বিজ্ঞাপন

করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প, কোভিড পজিটিভ মেলানিয়াও

করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প (Donald Trump Covid-19 Positive) ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প। শুক্রবার জানিয়েছেন স্বয়ং ট্রাম্প টুইট করে। করোনাভাইরাসে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ আমেরিকা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প। শুক্রবার এমনটাই জানিয়েছেন স্বয়ং ট্রাম্প টুইট করে। গোটা বিশ্বে করোনাভাইরাসে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ আমেরিকা। তবে তাকে মোটেও গুরুত্ব দেননি স্বয়ং প্রেসিডেন্ট। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বরং বিষয়টিকে বরা বার হালকা করার চেষ্টা করে গিয়েছেন। আমেরিকায় ইতিমধ্যেই মারা গিয়েছেন ২০৫,০০০-এর উপর মানুষ। লক্ষ্য  লক্ষ্য মানুষ আক্রান্ত।

বৃহস্পতিবারই এয়ারফোর্স ওয়ান এবং  মেরিন ওয়ানে তাঁর সঙ্গে সফরকারী  হোপ হিকসের কোভিড পজিটিভ আসে। তার পরই পরীক্ষা করান ট্রাম্প। ট্রাম্প লেখেন, ‘‘আজ রাতে @ফ্লোটাস এবং আমি কোভিড-১৯ পরীক্ষা করিয়ে পজিটিভ এসেছে। আমরা আমাদের কোয়রান্টিন পদ্ধতি শুরু করেছি এবং সুস্থ হওয়ার যাবতীয় ব্যবস্থা শুরু করা হচ্ছে সঙ্গে সঙ্গে। এর মধ্যে দিয়ে আমরা এক সঙ্গেই যাব।’’

প্রেসিডেন্টের  চিকিৎসক সিন কনলে পরে লেখেন, ট্রাম্প এবং তাঁর স্ত্রী দু’জনেই সুস্থ আছেন, এবং তাঁরা তাঁদের সময় হোয়াইট হাউসের বাড়িতেই থাকার পরিকল্পনা করছেন। বৃহস্পতিবার গভীর রাতে ট্রাম্পকে দেখে কোনও উপসর্গ পাওয়া যায়নি তবে তিনি হিকস এবং তার অবস্থার বিষয়ে জানেন। তবে তিনি স্বাভাবিক রয়েছেন এবং কোনও উপসর্গ নেই। হিকসের উপসর্গ ছিল।  তাঁর সমস্ত রাজনৈতিক ইভেন্ট অদূর ভবিষ্যতের জন্য বাতিল করা হবে।

হোয়াইট হাউসের আধিকারিকরা হিকসের উপসর্গ জানতে পেরে, ট্রাম্প এবং তার অনুরাগীরা নিউ জার্সিতে চলে যান, যেখানে তিনি একটি তহবিল সংগ্রহের কাজে যোগ দিয়েছিলেন এবং স্পিচ দিয়েছিলেন। গোলটেবিল ইভেন্টে ট্রাম্প সমর্থকসহ কয়েকডজন অন্যান্য ব্যক্তিদের কাছাকাছি এসেছিলেন।

বৃহস্পতিবার ট্রাম্প টুইট করেন যে তিনি এবং তাঁর স্ত্রী যিনি মঙ্গলবার হিকস এবং রাষ্ট্রপতির সঙ্গে ভ্রমণ করছিলেন, তাঁরা যেন কোয়রান্টিনে যান।

ট্রাম্পের কোভিডের খবর এল, নির্বাচনের একমাসের বেশ কয়েকদিন আগে। ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী জো বিডেনকে ধরার লক্ষ্যে ট্রাম্প তার প্রচারের পরিমান অনেকটাই বাড়িয়ে দিয়েছিলেন। এই ভাইরাস যেভাবে গোটা দেশের উপর প্রভাব ফেলেছে তার প্রভাব পড়বে নির্বাচনে। গোটা দেশের অর্থনীতি ধসে পড়েছে।

ডেমোক্র্যাটিক প্রার্থী জো বিডেন পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছিলেন, “তিনি যেভাবে সামাজিক দুরত্ব না মানা এবং লোকজনকে মাস্ক না পরার জন্য উদ্বুদ্ধ করেছেন তাতে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন।’’

(বিদেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 2, 2020 9:52 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন