বিজ্ঞাপন

সেমিফাইনালের কাছে ভারত, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল ১২৫ রানে

সেমিফাইনালের কাছে ভারত । আর মাত্র একটা ম্যাচ। জিততে পারলেই বাজিমাত। হাতে রয়েছে আরও তিনটে ম্যাচ। তবে ইংল্যান্ডের সঙ্গে জিতেই নিশ্চিত করতে চাইছে ভারত।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সেমিফাইনালের কাছে ভারত । আর মাত্র একটা ম্যাচ। জিততে পারলেই বাজিমাত। হাতে রয়েছে আরও তিনটে ম্যাচ। যদিও ইংল্যান্ড ম্যাচ জিতেই ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে চায় ভারত। বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। রোহিত শর্মা ১৮ রান করে আউট হয়ে যান। যদিও সেই আউট নিয়ে বিতর্ক রয়েছে। কিন্তু তাতে থেমে যায়নি ভারতের জয়ের দৌড়। লোকেশ রাহুলের ৪৮ ও বিরাট কোহলির ৭২ রানের সুবাদে শক্ত ভিত তৈরি হয়ে যায় ভারতের।

এ দিন ব্যাট হাতে দ্রুততম ২০ হাজার রানের রেকর্ডও করেন বিরাট কোহলি।  এই নিয়ে টানা চার ম্যাচে হাফ সেঞ্চুরি করলেন বিরাট। এর পর চার ও পাঁচ নম্বরে নামা বিজয় শঙ্কর ও কেদার যাদব ক্রিজে থেকে ভরসা দিতে পারেননি। ১৪ ও সাত রান করে ফিরে যান তাঁরা।

এদিন ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলন করতে এসেছিলেন লোকেশ রাহুল, শুনে নিন কী বললেন তিনি

এর পর ভারতের ব্যাটিংয়ের হাল ধরেন এমএস ধোনি ও হার্দিক পাণ্ড্যে। ৬১ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন ধোনি। ৩৮ বলে ৪৬ রান করেন হার্দিক। যার ফলে ৫০ ওভারে সাত উইকেটে ২৬৮ রান তোলে ভারত। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিন উইকেট নেন কেমার রোচ। দু’টি করে উইকেট শেলডন কটরেল ও জেসন হোল্ডারের।

জবাবে ব্যাট করতে নেমে ৩৪.২ ওভারে ১৪৩ রানে শেষ হয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস। তাদের হয়ে সর্বোচ্চ সুনীল অ্যামব্রিস ৪০ বলে ৩১ রানের ইনিংস খেলেন। আর কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেনি। আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ দিন ১২৫ রানে হারের বড় ধাক্কা খেল তারা।

ভিডিও-ছবি: বিসিসিআই ও ক্রিকেট ওয়ার্ল্ড কাপ টুইটার

0
0

This post was last modified on June 28, 2019 2:32 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন