বিজ্ঞাপন

Women’s Asia Cup 2022: থাইল্যান্ডকে হারিয়ে সহজ জয় ভারতের

মহিলাদের এশিয়া কাপে (Women’s Asia Cup 2022) সহজ জয় তুলে নিল ভারত। সোমবার ভারতের প্রতিপক্ষ ছিল থাইল্যান্ড। ৫০ রানের গণ্ডিটাও পেড়তে পারল না থাইল্যান্ড।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মহিলাদের এশিয়া কাপে (Women’s Asia Cup 2022) সহজ জয় তুলে নিল ভারত। সোমবার ভারতের প্রতিপক্ষ ছিল থাইল্যান্ড। ৫০ রানের গণ্ডিটাও পেড়তে পারল না থাইল্যান্ড। এদিন সিলেটে টস জিতে প্রথমে থাইল্যান্ডকে ব্যাট করতে পাঠান স্মৃতি মন্ধনা। প্রথমে ব্যাট করে মাত্র ৩৭ রানেই শেষ হয়ে যায় থাইল্যান্ডের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে যায় ভারতের মেয়েরা। মাত্র এক উইকেট হারিয়ে ৪০ রান তুলে নেয় ভারত। সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। এবার লক্ষ্য ফাইনালের দরজা খোলা। ৯ উইকেটে জিতে সেমিফাইনালে নামছে ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে থাইল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১২ রান করেন ওপেনার নান্নাপত। এছাড়া আর কেউই ১০ রানের গণ্ডি পেড়তে পারেননি। বাকি দলের রান অনেকটা এই রকম। ৬, ৩, ০, ২, ১, ০, ৭, ০, ৫, ০। এ কথায় একটা মোবাইল নম্বর। এই নিয়ে মহিলাদের এশিয়া কাপে সর্ব নিম্ন রানের রেকর্ড করে ফেলল থাইল্যান্ড। এদি ভারতীয় বোলারদের দাপটে ৫০ রানের গণ্ডিও পেড়তে পারল না তারা। ১৫.১ ওভারে শেষ হয়ে গেল ইনিংস।

এদিন ভারতের হয়ে বল হাতে সফল প্রায় সকলেই। একাই তিন উইকেট তুলে নিলেন স্নেহা রানা। দুটো করে উইকেট নিলেন দীপ্তি শর্মা ও রাজেশ্বরী গায়কোয়াড়। এক উইকেট নিলেনমেঘনা সিং। তবে খালি হাতে ফিরতে হল পুজা ভস্ত্রাকরকে। জবাবে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে গেল ভারত।ওপেনার সাভিনেনি মেঘানা ২০ ও পুজা ভস্ত্রাকর ১২ রান করে অপরাজিত থাকলেন। ৮ রানে আউট হলেন আর এক ওপেনার শাপালি ভর্মা। এদিন ম্যাচের সেরা হয়েছেন স্নেহা রানা।

এদিন জয়ের পর স্মৃতি মন্ধনা বলেন, ‘‘ভারতের হয়ে ১০০ টি২০ ম্যাচ খেলাটা আমার কাছে গর্বের। আমরা বড় জয় পেয়েছে, মেয়েদের জন্য শুভেচ্ছা। আমার ১০০তমটি২০ ম্যাচে জয়ে আমিখুশি। আমি কখনওই বলব না যে ওরা দুর্বল প্রতিপক্ষ কারণ ওরা টুর্নামেন্টে খুব ভাল ক্রিকেট খেলেছে। তবে দিন ওদের ছিল না। কিন্তু আমাদের বোলারা দারুণ খেলেছে। ওদের কম রানে বেঁধে রেখেছে। দু’দিন মধ্যেই আমাদের সেমিফাইনাল ম্যাচ,আমাদের অনেক খাটতে হবে এবং সেমিফাইনাল খেলার জন্য মুখিয়ে রয়েছি আমরা।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on October 10, 2022 5:56 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন