বিজ্ঞাপন

এই গরমে মাথায় থাকবে এসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

হেলমেট, তাতে আবার এসি। হ্যাঁ, গরম শুরুর আগে এই সুখবরই দিচ্ছেন হায়দরাবাদের তিন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। শীতেও কাজে লাগবে এই হেলমেট। যখন প্রবল শীতে বাইক চালিয়ে বাড়ি ফেরার সময় হার হিম হয়ে যায় তখন গরম হাওয়া দেবে সেই হেলমেটই যে গরমে ঠান্টা রেখেছিল মাথা।

২২ বছরের তিন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কৌস্তুব কুন্দিনিয়া, শ্রীকান্ত কমুলা ও আনন্দ কুমার মিলে ভেবে ফেলেছেন এমনই এক ভাবনা। ২০১৬তেই শেষ করেছেন ইঞ্জিনিয়ারিংয়ের পড়া। আর এর মধ্যেই বানিয়ে ফেলেছেন এসি হেলমেট। যা ব্যবহার করা যাবে ইন্ডাস্ট্রিয়াল কাজের জন্য। যেমন কারখানা বা মাইন্সের মতো জায়গায় যেখানে হেলমেট পরে কাজ করতে হয় সেখানকার জন্য। এ বার এই তিনজনের লক্ষ্য বাইকের জন্য হেলমেট তৈরি করা।

সংস্থার চেয়ারম্যান ও কো-ফাউন্ডার কৌস্তুব টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, দু’ঘণ্টার ব্যাটারিসহ হেলমেটের দাম ৫০০০টাকা। ইতিমধ্যেই বিভিন্ন সংস্থার কাঝে পৌঁছে গিয়েছে সেই খবর। তেলেঙ্গানা সরকারের সমর্থনও পাচ্ছে এই অভিনব উদ্যোগ। এ ছাড়া ভারতীয় নেভিও এই হেলমট কিনতে আগ্রহ দেখিয়েছে। টাটা মোটরস তাদের লখনউ প্ল্যান্টের জন্যও এই হেলমেট কেনার কথা জানিয়েছে। এ ছাড়া হায়দরাবাদ ট্র্যাফিক পুলিশের জন্যও এই হেলমেটের কথাও ভাবা হচ্ছে।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন