বিজ্ঞাপন

ডিএমকে সুপ্রিমো এম করুণানিধির শারীরিক অবস্থার সামান্য উন্নতি, জানাল হাসপাতাল

ডিএমকে সুপ্রিমো এম করুণানিধি শুক্রবার থেকেই হাসপাতালে ভর্তি। হাসপাতাল কর্তৃপক্ষ জানালেন, আগের থেকে করুণানিধির শারীরিক পরিস্থিতির একটু উন্নতি হয়েছে।
বিজ্ঞাপন

এম করুণানিধি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ডিএমকে সুপ্রিমো এম করুণানিধি শুক্রবার থেকেই হাসপাতালে ভর্তি। শারীরিক অবস্থার ক্রমশ অবনতি ঘটছিল। সেই খবর শোনার পর থেকেই তাঁর হাজার হাজার অনুগামী চেন্নাইয়ের কাবেরী হাসপাতাল চত্বরে ভিড় জমাচ্ছিলেন। রবিবার গভীর রাতে হাসপাতাল কর্তৃপক্ষ জানালেন, আগের থেকে করুণানিধির শারীরিক পরিস্থিতির একটু উন্নতি হয়েছে।

করুণানিধির পরিবারের লোকজনেরা হাসপাতালেই রয়েছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী ই পলানীস্বামী তাঁর সালেম সফর কাটছাট করে তড়িঘড়ি চেন্নাইয়ের উদ্দেশে রওনা হয়েছেন বলে সূত্রের খবর।

এ দিন সন্ধ্যাতেই হঠাৎ করে খবর ছড়িয়ে পড়ে, করুণানিধির অবস্থা আশঙ্কাজনক। দ্রুত তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তাই শুনে হাসপাতাল চত্বরে অনুগামীদের ভিড় আরও বাড়তে থাকে। ভিড় সামলাতে রাতের দিকে পুলিশকে একাধিক বার লাঠিচার্জ করতে হয়। তত ক্ষণে হাসপাতালের তরফে জানানো হয়েছে, প্রবীণ নেতার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে ধীরে ধীরে। কিন্তু তাতেও ডিএমকে-র কর্মী-সমর্থকদের সামলানো যায়নি। দলের প্রবীণ নেতা এ রাজা বলেন, ‘‘এ কথা ঠিক যে করুণানিধির শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। কিন্তু, সঙ্গে সঙ্গেই চিকিৎসকেরা তাঁকে দেখেন। প্রয়োজনীয় চিকিৎসাও শুরু করা হয়।’’ পাশাপাশি তিনি কর্মী-সমর্থকদের গুজোবে কান দিতে বারণ করেন।

শিবাঙ্গী পাঠক তিন দিনে কিলিমাঞ্জারো জয় করলেন, এ বারের লক্ষ্য ইউরোপ

এই ক’দিনের মধ্যে রবিবার সকালেই প্রথম করুণানিধির হাসপাতালে থাকাকালীন বেডে শোওয়া ছবি প্রকাশ্যে আনা হয় তাঁর দলের তরফে। সেখানে দেখা যায়, হাসপাতালের বিছানায় শুয়ে রয়েছেন এম করুণানিধি। মূত্রথলিতে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন করুণানিধি। এ দিন তাঁকে দেখতে কাবেরী হাসপাতালে গিয়েছিলেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। সেই ছবিই প্রকাশ্যে এসেছে। ছবিতে দেখা যাচ্ছে বিছানায় সুয়ে চোখ বন্ধ করে রয়েছেন এম করুণানিধি। তাতেই কর্মী-সমর্থকদের চিন্তা বেড়ে যায়।

বেশ কিছু দিন ধরেই শরীরটা ভাল যাচ্ছিল না করুণানিধির। বছরখানেকের উপর তাঁকে কোনও প্রকাশ্য সভায় দেখা যায়নি। শুধুমাত্র বিশেষ কিছু অনুষ্ঠানে দলীয় কার্যালয়ে দেখা গিয়েছে তাঁকে। ভক্তদের সঙ্গে দেখাও করেছেন নিজের বাড়িতে। এই শুক্রবারের আগে গত ১৮ জুলাইও তিনি ট্রাকেওসটমির নল পাল্টাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এ দিন সকালে কাবেরী হাসপাতালে গিয়ে এম করুনানিধির ছেলে স্টালিন এবং মেয়ে কানিমোঝির সঙ্গে দেখা করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। করুণানিধির স্বাস্থ্যের বিষয়ে ওই দু’জনের কাছে খোঁজখবর নেন বলে ডিএমকে সূত্রে জানা গিয়েছে।

0
0

This post was last modified on July 30, 2018 12:22 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন