বিজ্ঞাপন

বিদেশী পর্যটকদের সবুজ সঙ্কেত ভারতে, ১৫ অক্টোবর থেকে ট্যুরিস্ট ভিসা

বিদেশী পর্যটকদের সবুজ সঙ্কেত দেবে ভারত। তবে কিছু শর্ত মেনেই তা দেওয়া হবে। আগামী ১৫ অক্টোবর থেকে ভারতে আসতে পারেন বিদেশী পর্যটকরা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিদেশী পর্যটকদের সবুজ সঙ্কেত দিয়ে দিল ভারত। তবে কিছু শর্ত মেনেই এই ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে বলে জানানো হয়েছে। আগামী ১৫ অক্টোবর থেকে ভারতে আসতে পারেন বিদেশী পর্যটকরা। ভারতের তরফে দেশে পর্যটনের জন্য ভিসা দেওয়া হবে বলে জানানো হল। তবে এই সময় তাঁরাই ভিসা পাবেন যাঁরা চার্টার্ড বিমানে আসবেন। কারণ এখনও বিদেশি বিমানে নিষেধাজ্ঞা রয়েছে ভারতে। অন্যান্য দেশেরই ভারতে আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। তবে পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হচ্ছে। ট্যুরিজম ইন্ডাস্ট্রিকে আবার চাঙ্গা করতে এই পথে হাঁটতে চলেছে ভারত।

কোভিডের ধাক্কায় গত দেড় বছরে দেশের অর্থনীতি বড় ধাক্কা খেয়েছে। তার মধ্যে অন্যতম ট্যুরিজম সেক্টর। সেই ট্যুরিজম সেক্টরের হাত ধরেই এদশের অর্থনীতিকে ফেরাতে চাইছে কেন্দ্র। একইভাবে অন্যান্য দেশই সেটাই চাইছে। তাই ধিরে ধিরে খুলছে পর্যটন। উঠছে বাধা নিষেধ। এদিন স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, যে সব বিদেশি পর্যটক চার্টার্ড বিমানে এই দেশে আসতে চাইবেন তাদের জন্য ১৫ অক্টোবর থেকে ভিসা দেওয়া শুরু হবে। এবং ১৫ নভেম্বর থেকে ভারতে আসতে পারবেন তাঁরা যাঁরা চার্টার্ড বিমান বাদে অন্য কোনওভাবে আসবেন।

২০২০-তে দেশে কোভিড সংক্রমণ ছড়িয়ে পড়ার পরই ট্যুরিস্ট ভিসা দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধের পর তা চালু হলেও ট্যুরিস্ট ভিসা দেওয়া হয়নি। বিশেষ কারণ দেখিয়েই ভিন দেশে যাওয়া সে দেশ থেকে এদেশে আসার অনুমতি দেওয়া হয়েছে গত দেড় বছরে। এবার শুধুমাত্র ভ্রমণের জন্যই ভারতে পা রাখাতে পারবেন বিদেশিরা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 7, 2021 6:28 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন