বিজ্ঞাপন

বিশ্বকাপের সেমিফাইনালে ভারত, বাংলাদেশকে হারাল ২৮ রানে

বিশ্বকাপের সেমিফাইনালে ভারত দ্বিতীয় দল হিসেবে পৌঁছে গেল। মঙ্গলবার বার্মিহ্যামের এজবাস্টনে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলেন বিরাট কোহলিরা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিশ্বকাপের সেমিফাইনালে ভারত দ্বিতীয় দল হিসেবে পৌঁছে গেল। মঙ্গলবার বার্মিহ্যামের এজবাস্টনে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলেন বিরাট কোহলিরা। হাতে রয়েছে আর শ্রীলঙ্কা ম্যাচ। এক ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত, এই অবস্থা থেকে ইংল্যান্ডের কাছে হারের মুখ দেখতে হয়েছিল। এটাই ছিল ২০১৯ বিশ্বকাপে ভারতের প্রথম হার। যে কারনে অপেক্ষা বেড়ে দাঁড়িয়েছে বাংলাদেশ ম্যাচ পর্যন্ত। শেষ পর্যন্ত সেই ম্যাচ জিতেই নক-আউটে পৌঁছল ভারত। ২৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেল বাংলাদেশের।

মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। প্রথমে ব্যাট করে দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মার ব্যাটের উপর নির্ভর করে ভারতের রান ৩০০-র গণ্ডি পেরিয়ে যায় ভারত। ওপেনিং জুটিতেই আসে ১৮০ রান। লোকেশ আউট হন ৭৭ রানে।

রোহিত থামেন চলতি বিশ্বকাপের চতুর্থ সেঞ্চুরিটি করে। ১০৪ রান করেন তিনি। এর আগে ভারতের হয়ে এই রেকর্ড ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ২০০৩ বিশ্বকাপে তিনি তিনটি সেঞ্চুরি করেছিলেন। বিশ্ব ক্রিকেটে এই রেকর্ড রয়েছে কুমার সঙ্গাকারার। তাঁরও রয়েছে চারটি সেঞ্চুরি। যা তিনি করেছিলেন ২০১৫ বিশ্বকাপে।

বিশ্বকাপের আসরে এক অপূর্ব মুহূর্ত সৃষ্টি হল, দেখুন ভিডিও

এর পর ভারতের আর কেউই বড় রান করতে পারেননি। ঋষভ পন্থ ৪৮ রান করে আউট হন। বিরাট কোহলি ২৬ রান করেন। আবার মিডল অর্ডার হতাশ করল। ধোনির ৩৫ ছাড়া বলার মতো আর কিছু নেই। ৫০ ওভারে ভারত থামল ৩১৪-৯-এ। বাংলাদেশের হয়ে এক ম্যাচে পাঁচ উইকেট নিলেন মুস্তাফিজুর রহমান।

কিন্তু জবাবে ব্যাট করতে নেমে সেই লক্ষ্যে পৌঁছতে পারল না বাংলাদেশ। ৪৮ ওভারে ২৮৬ রানে শেষ হয়ে গেল বাংলাদেশের ইনিংস। ব্যাট হাতে লড়লেন সাকিব আল হাসান ও মহম্মদ সইফুদ্দিন। সাকিব সর্বোচ্চ ৬৬ রান করলেন। এই নিয়ে ২০১৯ বিশ্বকাপে ছ’বার ৫০-রানের গণ্ডি পেরিয়ে গেলেন তিনি। তার মধ্যে দুটো সেঞ্চুরিও রয়েছে। সইফুদ্দিন অপরাজিত ৫১ রান করে শেষ বেলায় লড়াই দিলেন।

এদিন ভারতের বোলাররাও সফল হলেন। তিন পেসারে দল নামিয়েছিল ভারত। ভুবনেশ্বর ও শামি একটি করে উইকেট পেলেও যশপ্রীত বুমরা চার উইকেট তুলে নিলেন। তাঁর সঙ্গে তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশের ব্যাটিংকে ধাক্কা দিলেন হার্দিক পাণ্ড্যে। যার ফলে লড়াই দিয়েই লক্ষ্যে পৌঁছতে পারল না বাংলাদেশ।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on July 3, 2019 1:52 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন