বিজ্ঞাপন

উপহারে বেড়ানোর সরঞ্জাম দিয়েই দেখুন না

অনেক সময়ই কী উপহার দেব সেটা নিয়ে ভাবতে হয়। শেষ পর্যন্ত সেই ঘুরে ফিরে শাড়ি, জামা-কাপড়েই মানুষ আটকে যায়। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অনেক সময়ই কী উপহার দেব সেটা নিয়ে ভাবতে হয়। শেষ পর্যন্ত সেই ঘুরে ফিরে শাড়ি, জামা-কাপড়েই মানুষ আটকে যায়। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে। কিন্তু আজকের যুগের মেয়েরা সেই সবে খুব একটা বেশি খুশি হয় না। বরং কিছু অন্যরকম ভাবা গেলে বেশ হয়। আজকাল মেয়েরা একা একা অনেক কিছুই করে। যেমন সোলো ট্র্যাভেলিং এখন একটা ট্রেন্ড। আর একা একা বেড়াতে গিয়ে এমন অনেক প্রয়োজনীয় জিনিস লাগে। যা উপহার হিসেবে পেলে দারুণ খুশি হবেন আপনার কাছের মানুষটি। তাহলে দেখে নেওয়া যাক বেড়ানোর জন্য মেয়েদের কী উপহার দেওয়া যেতে পারে।

সবার আগে যেটা দরকার সেটা হল পানীয় জয়। বিশেষ করে ট্র্যাভেল করার সময় সঙ্গে এক বোতল জল রাখাটা বাঞ্ছনীয়। প্লাস্টিকের বোতল আবার স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক তাই নিয়ে আসুন স্টেইনলেস স্টিল বা তামার বোতল। যা হালকাও হয়। এক লিটার জল সঙ্গে থাকলে রাস্তায় অনেকটাই নিশ্চিন্ত। দেখবেন যাতে বোতলের সঙ্গে ঝোলানোর ব্যবস্থা থাকে।

একটা ব্যাগপ্যাকও থাকতে পারে এই তালিকায়। একা একা বেড়ানোর জন সকলেই সেটাই পছন্দ করেন ট্রলি বা অন্য ব্যাগের বদলে। পিঠে নিয়ে বেরিয়ে পড়া যায়। বহন করতে সমস্যা হয় না। আবার অনেক জিনিস তাতে নেওয়া যায়। বিশেষ করে ট্রেকিং করতে হলে ব্যাগ প্যাকের জুড়ি মেলা ভার। কথাতেই আছে ব্যাগ প্যাকিং ট্রিপ। সেটা ব্যাগ প্যাক ছাড়া সম্ভব নয়।

দেশ বিদেশ যেখানেই যান না কেন সঙ্গে রাখতে হয় আন্তর্জাতিক ট্র্যাভেল অ্যাডাপ্টর। আজকাল সব হোটেলেই তেমনই প্লাগপয়েন্ট ব্যবহার করা হয়। যাতে যে কোনও চার্জিং পয়েন্ট ব্যবহার করা যায়। ল্যাপটপ থেকে মোবাইল, ইলেকট্রিক কেটলি থেকে পাওয়ার ব্যাঙ্ক সব এক সঙ্গে চার্জ হয়ে যাবে। দেখবেন যাতে সেই অ্যাডাপ্টরে একাধিক চার্জিং আউটপুট থাকে।

চার্জিংয়ের যখন কথাই হচ্ছে পাওয়ার ব্যাঙ্ক সব থেকে গুরুত্বপূর্ণ একটা জিনিস ট্যুরের। কতক্ষণ কেউ রাস্তায় থাকবেন বা কতক্ষণে হোটেলের ঘরে গিয়ে চার্জ দিতে পারবেন সেটা বলা মুশকিল। কিন্তু মোবাইল এই মুহূর্তে এতটাই গুরুত্বপূর্ণ জিনিস যা না থাকলে নিজেকে অন্ধ মনে হয়। তাই চার্জ ফুরিয়ে এলে যেন কোনও সমস্যায় না পড়তে হয়। পাওয়ার ব্যাঙ্ক একটা দারুণ উপহার হতেই পারে।

এছাড়া ক্যামেরার বিভিন্ন জিনিস দেওয়া যেতে পারে। লেন্স বা মেমরি কার্ড। ক্যামেরার জন্য সুন্দর একটা ব্যাগ। পেন ড্রাইভও এই সময় খুবই কাজে লাগে। মেমরি কার্ড ভর্তি হয়ে গেলে সেটা পেন ড্রাইভে ট্রান্সফার করে দেওয়া যায়। এছাড়া পাসপোর্ট কভার, রেইনকোট, ট্রেকিং শু, স্মার্ট ওয়াচ ইত্যাদিও থাকতে পারে তালিকায়। নির্ভর করছে বাজেটের উপর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন