাও বুঝতে পারেননি দ্বীপপুঞ্জের মাটিতে দাঁড়িয়ে সেই পাহাড় টপকে যাওয়ার জন্য আরও একটি রানের পাহাড় তৈরি করতে পারে প্রতিপক্ষ। এক কথায় লড়াই হল সমানে সমানে। মাত্র তিন রানে জয় পেল ভারত। ভারতের ৩০৮-এর লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ থামল ৩০৫-এ।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাট হাতে লড়াইয়ে দেখা যায় ভারতের ব্যাটসম্যানদের। দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুবমান গিল ১১৯ রানের শক্ত ভিত তৈরি করে দেন। যদিও প্রথম তিন ব্যাটসম্যানের দৌলতেই যা রান আসে। বাকিরা বড় কিছু করতে পারেননি। শিখর ধাওয়ান ৯৯ বলে ৯৭ রান করে আউট হন। অল্পের জন্য সেঞ্চুরিটা মিস করেন তিনি। শুবমানের ব্যাট থেকে আসে ৬৪ রান। তিন নম্বরে নেমে ৫৪ রানের ইনিংস খেলে দলের রানের গতি বজায় রাখেন শ্রেয়াস আয়ার।

২৩০ রানে তৃতীয় উইকেট পড়ার পর সূর্যকুমার যাদব ১৩, সঞ্জু স্যামসন ১২, দীপক হুদা ২৭, অক্ষর প্যাটেল ২১ রানে আউট হন। ৭ রানে শার্দূল টাকুর ও ১ রানে মহম্মদ সিরাজ অপরাজিত থাকেন। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ভারত ৩০৮ রানে থামে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নেন আলজারি জোসেফ ও গুরাকেশ মোতি। ১টি করে উইকেট নেন রোমারিও শেফার্ড ও আকেলা হোসেন।

জবাবে ব্যাট করতে নেমে লক্ষ্যে পৌঁছতে দুরন্ত লড়াই দেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। শাই হোপ ৭ রান করে প্যাভে‌লিয়নে ফিরে যাওয়ার পর কেইল মেয়ার্সের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ের হাল ধরেন শামারা ব্রুকস। কেইল ৭৫ রান করেন, শামারার অবদান ৪৬। চার নম্বরে নেমে ৫৪ রানের ইনিংস খেলে দলের রানকে এগিয়ে নিয়ে যান ব্র্যান্ডন কিং। এর পর নিকোলাস পুরান ২৫, রোভমান পাওয়েল ৬ রানে আউট হন। আকেলা হোসেন (৩২) ও রোমারিও শেপার্ড (৩৯) অপরাজিত থেকে শেষ বল পর্যন্ত লড়াই দেন। কিন্তু ৫০ ওভারে ৩০৫-৬-এই থামতে হয় ক্যারিবিয়ানদের। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর ও যুজবেন্দ্র চাহাল। ম্যাচের সেরা হল শিখর ধাওয়ান।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on July 27, 2022 10:11 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন