বিজ্ঞাপন

দিঘা যেতে ৩ শর্ত, সৈকত শহরে ঢোকার আগেই জোরদার নাকা তল্লাশি

দিঘা যেতে ৩ শর্ত মানতেই হবে। যদি তা পূরণ না হয়, তা হলে দিঘায় ঢোকাই যাবে না। শুক্রবার সন্ধ্যা থেকেই সৈকত শহরে ঢোকার আগে জোরদার নাকা তল্লাশি চালাচ্ছে পুলিশ।
বিজ্ঞাপন

—নিজস্ব চিত্র

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: দিঘা যেতে ৩ শর্ত মানতেই হবে। যদি তা পূরণ না হয়, তা হলে দিঘায় ঢোকাই যাবে না। শুক্রবার সন্ধ্যা থেকেই সৈকত শহরে ঢোকার আগে জোরদার নাকা তল্লাশি চালাচ্ছে পুলিশ। এ দিন সন্ধ্যায় দিঘা বাইপাসে দিঘায় যেতে চাওয়া পর্যটকদের আটকানো শুরু হয়েছে। করোনা টিকার দু’টি ডোজ, র‌্যাপি়ড অ্যান্টিজেন টেস্টের নেগেটিভ রিপোর্ট, আরটি-পিসিআর নেগেটিভ— এই তিনটির মধ্যে যে কোনও একটি পূর্ণ না করলে পর্যটকদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

এ দিন সন্ধ্যা থেকে প্রশাসন দিঘা যেতে ৩ শর্ত নিয়ে যথেষ্ট তৎপর। পুলিশি কড়াকড়িতে পর্যটকদের একটা বড় অংশকে কার্যত সমুদ্র সৈকতের একেবারে কাছ থেকে বাড়ি ফিরে যেতে হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যা থেকে অন্তত দেড়শো পর্যটককে বাড়ি ফিরিয়ে দেওয়া হয়েছে শর্ত পূরণ না করার কারণে। পাশাপাশি পুলিশের তরফে এ-ও জানানো হয়েছে, এখন থেকে প্রতি দিন এ ভাবেই নাকা তল্লাশি চলবে।

শুধু দিঘা নয়, মন্দারমণি, তাজপুর, শঙ্করপুর— সর্বত্র চলবে এই তল্লাশি। প্রয়োজনে মহামারি আইন প্রয়োগ করে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। কয়েক দিন আগে কাঁথির মহাকুমাশাসক একটি নির্দেশিকা জারি করেন। সেখানে এই তিন শর্তের কথা বলা ছিল। কিন্তু সেই নির্দেশিকা তেমন ভাবে মানা হচ্ছিল না। মূলত হোটেলগুলোতেই তল্লাশি চলছিল। কিন্তু শুক্রবার রামনগরের বিডিও নিজে পুলিশ এবং স্বাস্থ্যকর্মীদের নিয়ে নাকা তল্লাশি চালান দিঘা বাইপাসে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বহু পর্যটকই টিকার একটা ডোজ নিয়েছেন, তার সার্টিফিকেট দেখিয়েছেন। কোনও পরিবারের ক্ষেত্রে কেউ কেউ দুটো ডোজ নিয়ে থাকলেও অনেকেই একটা নিয়েছেন। কেউ আবার বেশ কিছু দিন আগের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের রিপোর্ট নিয়ে এসেছেন। অনেকে পুরনো আরটি-পিসিআর নেগেটিভ। কিন্তু প্রতিটা ক্ষেত্রেই পর্যটকদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 16, 2021 10:40 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন